Korean Beauty Hacks: এই সেরা ৫টি কোরিয়ান বিউটি হ্যাক আপনার ত্বককে আরও উজ্জ্বল ও সুন্দর করে তুলবে

Korean Beauty Hacks: আপনার ত্বককে জ্বলন্ত তাপ থেকে রক্ষা করতে এই ৫টি কোরিয়ান বিউটি হ্যাকস ট্রাই করুন

 

হাইলাইটস:

  • কোরিয়ান সৌন্দর্য প্রেমীরা শীট মাস্কগুলির সাথে ভালোভাবে পরিচিত কারণ তারা কে-সৌন্দর্য রুটিনের একটি গুরুত্বপূর্ণ অংশ
  • হালকা ওজনের টোনার, এসেন্স এবং জলীয় ফর্মুলেশন সহ সিরামগুলি বেছে নিন যা ত্বকের পৃষ্ঠ এবং স্তরগুলিতে দক্ষতার সাথে প্রবেশ করতে পারে
  • মেকআপের জন্য সানস্ক্রিন ফিনিশিং প্রয়োজন যা সর্বদা পরতে হবে বিশেষ করে গ্রীষ্মকালে যখন কোরিয়া প্রজাতন্ত্রে অতিবেগুনী বিকিরণ বেশি থাকে

Korean Beauty Hacks: তীব্র তাপ থেকে আপনার ত্বককে সুরক্ষিত রাখা একটি উজ্জ্বল, স্বাস্থ্যকর বর্ণ রাখার জন্য গুরুত্বপূর্ণ যখন সূর্যের আলো জ্বলে এবং তাপমাত্রা বৃদ্ধি পায়। এখানে কিছু কোরিয়ান বিউটি হ্যাক রয়েছে যা গ্রীষ্মকালের কঠোর প্রভাব মোকাবিলায় সহায়তা করে।

Read more – অতি-উজ্জ্বল উজ্জ্বলতার জন্য অনুসরণ করার জন্য শীর্ষ ৯টি কোরিয়ান স্কিনকেয়ার রুটিন

শীট মাস্ক দিয়ে ঠান্ডা করুন

কোরিয়ান সৌন্দর্য প্রেমীরা শীট মাস্কগুলির সাথে ভালোভাবে পরিচিত কারণ তারা কে-সৌন্দর্য রুটিনের একটি গুরুত্বপূর্ণ অংশ; এমনকি গরম আবহাওয়ায় এগুলি ব্যবহার করলে কিছু সমস্যা হতে পারে তবে তারা ত্বককে প্রশমিত করতে এবং গভীরভাবে এটিকে পুষ্ট করতে সহায়তা করতে পারে। রেফ্রিজারেটরে শীট মাস্কের একটি প্যাক থাকা আপনাকে আপনার ত্বকে ঠান্ডার অতিরিক্ত প্রভাব দেয় এবং সেগুলি ব্যবহার করা সবসময়ই একটি আরামদায়ক অভিজ্ঞতা।

লাইটওয়েট স্তর জন্য যান

কোরিয়ান স্কিনকেয়ারে তাদের ত্বকে ভারী স্তরের অনুভূতি ছাড়াই ত্বককে প্রয়োজনীয় আর্দ্রতা সুরক্ষিত করতে বেশিরভাগ জল-ভিত্তিক পণ্যের একাধিক পাতলা স্তর ব্যবহার করা জড়িত। হালকা ওজনের টোনার, এসেন্স এবং জলীয় ফর্মুলেশন সহ সিরামগুলি বেছে নিন যা ত্বকের পৃষ্ঠ এবং স্তরগুলিতে দক্ষতার সাথে প্রবেশ করতে পারে যাতে ত্বককে ছিদ্র না করে বা ত্বককে তৈলাক্ত না করে শিশিরযুক্ত এবং আর্দ্র চেহারা দেয়।

We’re now on WhatsApp – Click to join

সবসময় সানস্ক্রিন মনে রাখবেন

মেকআপের জন্য সানস্ক্রিন ফিনিশিং প্রয়োজন যা সর্বদা পরতে হবে বিশেষ করে গ্রীষ্মকালে যখন কোরিয়া প্রজাতন্ত্রে অতিবেগুনী বিকিরণ বেশি থাকে। উচ্চ SPF এবং PA রেটিং সহ চওড়া স্পেকট্রাম এবং জল প্রতিরোধী সানস্ক্রিন চয়ন করুন আপনার ত্বককে UVA এবং UVB উভয়ই রক্ষা করতে। প্রতি দুই ঘন্টা পর পর লোশনটি পুনরায় প্রয়োগ করার জন্য একটি বিন্দু তৈরি করুন, বিশেষ করে যদি আপনি রোদে বের হন, হাঁটা বা অন্যান্য কাজ করেন।

ভিতরের বাইরে থেকে হাইড্রেট

টপিকাল ফর্মুলেশন ছাড়াও, আরেকটি খুব গুরুত্বপূর্ণ উপায় হল বাহ্যিকভাবে হাইড্রেট করা এবং গ্রীষ্মের সময় ত্বককে আর্দ্র রাখতে প্রচুর জল পান করা। প্রতিদিন পর্যাপ্ত জল পান করাও গুরুত্বপূর্ণ, এবং তরমুজ, কুক এবং সবুজ পাতা ইত্যাদির মতো জলযুক্ত খাবারের সাথে সুষম খাবার গ্রহণ করা উচিত।

We’re now on Telegram – Click to join

অয়েল ক্লিনজিং দিয়ে অতিরিক্ত তেল মুছে ফেলুন

বিপরীতে, তেল পরিষ্কার করা সত্যিই ত্বক এবং ধ্বংসাবশেষ থেকে প্রাকৃতিক তেল দূর করতে কাজ করে তাই তৈলাক্ত/আধা তৈলাক্ত ত্বক যাদের বিশেষ করে গরমের মৌসুমে তাদের জন্য সত্যিই উপকারী। একটি ‘অয়েল ফেস ওয়াশ’ বা একটি ‘অয়েল-কন্ট্রোল ফেস ওয়াশ’ বেছে নিন যা হালকা এবং ত্বকের গঠন, ব্রেকআউট বা জ্বালা না করে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.