Diet For Radiant Skin: কোমল এবং উজ্জ্বল ত্বকের জন্য আপনাকে অবশ্যই আপনার ডায়েটে ৫টি ভিটামিন যোগ করতে হবে

Diet For Radiant Skin: উজ্জ্বল ত্বক পেতে চান? তাহলে এখনই আপনার এই ৫টি ভিটামিন অ্যাড করুন

হাইলাইটস:

  • ভিটামিন B3 UVA এবং UVB বিকিরণের ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে
  • ভিটামিন সি, যা ত্বকের বাইরের এবং ভিতরের উভয় স্তরেই উপস্থিত
  • ভিটামিন ই, একটি ফ্রি র‌্যাডিক্যাল স্ক্যাভেঞ্জার

Diet For Radiant Skin: সুন্দর ত্বকের রহস্য হল ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া। ভিটামিন এ, সি এবং ই ত্বকের স্বাস্থ্য রক্ষার জন্য অপরিহার্য। ভিটামিন এ সেল টার্নওভার এবং মেরামতকে উৎসাহিত করে আপনার ত্বককে মসৃণ এবং তারুণ্য রাখে। ভিটামিন সি কোলাজেন গঠন বাড়ায়, যা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করতে এবং বলিরেখা কমাতে সাহায্য করে। একটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে, ভিটামিন ই আপনার ত্বককে অতিবেগুনী বিকিরণ এবং বিনামূল্যে র্যাডিকেল ক্ষতি থেকে রক্ষা করে। আপনি আপনার খাদ্যতালিকায় ফল, শাকসবজি, বাদাম এবং বীজ অন্তর্ভুক্ত করে আপনার ত্বকের সামগ্রিক স্বাস্থ্য এবং প্রাকৃতিক উজ্জ্বলতা উন্নত করতে পারেন। যেহেতু ভিটামিনগুলি আপনার ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই আমরা সমস্ত মূল প্রকারগুলি তালিকাভুক্ত করেছি যা আপনার এখনই গ্রহণ করা শুরু করা উচিত।

Read more – উজ্জ্বল ত্বকের জন্য কাঁচা দুধ কীভাবে ব্যবহার করবেন? আপনার জন্য রইল কিছু প্রয়োজনীয় টিপস

ভিটামিন বি৩

ভিটামিন ডি সূর্যের এক্সপোজার দ্বারা উৎপাদিত হয়; তবে খুব বেশি রোদ ত্বকের ক্ষতি করতে পারে। ভিটামিন B3 UVA এবং UVB বিকিরণের ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে।

ভিটামিন সি

ভিটামিন সি, যা ত্বকের বাইরের এবং ভিতরের উভয় স্তরেই উপস্থিত, কোলাজেন সংশ্লেষণ এবং ত্বকের স্বাস্থ্যের জন্য অপরিহার্য। NIH অনুসারে এটি এপিডার্মিস এবং ডার্মিসে পাওয়া যায়।

We’re now on WhatsApp – Click to join

ভিটামিন এ

রেটিনল, ভিটামিন এ-এর একটি রূপ, কার্যকরভাবে বার্ধক্যের লক্ষণগুলি হ্রাস করে এবং ত্বক-সম্পর্কিত ব্যাধিগুলি প্রতিরোধ করে যখন টপিক্যালি প্রয়োগ করা হয় এবং ডায়েট এবং সাপ্লিমেন্টের মাধ্যমে খাওয়া হয়।

ভিটামিন কে

ভিটামিন কে ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে, ক্ষত ও ক্ষত নিরাময় করে, রক্ত ​​জমাট বাঁধতে সাহায্য করে এবং ত্বকের অবস্থার চিকিৎসা করে, NIH অনুসারে।

We’re now on Telegram – Click to join

ভিটামিন ই

ভিটামিন ই, একটি ফ্রি র‌্যাডিক্যাল স্ক্যাভেঞ্জার, এনআইএইচ অনুসারে, ত্বকের উপকারিতা এবং ক্ষতিকারক ফ্রি র‌্যাডিকেলগুলিকে নিরপেক্ষ করার ক্ষমতার কারণে প্রসাধনী পণ্যগুলির একটি সাধারণ উপাদান, যার ফলে ত্বকের স্বাস্থ্য বজায় থাকে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।