Global Running Day 2024: ২০২৪ সালে গ্লোবাল রানিং ডে-এর তারিখ, ইতিহাস এবং তাৎপর্য জেনে নিন

Global Running Day 2024: প্রতি বছর জুন মাসে বিশ্বব্যাপী বিশ্ব দৌড় দিবস পালন করা হয়

হাইলাইটস:

  • প্রতিদিন দৌড়ানোর স্বাস্থ্য উপকারিতা তুলে ধরার প্রত্যয়ে দিবসটি পালন করা হয়
  • দৌড়বিদদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়ার জন্য জাতীয় দৌড় দিবস পালন করে
  • দিনটির উদ্দেশ্য ছিল যারা দৌড়াতে ভালোবাসে তাদের একত্রিত করা
  • জুন মাসের প্রথম বুধবার গ্লোবাল রানিং ডে পালিত হয়

Global Running Day 2024: দৌড়ানোর অনেক সুবিধা রয়েছে। এটি পেশী শক্তিশালী করার পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। প্রতিদিন দৌড়ানো, এমনকি অল্প দূরত্বের জন্যও, উদ্বেগ এবং চাপের উপসর্গগুলি দূর করতে সাহায্য করে এবং মেজাজ বাড়াতে সাহায্য করে। দৌড়ানো শারীরিক এবং মানসিক উভয় স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা প্রতিদিন সকালে দৌড়ানোর পরামর্শ দেন। দৌড়ানোর তাৎপর্য এবং কার্যকলাপের শরীরের উপর যে উপকারিতা রয়েছে তার উপর জোর দেওয়ার জন্য, প্রতি বছর বিশ্ব দৌড় দিবস পালন করা হয়। আমরা এই বছরের বিশেষ দিনটি উদযাপন করার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে এখানে কয়েকটি বিষয় রয়েছে যা আমাদের মনে রাখা উচিত।

We’re now on Telegram- Click to join

তারিখ

প্রতি বছর, জুন মাসের প্রথম বুধবার গ্লোবাল রানিং ডে পালিত হয়। এই বছর, গ্লোবাল রানিং ডে ৫ই জুন পালিত হবে।

We’re now on WhatsApp- Click to join

ইতিহাস:

২০০৯ সালে, মার্কিন যুক্তরাষ্ট্র দৌড়ের সুবিধা সম্পর্কে সচেতনতা তৈরি করার পাশাপাশি দৌড়বিদদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়ার জন্য জাতীয় দৌড় দিবস পালন করে। দিনটির উদ্দেশ্য ছিল যারা দৌড়াতে ভালোবাসে তাদের একত্রিত করা। শীঘ্রই এটি বিশ্বব্যাপী সমর্থন অর্জন করে এবং একটি ঘটনা হয়ে ওঠে। সেই থেকে প্রতি বছর জুন মাসের প্রথম বুধবার বিশ্বব্যাপী দৌড় দিবস পালন করা হয়।

তাৎপর্য:

Read More- প্রতিদিন দৌড়ানোর উপকারিতাগুলি জানুন

প্রতিদিন দৌড়ানোর স্বাস্থ্য উপকারিতা তুলে ধরার প্রত্যয়ে দিবসটি পালন করা হয়। এটি দৌড়ের ইতিহাসকেও উদযাপন করে এবং এই ক্রিয়াকলাপকে ভালোবাসে এমন লোকেদের একত্রিত করার লক্ষ্য রাখে। দিনটি পালন করার সর্বোত্তম উপায় হল একটি ম্যারাথনে অংশগ্রহণ করা যা একটি কারণকে সমর্থন করে। দৌড়ানো হৃদরোগের উপসর্গ দূর করতে সাহায্য করে, পেশী শক্তিশালী করে এবং শরীরকে সুস্থ রাখে। আমরা দৌড়ানোর সুবিধা সম্পর্কে নিজেদেরকে শিক্ষিত করতে পারি এবং আমাদের দৈনন্দিন রুটিনে এই ক্রিয়াকলাপটি আত্মস্থ করা শুরু করতে পারি।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.