Demanding Partner: যখন তাদের প্রয়োজন লোভ হয়ে যায় একজন দাবিদার অংশীদারের সাথে কীভাবে মোকাবিলা করবেন?

Demanding Partner: Quora আমাদেরকে একজন দাবিদার অংশীদারের সাথে কীভাবে মোকাবিলা করতে হয় তার একটি চমৎকার সমাধান দিয়েছেন

হাইলাইটস:

  • যখন আপনার সঙ্গী আপনার কাছে বেশি সময় চায়
  • যখন আপনার সঙ্গী খুব বেশি সম্মান দাবি করে
  • যখন আপনার সঙ্গী আপনাকে পরিবর্তন করতে চায়

Demanding Partner: আপনি আপনার সম্পর্কে একটি এটিএম মেশিন মত মনে করেন? একটি ধ্রুবক, দাবিদার অংশীদার একটি ঘুষির মতো অনুভব করে, যা আপনার শক্তি নিষ্কাশন করে এবং আপনাকে ক্লান্ত বোধ করে।

আমাদের সম্পর্ক আমাদের শক্তির উৎস হতে বোঝানো হয়েছে। যদি আমাদের সহায়তা ব্যবস্থা আমাদের মানসিক, শারীরিক, আর্থিক, যৌন এবং মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, তবে কিছু স্পষ্টতই ভুল হচ্ছে।

যাইহোক, একটি প্রশ্ন ‘পপ আপ’ আমরা কোথায় ভুল করছি?

আমরা বেশিরভাগই আমাদের সম্পর্ককে লেনদেন হিসাবে দেখি যেখানে একটি পক্ষ দাবি করে এবং অন্যটি সেগুলি পূরণ করে। আপনার সম্পর্কটা যদি এমন হয়ে যায়, তাহলে নিজেকে প্রশ্ন করুন, আপনার সঙ্গী কি আপনাকে ভালোবাসে শুধুমাত্র যদি আপনি সমস্ত চাহিদা পূরণ করেন। একজনের চাহিদা পূরণ হলেই কি দুজন মানুষ একে অপরকে ভালোবাসে?

যাইহোক, Quora-তে, বেশ কিছু লোক খুব বেশি দাবি করা অংশীদারদের সমস্যা এবং তারা কীভাবে সমস্যার সমাধান করে তা নিয়ে আলোচনা করে।

একটি সম্পর্কের বিষয় সম্পর্কে দেওয়া এবং করা উচিত নয়। ভালোবাসা, সময়, সম্মান এবং যত্ন, পুনরায় প্রতিশ্রুতি, আপনার সময়, এবং একে অপরের প্রতি উপলব্ধি একটি সম্পর্কের প্রকৃত পরিমিতি হওয়া উচিত।

যদি এটি অত্যধিক মনে হতে পারে, মন খারাপ করবেন না এবং নিজের সম্পর্কে অপর্যাপ্ত বোধ করবেন না।

যখন আপনার সঙ্গী আপনার কাছে বেশি সময় চায়

সেন্ট ভিনসেন্ট হাসপাতালে কর্মরত মেরিলিন এলিয়ট তার অভিজ্ঞতা শেয়ার করেছেন:

ম্যাট এবং আমি যখন সাথে গেলাম, আমি লক্ষ্য করলাম সে সত্যিই বিরক্ত হতে শুরু করেছে, এবং অবশেষে, আমি তাকে বসিয়ে বললাম, আপনার সাথে কি সমস্যা? তিনি স্বীকার করেছেন যে তিনি বসতে এবং একজন লোক হওয়ার সময় হারিয়েছিলেন, আমি অনুমান করি। মুক্ত হতে লিখতে হবে আর ভাবতে হবে না যদি আমার কিছু দরকার হয়, শান্তি আর নিরিবিলি সময়। তিনি খুব স্পষ্ট করে জানিয়েছিলেন যে তিনি আমার জন্য অসুস্থ নন, এবং তিনি বিচ্ছিন্ন করতে চান না, তবে তার শুধু ম্যাটির সময়ের কিছু সামান্য পকেট প্রয়োজন।

এটা গোলাপী গানের মত… চলে যাও, তোমাকে মিস করার সুযোগ দাও। বিদায় বলুন, এটা আমাকে আপনাকে চুম্বন করতে চাইবে…ফোন কেটে দিন, আমাকে একা ছেড়ে দিন, আগামীকাল আমি আপনাকে বাড়িতে আসার জন্য অনুরোধ করব।

ম্যাট এবং আমি এটা মোকাবেলা. আমি সাপ্তাহিক ছুটির দিনে আমার বন্ধুদের সাথে দিনগুলি সাজাতে শুরু করেছি, এবং আমি আসলে এটিকে সত্যিই পছন্দ করতে এসেছি কারণ এর অর্থ হল আমি আমার মেয়ের জিনিসগুলি করতে পারি এবং দোষী বোধ না করে আমার বন্ধুদের সাথে দেখা করতে পারি এবং সে শ্বাস নিতে কিছুটা সময় পায়।

