Indore Special Garadu Ki Chaat: আপনি যদি রাস্তার খাবারের জন্য পাগল হয়ে থাকেন, তাহলে ইন্দোরের বিখ্যাত গারাডু চাট চেষ্টা করুন

Indore Special Garadu Ki Chaat: গারাডু কী চাট তৈরি করতে জানেন? এর রেসিপি কী?

হাইলাইটস:

  • চাট প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে একটি বিশেষ স্থান রাখে।
  • আমরা এটা না খাওয়ার জন্য যতই চেষ্টা করি না কেন, কিছু সময় পরে আমরা এটি খাওয়া থেকে নিজেকে আটকাতে পারি না।
  • মিষ্টি, নোনতা এবং মশলাদার স্বাদের সংমিশ্রণ আমাদের তাৎক্ষণিকভাবে রসিয়ে দেয়।

Indore Special Garadu Ki Chaat: চাট প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে একটি বিশেষ স্থান রাখে। আমরা এটা না খাওয়ার জন্য যতই চেষ্টা করি না কেন, কিছু সময় পরে আমরা এটি খাওয়া থেকে নিজেকে আটকাতে পারি না। মিষ্টি, নোনতা এবং মশলাদার স্বাদের সংমিশ্রণ আমাদের তাৎক্ষণিকভাবে রসিয়ে দেয়। চাট সম্পর্কে যা আমাদের আকর্ষণ করে তা হল বিভিন্ন উপায়ে আমরা এটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারি। আলু চাট, পাপড়ি চাট, ছানা চাট এবং কর্ন চাট এই রাস্তার খাবারের সেরা কিছু পরীক্ষা। আপনি অবশ্যই এই অনন্য চাটটি পছন্দ করবেন এবং এটি এমন কিছু যা প্রতিটি চাট প্রেমিকের অবশ্যই চেষ্টা করা উচিত।

ইন্দোরের বিশেষ গারাডু চাট:

গারাডু কি চাট শহরের একটি জনপ্রিয় রাস্তার খাবার এবং একটি বিশেষ শীতকালীন রেসিপি। এতে সুস্বাদু মশলা মিশ্রিত গড়দু (ইয়াম) এর প্যান-ভাজা টুকরা থাকে। আপনি এই চাটের মতো স্বাদ নিতে পারেন বা এতে আপনার পছন্দের দই এবং চাটনি যোগ করতে পারেন। এটি আপনার সন্ধ্যার চায়ের সাথে উপভোগ করার জন্য একটি দুর্দান্ত জলখাবার তৈরি করে, এমনকি এটি আপনার ডিনার পার্টিতে ক্ষুধার্ত হিসাবে পরিবেশন করে।

We’re now on Whatsapp – Click to join

https://youtube.com/shorts/sKaNr5t0_10?si=m87yUdBAlauWWGJF

গারাডু চাট কি স্বাস্থ্যকর?

উত্তর নির্ভর করে আপনি কিভাবে চাট বানাবেন তার উপর। এই রেসিপিতে গারাডু রান্না করতে গভীর ভাজার প্রয়োজন। এটিকে স্বাস্থ্যকর করতে, আপনি এগুলি প্যান-ফ্রাই করতে পারেন বা এয়ার ফ্রায়ারে রান্না করতে পারেন। এটি ক্যালোরির সংখ্যা কমাতে সাহায্য করবে। এছাড়া মিষ্টির বদলে দই ও পুদিনার চাটনিও দিতে পারেন।

কিভাবে গারাডু চাট বানাবেন:

গারাডু চাট তৈরি করতে প্রথমে একটি প্যানে শুকনো জিরা, ধনে, মৌরি, কালো মরিচ, লবঙ্গ, এলাচ, কালো মরিচ এবং দারুচিনি দিয়ে দিন। হয়ে গেলে, এগুলিকে ঠাণ্ডা হতে দিন, একটি মিক্সার গ্রাইন্ডারে রাখুন এবং একটি মসৃণ পাউডার তৈরি করতে ব্লেন্ড করুন। এবার গারডুর খোসা ছাড়িয়ে মাঝারি আকারের কিউব করে কেটে নিন। কম-মাঝারি আঁচে একটি প্যানে তেল গরম করুন এবং টুকরোগুলি সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। এটি প্রায় ৫ থেকে ৭ মিনিট সময় নেবে। হয়ে গেলে, প্যান থেকে সরান এবং তেল আবার গরম হতে দিন। এগুলিকে প্রায় ত্রিশ সেকেন্ডের জন্য গরম তেলে ভাজুন এবং তারপরে একটি বাটিতে স্থানান্তর করুন। এর ওপর তৈরি ভাজা মশলা, লাল মরিচের গুঁড়া, আদা বাটা ও লবণ দিন। উপরে কিছু লেবুর রস ছিটিয়ে গরম গরম পরিবেশন করুন! আপনার ঘরে তৈরি গারডু চাট স্বাদ নিতে প্রস্তুত। এই চাট রেসিপিটি ইন্দোরের রাস্তার খাবার প্রদর্শন করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.