Nutritious Drinks for Glowing Skin: উজ্জ্বল ত্বকের জন্য সহজে তৈরি করুন এই ৫টি হাইড্রেটিং পানীয়

Nutritious Drinks for Glowing Skin: এই ৫টি হাইড্রেটিং পানীয়র দ্বারা আপনার ত্বককে আরও সুন্দর ও উজ্জ্বল করে তুলুন 

হাইলাইটস:

  • প্রকৃতি, যা ইলেক্ট্রোলাইটের একটি বিয়ার, তাই নিখুঁত হাইড্রেটিং সমাধানগুলির মধ্যে একটি নারকেল জল
  • গ্রিন টি-তে অ্যান্টিঅক্সিডেন্টের উচ্চ ঘনত্ব রয়েছে যেখানে অ্যান্টিঅক্সিডেন্টগুলি ফ্রি র‌্যাডিক্যালগুলির বিরুদ্ধে লড়াই করে এবং তারুণ্য এবং উজ্জ্বল ত্বকের দিকে পরিচালিত করে
  • রসালো তরমুজের কিছু টুকরো একটি চুন এবং তুলসীর ছিটিয়ে দিয়ে টস করুন

Nutritious Drinks for Glowing Skin: জল একটি ‘লাইফলাইন’ যা ত্বকের স্বাস্থ্যের ক্ষেত্রে কোন মিল নেই। যাইহোক, সমতল জল কি ভাল না চেয়ে উদ্দেশ্য পরিবেশন? কেন না, পুষ্টিকর মিশ্রিত পানীয় দিয়ে আপনার হাইড্রেশন বাড়ানো? এই জলযুক্ত পানীয়গুলি শুধুমাত্র আপনার শরীরের হারানো আর্দ্রতা পুনরুদ্ধার করে না তবে এই গুরুত্বপূর্ণ ভিটামিন এবং খনিজগুলিও সরবরাহ করে যা আপনার স্বাস্থ্যকর ত্বকের জন্য প্রয়োজনীয়।

Read more – ত্বক, চুল ও নখকে দীর্ঘ সময় ভালো রাখতে এই খাবারগুলো খান, জেনে নিন কোলাজেনের ‘ন্যাচারাল সাপ্লিমেন্ট’ কী

সুস্বাদু এবং পুষ্টিকর হাইড্রেটিং পানীয়

শসা মিন্ট কুলার: তৃষ্ণা মেটানো এবং টক্সিন-ফ্লাশিং পানীয় পরিবেশন করতে পাতলা করে কাটা শসা এবং কয়েকটি পুদিনা পাতা, এক ফোঁটা চুনের রস এবং এক ফোঁটা মধু একত্রিত করুন।

নারকেল জলের রিফ্রেসার: প্রকৃতি, যা ইলেক্ট্রোলাইটের একটি বিয়ার, তাই নিখুঁত হাইড্রেটিং সমাধানগুলির মধ্যে একটি – নারকেল জল। একটি পরিবর্তনের জন্য আনারস বা আমের মতো গ্রীষ্মমন্ডলীয় রস দিয়ে সরল জল প্রতিস্থাপন করুন।

We’re now on Telegram – Click to join

গ্রিন টি ইনফিউশন: সৌভাগ্যবশত, আমাদের কাছে গ্রিন টি রয়েছে যা আমরা তৈরি করতে পারি, এটিকে ঠান্ডা হতে দিতে পারি এবং কিছু অতিরিক্ত মিষ্টি করার জন্য লেবুর টুকরো এবং কিছুটা মধু যোগ করতে পারি। গ্রিন টি-তে অ্যান্টিঅক্সিডেন্টের উচ্চ ঘনত্ব রয়েছে যেখানে অ্যান্টিঅক্সিডেন্টগুলি ফ্রি র‌্যাডিক্যালগুলির বিরুদ্ধে লড়াই করে এবং তারুণ্য এবং উজ্জ্বল ত্বকের দিকে পরিচালিত করে।

তরমুজ স্প্ল্যাশ: রসালো তরমুজের কিছু টুকরো একটি চুন এবং তুলসীর ছিটিয়ে দিয়ে টস করুন এবং আপনি এমন একটি রস পাবেন যা আপনাকে দুর্দান্ত হাইড্রেশন দেয় এবং একই সাথে আপনার স্বাদের কুঁড়িকেও উত্তেজিত করে।

We’re now on WhatsApp – Click to join

বেরি ব্লাস্ট স্মুদি: ব্লুবেরি, ব্ল্যাকবেরি, পালং শাক, গ্রীক দই এবং এক ড্যাশ বাদামের দুধ মিশ্রিত করুন যাতে আপনার হাইড্রেশনের প্রয়োজনে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ত্বকের পুষ্টিকর পুষ্টিগুণে ভরপুর একটি স্মুদি তৈরি হয়।

প্রাণবন্ত ত্বকের জন্য সহজ রেসিপি: ন্যূনতম সমস্যা সহ সাধারণ উপাদানগুলি ব্যবহার করে, আপনি এই পানীয়গুলি অবিলম্বে তৈরি করতে পারেন যা আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তুলবে এবং সারাদিন আপনাকে পুনরুজ্জীবিত রাখবে। এই পানীয়গুলি আমাদের দৈনন্দিন জীবনযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, ধীরে ধীরে এই তেজপাতার পানীয় দিয়ে আপনার গায়ের রং বাড়াতে শুরু করুন। জল পান করে অনুভূতি এবং চমৎকার দেখায় চিয়ার্স!

এইরকম স্বাস্থ্যকর পানীয়র সম্বন্ধে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.