Interior Designs: পুনেতে সেরা অভ্যন্তরীণ ডিজাইনের সাথে উন্নত করে সাজিয়ে তুলুন ঘর?

Interior Designs: পুনেতে সেরা ইন্টেরিয়র ডিজাইনের সাথে আপনার বাড়িকে আর্কষনীয় করে তুলুন

হাইলাইটস

  • আপনার অ্যাপার্টমেন্ট সুন্দর করে সাজিয়ে তুলুন
  • একটি পচ্ছন্দের বোর্ড তৈরি করুন
  • রঙ প্যালেট নির্বাচন করুন

Interior Designs: আপনি কী আপনার অ্যাপার্টমেন্ট সুন্দর করে সাজিয়ে তুলতে চান? আপনি কি পুনেতে আপনার অভ্যন্তরীণ ডিজাইনগুলিকে আরও উন্নত করার জন্য সহজ পন্থা খুঁজছেন‍? আপনার বাড়িকে সাজিয়ে তুলতে কিছু অল্প-মূল্যের অভ্যন্তরীণ নকশার ধারণা নিয়ে আলোচনা করব।

আপনি যদি নিয়মিত ফ্ল্যাট থেকে আলাদা, ডুপ্লেক্স বাড়িগুলির একই বাড়িতে দুটি তলা রয়েছে এবং এটি একটি একক পরিবারের জন্য সাজিয়ে তুলতে আগ্রহী হন আমাদের প্রতিবেদন পড়ুন। নতুন-যুগের ডিজাইনগুলি স্থানের সর্বোত্তম ব্যবহার করার জন্য খোলা মেঝে পরিকল্পনা এবং প্রাকৃতিক আলোর ব্যবহারের উপর নির্ভর করে।

একটি পচ্ছন্দের বোর্ড তৈরি করুন:

আপনার বাড়ির অভ্যন্তর নকশা জন্য ধারনা অর্জন একটি ভয়ঙ্কর পদ্ধতি. ঘর সাজানোর ধারনা সব জায়গা থেকে আসতে পারে। প্রকাশনা, ওয়েবসাইট বা এমনকি Pinterest এবং Instagram থেকে ফটো সংগ্রহ করে একটি মুড বোর্ড তৈরি করা যেতে পারে। একটি নির্দিষ্ট রঙ প্যালেট আঁকা বা একটি নির্দিষ্ট আসবাবপত্র ধরনের দ্বারা অনুপ্রাণিত হতে পারে। একটি মুড বোর্ডের ধারনা আপনার ঘরকে আর্কষনীয় করে তুলবে। থিমের সাথে অনুরণিত রঙগুলি বেছে নিন এবং স্থানটিকে আরও বেশি জোরদার করতে প্রাকৃতিক আলো ব্যবহার করুন। থিম নির্ধারণ করার জন্য এটি একটি চমৎকার পদ্ধতি হতে পারে।

রঙ প্যালেট নির্বাচন করুন:

বাড়িতে একটি রুম ডিজাইন করার জন্য একটি অভ্যন্তরীণ নকশা তৈরি করুন। সেই বিষয়ের জন্য যে কোনও ঘর, একটি রঙের প্যালেট বেছে নেওয়া এবং এটিকে সারা বাড়িতে রাখুন। এর অর্থ এই নয় যে প্রতিটি ঘরে একই রঙ থাকতে হবে, তবে প্রতিটি এলাকায় পরিপূরক বা অনুরূপ রঙের সমন্বয় সারা বাড়িতে ধারাবাহিকতার অনুভূতি তৈরি করতে সহায়তা করতে পারে। আপনি যদি উজ্জ্বল রঙ পছন্দ করেন তবে লাল, সবুজ এবং নীলের শেডগুলিও আপনার জন্য কাজ করবে। একইভাবে, বেইজ, মরিচা এবং সরিষার মতো উষ্ণ নিরপেক্ষগুলি আকর্ষণীয় বিকল্প যদি আপনি হালকা টোনের সাথে লেগে থাকতে চান। আপনি যদি আপনার ঘরকে একটি উচ্চ কনট্রাস্ট রঙে আঁকতে না চান, তাহলে আপনার ঘরকে একটি নিস্তেজ বা নিরপেক্ষ টোনে রাখুন।

আপনার বাড়ির জন্য আসবাবপত্র সৃজনশীল নকশার ধারণা:

আপনার শোবার ঘরের এক দেয়ালে একগুচ্ছ ছবি ঝুলিয়ে আপনার আর্ট গ্যালারি তৈরি করুন। আপনি পারিবারিক ছবি বা ছোট পেইন্টিং বা যেকোনো এলোমেলো প্রিন্ট রাখতে পারেন। বিভিন্ন আকারের ফ্রেম, বিশেষ করে ছোট ফ্রেমে ঝুলিয়ে রাখুন। মেঝে-থেকে-সিলিং ক্যাবিনেট তৈরি করে আপনার বেডরুমটি সাজিয়ে তুলুন।

একটি মনোরম এবং আমন্ত্রণমূলক পরিবেশ তৈরি করতে, ভেড়ার চামড়ার মখমলের পালঙ্ক রাখুন। পুনেতে আপনার ইন্টেরিয়র ডিজাইনে আগ্রহ যোগ করতে, ওয়ালপেপার ব্যবহার করুন। বিলাসিতা একটি ধারনা যোগ করার জন্য, একটি সিল্ক কুশন সঙ্গে আপনার সাজসজ্জা পছন্দের সাথে সাহসী হয়ে আপনি একটি সত্যিকারের স্বতন্ত্র এবং ব্যক্তিগত পরিবেশ তৈরি করুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.