Indian Illustrators: ভারতীয় ইলাস্ট্রেটর যারা অদ্ভুত এএফ!

Indian Illustrators:ভারতীয় চিত্রশিল্পী যারা একটি বার্তা দিয়ে শিল্প তৈরি করছেন!

হাইলাইটস:

  • প্রতিভাশালী ভারতীয় চিত্রশিল্পী
  • অসাধারণ প্রতিভা এবং দর্শক আগ্রহী সৃষ্টিশীলতার কৌশল তাদের নখ দর্পণে
  • বিস্তারিত আলোচনা

Indian Illustrators: আমরা যখন বিশৃঙ্খলার মধ্যে থাকি তখন অনুপ্রেরণার একটি টুকরো আমাদের সামনে থাকে; শিল্প আমাদের হাত নেয় এবং আমাদের সেখানে নিয়ে যায়। সময়ের সাথে সাথে, শিল্প আমাদের অস্তিত্বের বিশৃঙ্খল অবস্থা থেকে আদর্শ বিচ্যুতি এবং আমাদের গ্রহটি কতটা মহৎ তার একটি ধ্রুবক অনুস্মারক হিসাবে দেখানো হয়েছে। নিম্নলিখিত ৫ জন ভারতীয় চিত্রকরের একটি তালিকা রয়েছে যারা তাদের ইনস্টাগ্রামে নিজেদের প্রকাশ করার জন্য লাইন, রং, অঙ্কন এবং স্কেচ ব্যবহার করেন। তাদের সৃষ্টি উন্নত, নান্দনিকভাবে আকর্ষণীয়, এবং একটি চিত্রকে তার খালি প্রয়োজনীয়তায় কমিয়ে চাক্ষুষভাবে শক্তি জোগায় এবং একই সাথে আমরা যে বিশ্বে বাস করি তার বাস্তবতা নিয়ে মজা করে এবং সমালোচনা করি।

এই ভারতীয় চিত্রশিল্পীরা তাদের স্কেচগুলিতে নারীবাদ, পিতৃতান্ত্রিক রীতিনীতি এবং যৌন ক্ষমতায়ন সহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক বিষয়গুলি অন্বেষণ করে দর্শকদের বিনোদন এবং আলোকিত করে।

১. নেহা ডুডলস: 

নেহা শর্মা, ওরফে। নেহা ডুডলস হলেন একজন ফ্রিল্যান্স ইলাস্ট্রেটর, কার্টুনিস্ট এবং লাইফস্টাইল কন্টেন্ট স্রষ্টা যিনি রঙের প্রতি আচ্ছন্ন। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়ার জন্য হাজার হাজার টাকা খরচ করার পরে, তিনি অবশেষে বুঝতে পেরেছিলেন যে তিনি তার বাকি জীবনের জন্য যা করতে চেয়েছিলেন তা নয় কিন্তু আঁকা ছিল। যদিও তিনি 306K অনুগামীদের সাথে ইনস্টাগ্রামে সবচেয়ে প্রশংসিত চিত্রশিল্পী হয়ে উঠেছেন, ডুডলিংয়ের বিশ্ব বেছে নেওয়ার জন্য বিশ্বাসের সেই লাফ দেওয়ার জন্য তার অবিশ্বাস্য সাহসের প্রয়োজন হয়েছিল৷

২. আয়ুশ কালরা: 

তিনি তার সৃজনশীল চিত্রের মাধ্যমে তাদের হাইলাইট করে দীর্ঘস্থায়ী লিঙ্গ স্টিরিওটাইপগুলিকে চ্যালেঞ্জ করার চেষ্টা করেন। ডিজিটাল ইলাস্ট্রেটর আয়ুশ দেশী শিল্প থেকে সমসাময়িক নন্দনতত্ত্ব পর্যন্ত ডিজিটাল শিল্পের জটিলতায় আরও গভীরভাবে ডুব দেওয়ার দক্ষতা অর্জন করেছেন। অ্যানিমেটেড চরিত্রগুলির বিভিন্ন বৈশিষ্ট্যের উপর জোর দেওয়ার জন্য তিনি যে চটুল আন্দোলন ব্যবহার করেন তাতে তাঁর শৈল্পিক প্রতিভা দেখা যায়।

