Monsoon Fashion Tips: বর্ষায় পোশাক বাছুন সতর্কতার সাথে, তার আগে ফলো করুন এই টিপসগুলি

Monsoon Fashion Tips: বর্ষাকালে কোন পোশাক পরবেন আর কোন পোশাক পরবেন না, জানতে হলে প্রতিবেদনটি পড়ুন

 

হাইলাইটস:

  • বর্ষাকালে নিজের পছন্দসই পোশাক পরা যায় না
  • কারণ ভিজে গেলে তা শুকোতে অনেক বেশি সময় নেয়
  • বর্ষাকালে কোন ধরণের পোশাক এড়িয়ে চলা উচিত?

Monsoon Fashion Tips: উত্তরবঙ্গের পর এবার দক্ষিণবঙ্গেও প্রবেশ করেছে বর্ষা। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিও শুরু হয়েছে। কলকাতার আকাশও মাঝে মধ্যেই মেঘলা হয়ে যাচ্ছে। ফলে যারা অফিস বা কলেজে যান তাদের জন্য বর্ষাকাল অনেকটাই সমস্যাদায়ক। কারণ বর্ষায় পোশাক একবার ভিজে গেলে তাড়াতাড়ি শুকিয়ে যাওয়ার কোনওরকম সম্ভাবনাই থাকে না। ওই ভেজা জামাকাপড় পরেই সারাদিন থাকতে হয়। তাই মেঘলা দিনে সতর্ক হয়ে পোশাক বাছাইয়ের জন্য প্রতিবেদনে দেওয়া টিপসগুলি ফলো করুন।

We’re now on WhatsApp – Click to join

ডেনিমপ্যান্ট থেকে দূরে এখন 

বর্তমানে প্রায় প্রত্যেকেই জিন্সপ্রেমী, তাই তারা যে কোনও সময়েই ডেনিম প্যান্টকেই প্রধান পছন্দ মনে করেন। তবে বর্ষাকালে একটু বেশিই সতর্ক হতেই হবে আপনাকে। তাই পছন্দের পোশাককে সরিয়ে রেখে এই সময় সঠিক পোশাক বাছাই করা হবে বুদ্ধিমানের কাজ। কারণ বৃষ্টিতে জিন্স একবার ভিজে গেলে সেটা শুকোতে অনেক বেশি সময় লাগবে। এদিকে সেই ভেজা প্যান্ট আপনি যদি অনেকক্ষণ পরে থাকেন, তবে তো ঠান্ডা লেগে যেতে পারে।

সুতির পোশাক পরা উচিত কি?

বিশেষত এই বর্ষাকালে ভারী সুতির পোশাক না পরাই শ্রেয়। কারণ সুতি খুব তাড়াতাড়ি আর্দ্রতা শুষে নেয়, তাই শুকোতেও অনেক বেশি সময় নেয়। ফলে বর্ষায় আপনি যদি সুতির পোশাক পরেন, তাহলে সারাদিনই যেন পোশাক ভিজে ভিজে লাগবে। তাই বর্ষাকালে এই ধরনের আউটফিট এড়িয়ে চলাই হবে ভালো।

We’re now on Telegram – Click to join

উজ্জ্বল রং হোক সঙ্গী

মেঘলা দিনে এমনি যেন সবকিছু ফ্যাকাসে লাগে। তাই এই বর্ষায় উজ্জ্বল রঙের পোশাক পরার চেষ্টা করুন। নীল, মেরুন, কালো রঙের পরিবর্তে বেছে নিন হলুদ, সবুজ, কমলা রঙের পোশাক। এতে আপনাকে দেখাবেও বেশ।

এই পোশাক বর্ষাকালের জন্য সেরা

এই সময় র‍্যাপিড ড্রাই ফ্যাব্রিকের পোশাক পরা সবচেয়ে ভালো। কারণ এই ধরণের পোশাকগুলি ভিজে গেলেও খুব তাড়াতাড়ি শুকিয়ে যায়। শুধু তাই নয়, কাচার পরেও শুকোতে খুব বেশিক্ষণ সময় লাগে না। এক্ষেত্রে আপনি ব়্যাপিড ড্রাই টি-শার্ট এবং প্যান্ট খুব সহজে পরতে পারেন। তবে আর দেরি না করে এই বর্ষায় নানা রঙের ব়্যাপিড ড্রাই টি-শার্ট ও প্যান্ট সঙ্গে রাখুন।

Read more:- H&M এবং Zara কে ব্রাজিলের বন উজাড়, জমি দখল, দুর্নীতির সাথে যুক্ত করা হয়েছে, প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য

বিশেষ টিপস –

লাগাতার বৃষ্টির কারণে এই সময়ে রাস্তা-ঘাটে জল জমে থাকে। তাই মহিলারা অ্যাঙ্কেল লেন্থ বা মিডি লেন্থ স্কার্ট অথবা প্যান্ট পরে বেরোতে পারেন। কারণ সেগুলি ভিজে যাওয়ার সম্ভাবনাও অনেক কম। আর এই বর্ষায় শাড়ি থেকে দশ হাত দূরে থাকুন। তবে আপনি যদি নিয়মিত শাড়ি পরে কম্ফোর্টেবল বোধ করেন, সেক্ষেত্রে বিষয়টি কিন্তু আলাদা।

এইরকম জীবনধারা এবং ফ্যাশন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

2 Comments

Leave a Reply

Your email address will not be published.