DIY Home Facial: কাচের মতো উজ্জ্বল ও ঝকঝকে ত্বক পেতে বাড়িতেই করুন এই কাজ, অনায়াসে পেয়ে যাবেন জেল্লাদার ত্বক

DIY Home Facial: কিছু ঘরোয়া উপাদান দিয়েই ত্বকের গ্লো ফিরিয়ে আনতে পারেন

 

হাইলাইটস:

  • সরস্বতী পুজোর আগে জেল্লাদার ত্বক পেতে বেশিভাগই দৌড়চ্ছেন পার্লারে
  • তবে আপনাকে আর পার্লারে গিয়ে কোনও ট্রিটমেন্ট বা ফেসিয়াল করানোর দরকার নেই
  • বাড়িতেই আপনি পেয়ে যাবেন উজ্জ্বল ও ঝকঝকে ত্বক

DIY Home Facial: এই শীতের মরশুমে কমবেশি সকলেরই কোনও পার্টি অথবা বিয়েবাড়ি থাকে। আগামী সপ্তাহেই আবার সরস্বতী পুজো। এরপরই আগামীমাসে হোলি, অর্থাৎ একের পর এক উৎসব-পার্বন লেগেই আছে। এদিকে ত্বকের অবস্থাও অন্তত খারাপ। তবে এই রুক্ষ-শুষ্ক বিবর্ণ ত্বকে গ্লো ফেরাতে আর পার্লারে যাওয়ার দরকার নেই। বাড়িতেই আপনার পাবেন উজ্জ্বল ও জেল্লাদার ত্বক। হ্যাঁ, ঠিকই শুনেছেন। আপনাকে আর পার্লারের নামী দামি ট্রিটমেন্ট করানোর দরকার পড়বে না, যদি আপনি এই ঘরোয়া উপাদান ত্বকের গ্লো ফিরিয়ে আনার রহস্যটি জানেন। এই প্রতিবেদনে এমনই কিছু কিছু ফেসিয়াল ও রূপ চর্চার সন্ধান নিয়ে হাজির হয়েছি আমরা। দেখে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

ক্লিনজিং ফেসিয়াল মাস্ক:

ত্বকে জমা ধুলো-ময়লা তুলতে এই ঘরোয়া ফেস মাস্কের জুড়ি মেলা ভার। এই ক্লিনজিং ফেসিয়াল মাস্কটি বাড়িতে তৈরি করতে আপনাকে যা যা করতে হবে তা হল – প্রথমে ক্লিজিংয়ের জন্য মিশিয়ে নিন ওটমিল, টক দই, মধু এবং ডিমের সাদা অংশ। এরপর ওই মিশ্রণে পরিমাণ মতো আপেল সিডার ভিনিগার মিশিয়ে কাদা কাদা একটি মিশ্রণ তৈরি করুন। বাড়িতে আপেল সিডার ভিনিগার যদি না থাকে তবে ব্যবহার করতে পারেন গরম জল। এরপর মুখে লাগিয়ে ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন।

টম্যাটো ফেসিয়াল:

এটি তৈরি করতে প্রথমে একটি টমেটো চটকে রস বার করে নিন। তারপরে তাতে মধু ও কফি মেশান। ভালো করে মেশানো হয়ে গেলে তাতে দিন সামান্য চিনি। তারপর ভালো করে সব মিশ্রণ গুলি মিশিয়ে ত্বকে লাগালেই বেরিয়ে আসবে ত্বকের সমস্ত ধুলো-ময়লা। যার ফলে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং জেল্লাদার।

শুষ্ক ত্বকে প্রাণ ফেরাতে সিদ্ধহস্ত:

এই শীতের দিনে শুষ্ক ত্বকে উজ্জ্বলতা ফেরাতে নারকেল তেলের সঙ্গে মেশান অলিভ অয়েল। তারপর তাতে মিশিয়ে নিন এক চিমটে নুন। বিশেষ করে ত্বককে এক্সফোলিয়েট করতে এই প্যাকের জুড়ি মেলা ভার। এই প্যাকটি ত্বকে লাগিয়ে দেখুন, ত্বকের মরা কোষ উঠে গিয়ে ন্যাচারাল গ্লো বেরিয়ে আসবে।

গ্লাস স্কিন ফেসিয়াল:

https://youtube.com/shorts/BOsGcfbcwoQ?si=h-OcjpugdkICJNnI

​কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে বাড়িতে থাকা দুটি উপকরণ দিয়ে করতে পারেন কেল্লাফতে। দুধ এবং লেবুর রস ব্যবহার করে তুলে ফেলুন ত্বকের কালো দাগ। তার জন্য যা করতে হবে তা হল – প্রথমে একটি বাটিতে ঠান্ডা দুধ এবং লেবুর রস একসাথে মিশিয়ে নিন। তারপর ত্বকে লাগিয়ে হালকা হাতে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এবার ১৫-২০ মিনিট পর জল দিয়ে ধুয়ে নিলেই একেবারে ঝকঝক করবে আপনার ত্বক।

নারিশিং ফেসিয়াল হ্যাক:

পাকা কলার পুষ্টিগুণে উজ্জ্বল এবং জেল্লাদার হবে আপনার ত্বক। প্রথমে একটি পাকা কলার সঙ্গে খানিকটা অলিভ ওয়েল মিশিয়ে মিহি করে চটকে নিন। তারপর মুখে লাগিয়ে অন্তত ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রেজাল্ট দেখে রীতিমতো চমকে উঠবেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.