Unhappy Married Life: ৫টি কারণ জেনে নিন যে কারণে অসুখী দাম্পত্য জীবনে প্রবেশ করতে পারে এবং সম্পর্ক ভেঙে যেতে পারে

Unhappy Married Life: অসুখী দাম্পত্য জীবনে প্রবেশ করার ৫টি সাধারণ কারণ জানুন

হাইলাইটস:

  • ঘনিষ্ঠতা শুধুমাত্র শারীরিক ঘনিষ্ঠতা সম্পর্কে নয়; এটি মানসিক সংযোগ
  • কার্যকরী মৌখিক আদান-প্রদান যে কোনো স্বাস্থ্যকর সম্পর্কের মূল হিসেবে কাজ করে

Unhappy Married Life: বিবাহ, প্রেম এবং উৎসর্গের উপর নির্মিত একটি সম্পর্ক। এখানে ৫টি কারণ রয়েছে যে কারণে অসুখী দাম্পত্য জীবনে প্রবেশ করতে পারে এবং সম্পর্ক ভেঙে যেতে পারে।

যোগাযোগ ভাঙ্গন:

কার্যকরী মৌখিক আদান-প্রদান যে কোনো স্বাস্থ্যকর সম্পর্কের মূল হিসেবে কাজ করে। যখন একটি যোগাযোগের ব্যবধান বিদ্যমান থাকে, তখন ভুল বোঝাবুঝি বেড়ে যায় এবং অনুভূতিগুলি অপ্রকাশিত হয়। সময়ের সাথে সাথে, খোলামেলা কথা বলার এই ক্ষতি অংশীদারদের মধ্যে বিরক্তি এবং মানসিক দূরত্বের দিকে নিয়ে যেতে পারে। এটি ব্যস্ত সময়সূচীর কারণে হোক, অমীমাংসিত দ্বন্দ্ব, বা দ্বন্দ্বের উদ্বেগ, দক্ষতার সাথে যোগাযোগ করতে ব্যর্থ হওয়া বিবাহের কারণকে ক্ষয় করতে পারে। দম্পতিদের অবশ্যই সৎ এবং সম্মানজনক যোগাযোগকে অগ্রাধিকার দিতে হবে, বোঝাপড়া এবং সংযোগ বাড়ানোর জন্য প্রতিটি বিভিন্ন প্রয়োজন এবং সমস্যা সক্রিয়ভাবে শুনতে হবে।

অপূর্ণ প্রত্যাশা:

প্রত্যাশাগুলি বিবাহ গঠনের একটি গুরুত্বপূর্ণ অংশ গঠন করে, সেগুলি আমাদের স্ত্রীদের সম্পর্কে আমাদের উপলব্ধি এবং আমরা আমাদের বিবাহ পরিচালনার পদ্ধতির সাথে সম্পর্কযুক্ত। প্রত্যাশা পূরণের অভাব অসুখের দিকে নিয়ে যায় এবং কেউ ঘৃণার অনুভূতি শুরু করে।

ঘনিষ্ঠতার অভাব:

ঘনিষ্ঠতা শুধুমাত্র শারীরিক ঘনিষ্ঠতা সম্পর্কে নয়; এটি মানসিক সংযোগ অনুভব করে, আমাদের দুর্বলতাগুলি ভাগ করে নেওয়া, অংশীদারদের বোঝা এবং কখনও কখনও একে অপরের প্রতি দুর্বল হয়ে পড়ে। বিচ্ছেদের অনুভূতি প্রায়শই ঘটে যখন বিবাহের ব্যস্ততার সময় অসাবধানতা এবং অসম্মান ঘনিষ্ঠতাকে হ্রাস করে যা অন্যথায় দম্পতিদের সন্তুষ্টিতে ব্যাপকভাবে অবদান রাখে। শারীরিক অসুস্থতা যেমন স্ট্রেস, পেশী ব্যথা এবং বিল্ট-আপ উত্তেজনা সম্পর্কীয় ঘনিষ্ঠতাকে খারাপ করতে পারে এবং ধীরে ধীরে বিবর্ণ হতে পারে। তাদের অবশ্যই একে অপরের জন্য সময় বের করে, মিষ্টি কথা বলে এবং আরও ঘন ঘন প্রকাশ করে যে তারা একে অপরকে কতটা ভালোবাসে এবং যত্ন করে যা তাদের সঙ্গীর সাথে প্রাথমিকভাবে যে উত্তেজনা ছিল তা ফিরিয়ে আনে।

আর্থিক চাপ:

তবুও, আর্থিক লেনদেন একটি নিত্যদিনের ঘটনা যা বহু বিবাহের ঝগড়ার সূত্রপাত ঘটায়। একজন স্ত্রী বা স্বামী ঋণের সমস্যায় জড়িয়ে পড়তে পারেন, সেটা ঋণ পরিশোধের কারণে, আয়ের ক্ষতির কারণে বা অনেক পরিবারে প্রচলিত খারাপ খরচের অভ্যাস। এগুলি সম্পর্কের সাথে জড়িতদের পাশাপাশি সম্পর্কের স্বাস্থ্যকে আরও খারাপ করতে পারে। এই আর্থিক যুক্তিগুলির ছোট ডোজগুলির মতো, যদি ভালোভাবে সমাধান না করা হয় তবে এটি বড় সমস্যা হয়ে উঠবে এবং একটি প্রতিষ্ঠিত সম্পর্ক থেকে প্রেম এবং স্নেহের বন্ধনটি ভেঙে দেবে। এটা প্রয়োজন যে অংশীদারদের তাদের আর্থিক স্বপ্নের জন্য ব্যাপক এবং ন্যায্য হতে হবে, তাদের একটি বাজেট তৈরি করতে হবে এবং তাদের একটি দল হিসাবে কাজ করতে হবে যা তাদের আর্থিক সমস্যাগুলি যথাযথভাবে মোকাবেলা করতে সহায়তা করবে।

We’re now on WhatsApp- Click to join

পারস্পরিক শ্রদ্ধার অভাব:

সম্মান হল যে কোনও স্বাস্থ্যকর সম্পর্কের ভিত্তি, কীভাবে অংশীদাররা মিথস্ক্রিয়া করে এবং একে অপরকে আলাদাভাবে আচরণ করে তা প্রভাবিত করে। যখন একটি বিবাহে সম্মান অনুপস্থিত থাকে, তখন দম্পতিদের মধ্যে আঘাতমূলক আচরণ, একে অপরের চিন্তাভাবনা এবং অনুভূতিকে অবজ্ঞা করা বা অবজ্ঞা করা হতে পারে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.