Foreign Movies Inspired By Bollywood movies:বিদেশী সিনেমা বলিউড সিনেমা দ্বারা অনুপ্রাণিত!

Foreign Movies Inspired By Bollywood movies:বিদেশী সিনেমা বলিউড সিনেমা দ্বারা অনুপ্রাণিত!

হাইলাইটস:

  • বিনোদন জগতের তথ্য
  • বলিউডের বিস্তার
  • বিস্তারিত আলোচনা

Foreign Movies Inspired By Bollywood movies:বিদেশী সিনেমা বলিউড সিনেমা দ্বারা অনুপ্রাণিত!

বলিউড প্রায়ই হলিউড বা অন্যান্য বিদেশী ভাষার সিনেমা অনুলিপি করার জন্য সমালোচিত হয় এবং প্রায়ই মৌলিকতার অভাবের জন্য লজ্জিত হয়।এমন কিছু সময় আছে যখন বলিউড এমন ভাল ছবি নিয়ে এসেছে যে এমনকি হলিউডও স্ক্রিপ্ট অনুলিপি করা থেকে নিজেকে প্রতিরোধ করতে পারে না। তাঁরা তাদের দর্শকদের জন্য চলচ্চিত্রগুলি পুনঃনির্মাণ করে যা বলিউড চলচ্চিত্র দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।বলিউড সিনেমা দ্বারা অনুপ্রাণিত কিছু বিদেশী সিনেমা আছে।

১. এ ওয়েটনেসডে:এ কমোন ম্যান:

এ ওয়েটনেসডে ছিল নীরজ পান্ডের পরিচালিত একটি মাস্টারপিস হিসাবে বিবেচিত হয়।এই চলচ্চিত্রটি নাসিরুদ্দিন শাহ এবং অনুপম খেরের পাওয়ার-প্যাকড অভিনয় দ্বারা সমর্থিত ছিল।এই চলচ্চিত্রটি এমন একটি প্রভাব তৈরি করেছিল যে শ্রীলঙ্কার পরিচালক চন্দ্রন রুতনাম বেন কিংসলেকে প্রধান চরিত্রে কাস্ট করে,এ কমন ম্যান নামে একটি অফিসিয়াল রিমেক করার সিদ্ধান্ত নেন।

গল্পটি ছিল ওয়েটনেসডে প্রতিরূপ যেখানে একজন রহস্যময় ব্যক্তি ৫টি বোমা স্থাপন করে এবং ৪ সন্ত্রাসী জেল থেকে ছাড়া না হওয়া পর্যন্ত পুলিশ বিভাগকে বোমা বিস্ফোরণের হুমকি দেয়। এটি একটি সফল চলচ্চিত্র ছিল এবং মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বেশ কয়েকটি পুরস্কার লাভ করে।

২. জব উই মেট- লিপ এয়ার:

যদিও লিপ ইয়ারের নির্মাতারা এই ধারণাটি প্রত্যাখ্যান করেছিলেন যে লিপ ইয়ার ছিল বলিউড মুভি জাব উই মেটের রিমেক,আমরা উভয়ের মধ্যে মিল খুঁজে বের করার সিদ্ধান্ত আপনার বুদ্ধির উপর ছেড়ে দেব।

যদিও আমরা সকলেই জাব উই মেটের গল্প জানি,লিপ ইয়ারটি একটি বুদবুদ,অতি-উৎসাহী বাচাল মেয়ের গল্পকে ঘিরে আবর্তিত হয় যে তার প্রেমিককে প্রস্তাব দেওয়ার পথে।সে পথে এক অপরিচিত ব্যক্তির সাথে ধাক্কা খায়।তারা একটি হোটেল রুম ভাগ করে,ট্রেন মিস করে,প্রেমে পড়ে এবং আলাদা হয়।অবশেষে তারা একসাথে ফিরে আসে এবং বিয়ে করে।মুভিটির কিছু ভিন্ন দৃশ্যকল্প আছে কিন্তু তা সবই দুই দেশের সাংস্কৃতিক পার্থক্যের কারণে।

৩. ডার- ফেয়ার:

মুভিটির নামের অর্থ একই রকম,ফিয়ার ডর মুভির সঠিক অনুলিপি নয় তবে এটি বলিউড ব্লকবাস্টার ডার থেকে অনেক অনুপ্রেরণা নিয়েছিল।ডারের ৩ বছর পরে ফায়ার মুক্তি পায় যেখানে এটি একটি আবেশী লোককে দেখায় যে একটি মেয়ের প্রেমে পড়ে এমনকি তাকে পাওয়ার জন্য কাউকে হত্যা করে।যদিও প্রেমের ত্রিভুজ দিকটি তাৎপর্যপূর্ণ ছিল।পরিচালক জেমস ফোলি শাহরুখের কুখ্যাত দৃশ্যটি অনুলিপি করেছিলেন যেখানে তিনি একটি ছুরি দিয়ে তার বুকে কিরণের নাম লিখতে গিয়েছিলেন এবং মার্ক ওয়াহলবার্গকে তার বুকে নিকোল খোদাই করার আশ্বাস দিয়েছিলেন।

৪. সঙ্গম- পার্ল হারবার:

যদিও পার্ল হারবার নামটি আমাদের একটি ঐতিহাসিক ঘটনার কথা মনে করিয়ে দেয়,গল্পটি এটি সম্পর্কে খুব বেশি কথা বলেনি।এটি একটি উষ্ণ সুরের পটভূমিতে 2 সেরা বন্ধু এবং একটি মেয়ের প্রেমের ত্রিভুজ নাটক বর্ণনা করেছে। কাহিনীটি ১৯৬৪ সালে মুক্তিপ্রাপ্ত রাজ কাপুর পরিচালিত সঙ্গমের সাথে খুব মিল ছিল যেখানে দুই সেরা বন্ধু এবং একটি মেয়ের মধ্যে একটি প্রেমের ত্রিভুজ দেখায়।উভয়ের মধ্যে পার্থক্য ছিল যে সঙ্গমে শুধুমাত্র একজন বন্ধু পাইলট ছিল যখন পার্ল হারবারে দুজনেই পাইলট ছিল।

৫. রঙ্গীলা – ইউন এ ডেট উইথ ট্যাড হ্যামিল্টন:

রঙ্গীলাকে রাম গোপাল ভার্মার অন্যতম সেরা কাজ হিসেবে বিবেচনা করা হয়।এটি একটি টাপোরি ছেলের গল্প ছিল যে একজন সংগ্রামী অভিনেত্রী উর্মিলা মাতোন্ডকারের প্রেমে পড়ে এবং ভাগ্যক্রমে একটি ব্যবসায়িকভাবে সফল অভিনেতার বিপরীতে একটি চলচ্চিত্রে একটি বড় ব্রেক পেয়েছিল।গল্পটি এগিয়ে যাওয়ার সাথে সাথে বিখ্যাত অভিনেতাও উর্মিলার প্রেমে পড়েন এবং একটি প্রেমের ত্রিভুজ তৈরি করেন।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.