Colors : মনের ওপর রঙের প্রভাব, অতিমারির সঙ্গে লড়াই করতে সাহায্য করবে যেই রঙ গুলো

Colors: আপনি কী কী রঙ পরলে আপনার মন শান্ত হবে দেখে নিন একনজরে

হাইলাইটস

  • বিভিন্ন রঙের প্রভাব
  • যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে
  • জেনে নিন বিস্তারিত

Colors: অতিমারির কারনে আমরা সকলেই গৃহবন্দি ছিলাম সকলেই। করোনাভাইরাস আপডেট দিয়ে দিন শুরু হচ্ছিল আর শেষও হচ্ছিল একই ভাবে। কোনো প্রতিকার ছাড়াই মারা যাওয়ার গৃহবন্দি মানুষ হাঁপিয়ে উঠেছিল। যা আপনার মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলেছিল। রাস্তা-ঘাট এত চুপচাপ ছিল এবং সব শোরুম বন্ধ। এই সবের মধ্যে আপনার মেজাজের যত্ন নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল। মনোবিজ্ঞানের তথ্য মতো মানুষের মনের ওপর রঙের অদ্ভুতরকম প্রভাব রয়েছে। কখনো কোনো রং আমাদের চেতনাকে উদ্দীপ্ত করে, আবার কখনো কোনো রঙের কারণেই হতাশার একটি ভাব আমাদের আচ্ছন্ন করে। দেখে নিন কিছু রঙ যা আপনার মানসিক অবস্থা ঠিক রাখতে সাহায্য করবে:-

গোলাপী:

গোলাপী রঙটি আমাদের সকলের ভালবাসার রঙ। খুব বড় কোন বাধা কাটিয়ে উঠতে গোলাপীর সাহায্য নেই। আশাবাদী, উৎসাহী করে তোলে গোলাপী রঙ। আপনি যখন বাড়িতে থাকবেন তখন আপনার অবশ্যই গোলাপী রঙ পরার চেষ্টা করা উচিত।

লাল:

লাল রং ব্যবহার করা হত চেতনা ও শরীরকে উদ্দীপিত করতে এবং শরীরের রক্ত সঞ্চালন বাড়াতে। আপনার প্রিয় লাল রঙের পোশাকটি পরতে পারেন এবং সারাদিন ইতিবাচক থাকতে পারেন।

হলুদ:

হলুদ রঙকে স্নায়‍ু উত্তেজক ও শরীর শুদ্ধিকারক ভাবা হত। হলুদ রঙ আনন্দ নিয়ে আসে।

কমলা:

বলা হয় কমলা রঙ পরিবর্তনের সাথে মানিয়ে নিতে সাহায্য করে। আমাদের চারপাশে সবকিছু বদলে যাচ্ছে। বেশির ভাগ সময় বাড়ির বাইরে থাকা থেকে শুরু করে শুধু ঘরে থাকা পর্যন্ত। ক্যাফেটেরিয়ার খাবারে সারাদিন বেঁচে থাকা থেকে এখন ঘর কা খানা লেগে থাকা পর্যন্ত। তাই আপনার কমলা পরুন এবং এই পরিবর্তনগুলোকে ভালোভাবে মানিয়ে নিন।

নীল:

নীল শীতলতা, আবেগহীনতা ও বেদনার প্রতীক বলা হয়ে থাকে। নীল রঙ আপনাকে শান্ত এবং শান্তি অনুভব করতে সহায়তা করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.