৩. শুভজিৎ দে: 

ডিজিটাল শিল্পী শুভজিৎ তার আবেগ ও চিন্তা প্রকাশের জন্য স্কেচ এবং কার্টুন ব্যবহারে দৃঢ় বিশ্বাসী। তার স্কুল জীবন থেকে, তিনি তার নোটবুকের পিছনে ক্লাস চলাকালীন চিত্র এবং ডুডল তৈরি করতেন। তিনি বর্তমানে ইনস্টাগ্রামে Calmchor Cartoons নামে একটি প্রোফাইল চালান, যেখানে তিনি ভারতীয় কার্টুনগুলি আঁকেন যা বাস্তব-জীবনের অ্যাডভেঞ্চার থেকে আঁকা গল্পের উপর ভিত্তি করে এবং ব্যঙ্গের সাথে ছিটিয়ে দেয়। তার কার্টুন-সদৃশ চিত্র এবং হাস্যরসাত্মক আন্ডারটোন এটিকে ইনস্টাগ্রামে চিত্রিত অ্যাকাউন্টগুলির মধ্যে একটি করে তোলে, যার ফলে 168K ফলোয়ার হয়েছে৷ শুভজিৎ এমন কয়েকজন নির্মাতাদের মধ্যে একজন যারা সামাজিক বার্তা সহ মজার বিষয়বস্তু প্রদান করেন।

৪. শিবাঙ্গী সাহ:

তিনি একজন সুপরিচিত ইউটিউব ব্যক্তিত্ব যিনি একজন ব্যবহারকারীর অভিজ্ঞতা ডিজাইনার হিসাবে কাজ করেন। শিবাঙ্গী তার সমস্ত অবিশ্বাস্য শৈল্পিক প্রচেষ্টা এবং নতুন ধারণার জন্য বিখ্যাত। শিবাঙ্গীর তার YouTube চ্যানেলে 1.18M সাবস্ক্রাইবার রয়েছে। তিনি শিল্পের ক্ষেত্র অন্বেষণ করার সময় ডিজিটাল ক্ষেত্রে তার নিজস্ব ব্র্যান্ড তৈরি করতে সক্ষম হয়েছেন। তিনি বিশ্বাস করেন যে ডিজাইন শুধুমাত্র সমস্যা সমাধান বা ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য নয় বরং এমন কিছু যা দিয়ে মানুষ আবেগগতভাবে সংযুক্ত হতে পারে।

৫. স্টেফি অ্যান টমি: 

তিনি চওড়া চোখ, বড় কোঁকড়া চুলের অধিকারী, ক্রিসমাস এবং ওনাম পছন্দ করেন, স্টেশনারীতে আচ্ছন্ন এবং দিনের এলোমেলো সময়ে একটি গানে ব্রেক করেন। স্টেফি একজন স্ব-স্বীকৃত পাপদাম হোগার, এবং সে অদ্ভুতভাবে মটরশুটি পছন্দ করে। 24 বছর বয়সী যুক্তরাজ্য-ভিত্তিক চিত্রশিল্পী স্টেফি অ্যান টমি দ্বারা নির্মিত নামক কমিক চরিত্র স্টেফির সাথে দেখা করুন। ইনস্টাগ্রামে তার 93.6K অনুসরণকারী রয়েছে, যেখানে তিনি ছবি আঁকার প্রতি তার আবেগ প্রকাশ করেন। তার কমিক স্ট্রিপগুলি বন্ধুদের সাথে তার দৈনন্দিন দুঃসাহসিক কাজের সংক্ষিপ্ত একক ফ্রেম রেন্ডারিং। প্রাপ্তবয়স্কতা, ক্যারিয়ার, প্রেম, সম্পর্ক এবং পরিচয় নিয়ে নেভিগেট করা তরুণ সহস্রাব্দ এবং জেনারেল জের্স-এ পরিচালিত, স্টেফির কমিকস একটি মজার, সম্পর্কিত, হালকা-হৃদয় এবং প্রায়শই অদ্ভুত বিশ্বদৃষ্টি প্রদান করে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.