Finland World’s Happiest Country: বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে সুখি দেশ ফিনল্যান্ড! সামান্য কয়েকটি প্রক্রিয়ার বদলে বিনামূল্যে এই সুযোগ পেতে পারেন আপনি

Finland World’s Happiest Country: ১০ জন ভাগ্যবান প্রতিযোগীকে বিনামূল্যে ফিনল্যাণ্ড ভ্রমণের সুযোগ দিচ্ছে ওই দেশের পর্যটন বিভাগ

হাইলাইটস:

• ফিনল্যান্ডের পর্যটন বিভাগ একটি “মাস্টার ক্লাস অফ হ্যাপিনেস” আয়োজন করেছে

• ১০জন ভাগ্যবান প্রতিযোগীকে বিনামূল্যে ফিনল্যাণ্ড ভ্রমণের সুযোগ দেওয়া হবে

• মানুষের জীবনকে ইতিবাচক করে তোলা হল এবং মানুষকে সুখী হতে শেখানো এই যাত্রার উদ্দেশ্য

Finland World’s Happiest Country: সকলেই স্বপ্ন দেখেন চিন্তামুক্ত সুখী জীবনের কাটানোর। কিন্তু প্রায় সকলের জীবনেই টেনশন বিরাজমান। এই বিশ্বে খুব কম এমন জায়গা আছে যেখানে শুধুই সুখ বিরাজমান। কিন্তু এই পৃথিবীতেই এমন একটি স্থান রয়েছে যেখানকার মানুষ সবসময় সুখী থাকেন। সেই দেশটি হল ফিনল্যান্ড। ফিনল্যান্ড টানা ৬ বছর বিশ্বের সবচেয়ে সুখী দেশ হিসেবে ভূষিত হয়েছে ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট অনুযায়ী। জীবনকে টেনশন মুক্ত সুখী করতে চাইলে ফিনল্যান্ড থেকে ঘুরে আসতে পারেন। এই বছর ফিনল্যান্ড তাদের দেশ ভ্রমণের সুযোগ দিচ্ছে ১০ জন ভাগ্যবান প্রতিযোগীকে। চলতি মাসেই বিনামূল্যে ফিনল্যান্ড ভ্রমণ করতে পারবেন তাঁরা।

একটি “মাস্টার ক্লাস অফ হ্যাপিনেস” হোস্ট করা হচ্ছে ফিনল্যান্ডের লেকল্যান্ড এলাকায়। চারটি থিমের উপর ভিত্তি করে এই মাস্টারক্লাস তৈরি করা হবে। সেগুলি হল হেল্থ অ্যান্ড ব্যালেন্স, ফুড অ্যান্ড ওয়েল বিইং, নেচার অ্যান্ড লাইফস্টাইল, এবং ডিজাইন অ্যান্ড এভরি ডে। বিস্তারিত জেনে নেওয়া যাক এই মাস্টার ক্লাস সম্পর্কে।

• ফিনল্যাণ্ড ভ্রমণের উদ্দেশ্য:

মানুষের জীবনকে ইতিবাচক করে তোলা হল এবং মানুষকে সুখী হতে শেখানো এই যাত্রার উদ্দেশ্য। ফিনল্যান্ডের পর্যটন বিভাগ, ‘ভিজিট ফিনল্যান্ড’ সম্প্রতি ঘোষণা করেছে, চলতি মাসে ফিনিশ লেকল্যান্ডের কুরু রিসর্টে ৪ দিনের ভ্রমণের জন্য বেছে নেওয়া হবে ১০ জন প্রতিযোগীকে।

• হ্যাপিনেস মাস্টারক্লাস বা ডিজিটাল ডিটক্স কী?

ফিনল্যান্ডের সাইমার কুরু রিসর্টে অনুষ্ঠিত হবে দেশের জন্য প্রথম হ্যাপিনেস মাস্টারক্লাস। ১২ই জুন থেকে ১৫ই জুন অবধি হবে এই প্রতিযোগিতা। প্রতিযোগীরা সবুজ প্রকৃতি দিয়ে ঘেরা একটি অপূর্ব সুন্দর রিসর্টে থাকবেন। রিসোর্টে প্রতিযোগীদের জন্য একটি বিলাসবহুল প্রাইভেট ভিলার ব্যবস্থা করা হয়েছে। ডিজিটাল ডিটক্সের প্রয়োজনীয়টায় ঘরে কোন টেলিভিশন থাকবেনা, কিন্তু প্রয়োজনে Wi-Fi উপলব্ধ থাকবে। একটি প্রাইভেট সনা এবং স্পা থাকছে প্রতিটি ভিলায়। এবং রাতে যাতে ভালো ঘুম হওয়ার জন্য ব্যবস্থা করা হবে। ‘ভিজিট ফিনল্যান্ড’ ঘোষণা করেছে, ডিজিটাল ডিটক্সের মাধ্যমে প্রতিযোগীদের শেখানো হবে নেচার ক্রাফ্ট, আত্মাশোধন, অরণ্যে ও জলাশয়ে যোগাসন, শান্তি, সংগীত এবং সাদামাটা জীবনযাপন সম্পর্কে।

• সম্পূর্ণ বিনামূল্যে হবে এই ভ্রমণ:

চার দিনের এই মাস্টারক্লাসে একেবারে বিনামূল্যে হবে প্রতিযোগীদের যাত্রা। এমনকি ফিনল্যান্ড পৌঁছনোর জন্য যাত্রীকে বিনামূল্যে দেওয়া হবে বিমানের টিকিট। ১১ই জুন ফিনল্যান্ডে পৌঁছাবেন প্রতিযোগীরা এবং ১৬ই জুন নিজের দেশে ফিরবেন।

• আবেদন করার প্রক্রিয়া:

বিনামূল্যের এই ট্রিপ জিততে চাইলে, আপনাকে ফিনল্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পূরণ করতে হবে একটি আবেদনপত্র। এছাড়াও, আপনাকে ইনস্টাগ্রামে কনটেন্ট তৈরি করে একটি সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জও সম্পূর্ণ করতে হবে। পোস্টের সঙ্গে #FindYourInnerFinn এবং #VisitFinland হ্যাশট্যাগ দিয়ে শেয়ার করতে হবে৷ ১৮ বছরের বেশি হতে হবে আবেদনকারীর বয়স।

• কী কী বিষয় মাথায় রাখতে হবে:

চার দিন ব্যাপী এই মাস্টারক্লাস চলাকালীন প্রতিযোগীর তৈরি ভিডিও কনটেন্ট ফিনল্যান্ড ভ্রমণের প্রচারে অথবা বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হতে পারে। প্রসঙ্গত, আবেদনকারীকে ইংরেজি সড়গড় হতে হবে এবং আবেদনকারী ব্র্যান্ড বা কোম্পানির প্রতিনিধিত্ব করতে পারবেন না।

• ফিনল্যান্ড এত সুখী দেশ হওয়ার কারণ:

ফিনল্যান্ডকে সুখী দেশের তালিকায় স্থান দেওয়া হয়েছে সেই দেশের বেশ কয়েকটি বিশেষ বৈশিষ্ট্যের কারণেই। বৈশিষ্ট্যগুলির হল- উচ্চ সামাজিক সহায়তা, নিম্ন আয়ের বৈষম্য,সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা এবং কম দুর্নীতি। এই বৈশিষ্টগুলিই ফিনল্যান্ডকে একটি সুখী দেশ হিসেবে গড়ে তুলেছে।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.