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, যদিও, আপনি স্নেহের মাত্রা উচ্চ রাখেন এবং নিশ্চিত করুন যে এটি আপনার সঙ্গীর কাছে শক্তিশালী হয়েছে যে আপনি তাদের ভালোবাসেন, তারা আপনার কাছে গুরুত্বপূর্ণ এবং আপনি তাদের হারাতে চান না। তাই সম্ভবত আপনি এমন একটি সময় সংগঠিত করতে পারেন যখন আপনি আলাদা থাকবেন, তবে এমন একটি সময়ও যেখানে আপনি একসাথে কিছু করবেন, যাতে তারা দেখতে পায় যে আপনি তাদের সাথে আপনার সময়কে ততটা মূল্য দেন যতটা আপনি আপনার স্থান পছন্দ করেন।

যখন আপনার সঙ্গী খুব বেশি সম্মান দাবি করে, যেমন সবকিছু তার কাছে অসম্মানজনক

Jayne Patton, একজন পূর্ণ-সময়ের মা এবং জুয়েলারী বিক্রেতা আরো ব্যবহারিকভাবে সমস্যাটি সমাধান করার চেষ্টা করেছেন।

তারা খুব স্পর্শকাতর এবং একজন থেরাপিস্টের সাথে দেখা করতে হবে বুঝতে হবে যে সে অতিরিক্ত প্রতিক্রিয়া করছে। যদি তিনি একটি সমস্যা দেখেন এবং সাহায্যের জন্য পৌঁছান, তাকে সাহায্য করা যেতে পারে।

থেরাপিতে যাওয়া এবং একজনের জীবনে ইতিবাচক, দীর্ঘস্থায়ী পরিবর্তন করা শুরু করা দুর্দান্ত। আমি করেছিলাম,

যতদূর আপনি যা করেন, আপনি এটি সম্পর্কে তার সাথে কথা বলতে পারেন এবং তিনি সম্ভবত অসন্তুষ্ট হবেন। হয়তো আপনি তাকে একজন থেরাপিস্টের সাথে দেখা করতে রাজি করাতে পারেন, যদিও আমি সন্দেহ করি যে সে যাবে। কিন্তু যাই হোক একবার চেষ্টা করে দেখুন।

তার আশেপাশে কম সময় ব্যয় করা আপনার এবং আপনার সম্পর্ককে উপকৃত করবে কারণ ক্রমাগত আপনাকে অসম্মানজনক বলা হচ্ছে সম্ভবত আপনার উপর মানসিক ক্ষতি করছে।

যখন আপনার সঙ্গী আপনাকে পরিবর্তন করতে চায়

মানুষ পরিবর্তন হবে, কিন্তু আপনি এখন যার সাথে আছেন তা যদি অসহনীয় হয়, তাহলে ধরে নেওয়া জিনিসগুলো ভালো হয়ে যাবে একটি হারানোর কৌশল।

আপনি এটিকে প্রত্যাখ্যান হিসাবে গ্রহণ করলে এটি সাহায্য করবে কারণ তারা আপনাকে প্রত্যাখ্যান করছে – আপনি এখন যেমন আছেন। স্পষ্টতই, তারা টেবিলে ব্রেকআপ বিকল্পটি দেখেছিল। এগুলি তাদের জন্য চুক্তি-ব্রেকার, এবং তারা জানে যে তারা আপনার সাথে এমনভাবে থাকতে পারবে না। কিন্তু তারা এখনও আপনাকে ভালোবাসে এবং আপনার সম্পর্কে উল্লেখযোগ্য জিনিস পছন্দ করে। সুতরাং, বিকল্পটি আপনার পরিবর্তনের জন্য, এবং তারা সেই সম্ভাবনাটিকে একটি সুযোগ দিতে চেয়েছিল। তারা এটি সম্পর্কে সরাসরি ছিল।

আপনি কি পরিবর্তন করতে চান? এই গুণগুলি কি আপনার আছে যা আপনি নিজের সম্পর্কে অপছন্দ করেন এবং দূরে যেতে চান? আপনার ব্যক্তিত্ব পরিবর্তন করা চ্যালেঞ্জিং। আপনার শৃঙ্খলা উন্নত করতে এবং আপনার অভ্যাস পরিবর্তন করার জন্য আপনাকে সচেতনভাবে পদ্ধতিগুলি বিকাশ করতে হবে। এটি এমন কিছু নয় যা আপনি শুধু চেষ্টা করতে পারেন। আপনার আচরণের অভ্যাসগত উপায়গুলি পরিবর্তন না হওয়া পর্যন্ত আপনাকে এটি ধারাবাহিকভাবে করতে হবে এবং আপনি নড়বড়ে হয়ে যাবেন। আপনি ক্রমাগত নিজেকে মনে করিয়ে দিতে হবে কেন আপনি এটি এত খারাপভাবে চান, এবং যদি সেই কারণটি আপনার কাছ থেকে না আসে তবে এটি কোনও কারণ নয়।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.