Moisturizer for Men: পুরুষরা কীভাবে কার্যকরভাবে ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারে তা জেনে নিন

Moisturizer for Men: পুরুষদের জন্য ফেস ময়েশ্চারাইজার ব্যবহার করা নতুন? আমরা এখানে সাহায্য করতে এসেছি!

হাইলাইটস:

  • ময়লামুক্ত রাখতে প্রতিদিন মুখ ধোয়ার গুরুত্ব আমরা সবাই জানি।
  • স্বাস্থ্যকর ত্বকের জন্য আপনাকে প্রতিদিন আপনার মুখের ত্বককে ময়শ্চারাইজ করতে হবে।
  • মুখের ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে আমাদের ত্বককে ময়শ্চারাইজ করা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Moisturizer for Men: ময়লামুক্ত রাখতে প্রতিদিন মুখ ধোয়ার গুরুত্ব আমরা সবাই জানি। কিন্তু এটা মাত্র অর্ধেক যুদ্ধ জিতেছে। স্বাস্থ্যকর ত্বকের জন্য আপনাকে প্রতিদিন আপনার মুখের ত্বককে ময়শ্চারাইজ করতে হবে। আমরা যখন সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখ ধুই, তখন তা ময়লার পাশাপাশি প্রাকৃতিক তেলও দূর করে। এটি ত্বকের ছিদ্রগুলিও খোলে যা পূরণ করা প্রয়োজন বা এটি বাইরে থেকে আরও ময়লা শোষণ করবে। মুখের ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে আমাদের ত্বককে ময়শ্চারাইজ করা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিস্তেজ বা শুষ্ক ত্বক কেউ চায় না।

কেন সান ময়েশ্চারাইজার ব্যবহার করা গুরুত্বপূর্ণ?

আমরা যখন দৈনন্দিন জীবনে আমাদের দিনগুলো নিয়ে যাই, বাইরের পরিবেশ আমাদের ত্বকের কোষের আর্দ্রতা কমিয়ে দেয়। বাতাস, সূর্য এবং যখন আপনি ঘামেন, অন্যান্য কারণগুলির সাথে ত্বকের কোষ “পূর্ণতা” হ্রাস করে। একটি শুষ্ক মুখ সবসময় ঝাপসা, ক্ষতবিক্ষত, নিস্তেজ দেখায় এবং বলিরেখাকে আরও বিশিষ্ট দেখায়। ময়েশ্চারাইজার আমাদের মুখকে শক্তি জোগায় এবং হাইড্রেটেড রাখে এবং এটি আমাদের ত্বককে দৃঢ় করে তোলে।

পুরুষদের জন্য কখন ময়েশ্চারাইজার প্রয়োগ করবেন?

মুখ ধোয়ার পর সবসময় ময়েশ্চারাইজার ব্যবহার করুন। আপনি যদি আপনার মুখ ধোয়ার আগে ব্যবহার করেন, তাহলে ময়েশ্চারাইজার আপনার ছিদ্রগুলিতে ঘাম, তেল এবং অমেধ্য বন্ধ করে দিতে পারে। সবসময় আপনার ত্বকের ধরন অনুযায়ী ফেস ওয়াশ ব্যবহার করুন। আপনি যদি আপনার ত্বকের ধরন না জানেন- এটি শিখুন। আপনার ভালো ত্বকের পথে এটি খুবই গুরুত্বপূর্ণ।

হ্যাঁ, পুরুষদের মুখে ময়েশ্চারাইজার লাগানোর আগে আপনার ত্বক তোয়ালে-শুকানো গুরুত্বপূর্ণ। ভেজা ত্বকে ময়েশ্চারাইজার লাগানোর ফলে ময়েশ্চারাইজার দ্রুত শোষণ করতে পারে না এবং হালকা চকচকেও তৈরি করতে পারে।

মুখে ময়েশ্চারাইজার লাগানোর সঠিক সময়?

বিশেষজ্ঞরা বলছেন যে দিনে দুবার (সকাল ও রাতে) ফেসওয়াশের পরে ময়েশ্চারাইজিং প্রয়োগ করা নিখুঁত। সকালে প্রয়োগ করা মুখের ত্বককে সতেজ দেখাতে সাহায্য করবে এবং রাতে প্রয়োগ করার সময় ত্বককে বার্ধক্য রোধ করতে সাহায্য করবে। যদি আপনার ত্বক খুব শুষ্ক হয়, আপনি মিড-ডে ব্যবহার করার জন্য আপনার সাথে বহন করার জন্য একটি পকেট আকারের ময়েশ্চারাইজার কিনতে চাইতে পারেন।

করবেন:

একটি হাতের আঙুলের ডগায় পণ্যটির একটি ছোট অংশ নিন। অন্যদিকে পণ্যটি আলতোভাবে ঘষুন এবং তারপর সারা মুখে ময়েশ্চারাইজার ঘষুন। চোখের সকেট এবং কপালের বিশেষ যত্ন নিন কারণ এগুলি হল পুরুষদের প্রথম এবং সবচেয়ে দ্রুত বয়স হওয়া শুরু।

যেসব এলাকায় ব্রণ বেশি হয় বা নাকের মতো ছিদ্র আটকে থাকে, সেই এলাকায় কম পরিমাণে পণ্য প্রয়োগ করুন।

যদি আপনার দাড়িতে মুখের লোম থাকে তবে আপনি আপনার দাড়ি এবং নীচের ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন। যাইহোক, আমরা আপনাকে দাড়ি এবং দাড়ির তেল ব্যবহার করার পরামর্শ দিই কারণ তেল লোশনের চেয়ে দাড়ি শোষণ করবে।

করবেন না:

অতিরিক্ত পরিমাণে পণ্য ব্যবহার করবেন না কারণ আপনার ত্বক একবারে এত বেশি শোষণ করতে পারে। অতিরিক্ত ব্যবহার একটি চকচকে চেহারা কারণ হবে।

আপনার চোখের পাতা বা তার কাছাকাছি এলাকায় লোশন ব্যবহার করা বিপজ্জনক হতে পারে, তাই সেখানে এটি ব্যবহার করবেন না। ডার্ক সার্কেল এবং ব্যাগ দূর করতে একটি আই ক্রিম ব্যবহার করুন।

আপনার মুখ একটি অর্থ প্রস্তুতকারক তাই রাসায়নিক দিয়ে ভরা ময়েশ্চারাইজার ব্যবহার করবেন না যা ত্বককে জ্বালাতন করতে পারে। একটি সস্তা ওষুধের দোকান ব্র্যান্ড কিছু অতিরিক্ত টাকা খরচ কিনবেন না, সব পরে, এটি আপনার মুখের উপর প্রতিফলিত হবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.