Meet Manveen Kaur: মানভীন কৌরের সাথে দেখা করুন: যিনি ‘টিকরি বর্ডার’ কৃষক প্রতিবাদী আন্দোলনকারীদের ঘরোয়া ঔষধ পরিবেশন করেছিলেন

Meet Manveen Kaur: টিকরি বর্ডার প্রতিবাদে, মনভীন কৌর সম্পর্কে জানুন

হাইলাইটস

  • মানভীন কৌর কৃষক আন্দোলনে সর্মথন করেছিল
  • কৃষক আন্দোলনে প্রতিবাদীদের ঘরে তৈরি ওষুধ পরিবেশন করেছিলেন
  • জেনে নিন বিস্তারিত

Meet Manveen Kaur: মানভীন কৌর (২১), দিল্লির একজন স্থানীয়, বাহাদুরগড়ে থাকেন, হোটেল ম্যানেজমেন্টে একটি কোর্স করছেন। তিনি তার সঙ্গীদের সাথে অতিমারির সময় কৃষক প্রতিবাদী আন্দোলনের সামিল হন এবং সেখানেই তিনি বিনামূল্যে একটি খাবারের স্টল স্থাপন করেন।

মানভীন ওয়ান ওয়ার্ল্ড নিউজকে বলেছিলেন যে “প্রথম দিনই যখন এই কৃষকরা এখানে এসেছিলেন, তখন তাদের অবস্থা খুবই খারাপ ছিল, অনেকে আহত হয়েছিল, কারও কারও কাশি এবং সর্দি লেগেছিল এবং খারাপ খাবার এবং স্যানিটেশনের কারণে, বিশেষ করে টিকরি সীমান্তে অনেকেই পেটের সংক্রমণে ভুগছেন।” মহামারীর সময় তাদের স্বাস্থ্যের অবস্থা বিবেচনা করে, কৃষকদের চিকিৎসা করানোর প্রয়োজন ছিল। যেখানে কিছু ইউনিয়ন রয়েছে যারা প্রাথমিক চিকিৎসা সুবিধা তৈরি করেছিল।

মানভীন বলেছেন, “এই ঠাণ্ডা আবহাওয়া এবং মহামারীতে যারা প্রতিবাদ করছেন তাদের জন্য এই স্টলটি অতি সাধারণ। এরা আমাদের খাবার পরিবেশন করে, আমরা যদি তাদের সমর্থন না করি তাহলে কে দেবে? সরকার অজ্ঞের মত, কৃষকদের কল্যাণের কথা শুনছে না। এবং যদি কৃষকরা ডুবে যায়, আমরাও ডুবে যাব। তারা যদি আমাদের সমর্থন না পায়, তাহলে আমরা খাবার পাব কী করে? তাদের সমর্থন করা, এই ছোট স্টলটি আমাদের তৃপ্তি দিচ্ছে। আমরা তাদের পাশে দাঁড়িয়ে আছি।
কাগজে পাঞ্জাবী ভাষায় মুদ্রিত একটি রেসিপি রয়েছে
১০০ গ্রাম সানফ
৫০ গ্রাম কালি মির্চ
৫০ গ্রাম ডাল চিনি
৫০ গ্রাম সোন্ড
২৫ গ্রাম হালদি
১৫ গ্রাম ইলাইচি
১০ গ্রাম ছোট ইলাইচি

সব কো মিক্স কর কে পিসনা হ্যায়। ইক গ্লাস পানি মে দাল কার ট্যাব তাক উবলনা হ্যায় যখন তাক পানি আধা গ্লাস না রেহ যায়ে ইয়ে কাধা পেনা হ্যায়। ইসমে গুদ্দ অর আদরক সোয়াদ অনুসার ডালে। গালা খারব অর খানসি কে লিয়ে মুলতি এবং মধু মিলা কে পিয়ে

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.