Skin And Hair Care Tips In Monsoon: বর্ষাকালে ত্বক এবং চুলের যত্নের টিপসগুলি দেখুন

Skin And Hair Care Tips In Monsoon: এই বর্ষায় উজ্জ্বল ত্বক এবং চুলের জন্য বিশেষজ্ঞের পরামর্শ নিন

হাইলাইটস:

  • এক বিশেষজ্ঞ বর্ষাকালে ঝরঝরে চুল পরিচালনার জন্য তার গো-টু সমাধান শেয়ার করেছেন
  • বর্ষাকালে ত্বকের যত্নের ক্ষেত্রে, স্বাস্থ্যকর ত্বক বজায় রাখার জন্য এক্সফোলিয়েশন মূল চাবিকাঠি
  • বর্ষাকালে এই টিপসগুলি আপনার দৈনন্দিন স্কিনকেয়ার রুটিনে অন্তর্ভুক্ত করুন

Skin And Hair Care Tips In Monsoon: বর্ষা ঋতু গ্রীষ্মের তাপ থেকে অত্যন্ত প্রয়োজনীয় স্বস্তি নিয়ে আসে, তবে এটি আমাদের ত্বক এবং চুলের জন্য অনন্য চ্যালেঞ্জও তৈরি করে। বর্ধিত আর্দ্রতা বিভিন্ন সমস্যার কারণ হতে পারে, ব্রেকআউট এবং অতিরিক্ত তেল উৎপাদন থেকে শুরু করে কুঁচকে যাওয়া এবং নিস্তেজ হয়ে যাওয়া পর্যন্ত। এই চ্যালেঞ্জগুলি নেভিগেট করতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা বিশেষজ্ঞদের টিপস সংগ্রহ করেছি। তাদের অন্তর্দৃষ্টি আপনাকে বর্ষাকালে উজ্জ্বল ত্বক এবং পরিচালনাযোগ্য চুল বজায় রাখতে নিশ্চিত করবে।

বর্ষায় ত্বকের যত্নের টিপস

১. লাইটওয়েট, নন-কমেডোজেনিক ময়েশ্চারাইজার

We’re now on Telegram- Click to join

গরিমা জুনেজা, প্রতিষ্ঠাতা, প্রুশ বিউটি বর্ষাকালে হালকা ওজনের, নন-কমেডোজেনিক ময়েশ্চারাইজার ব্যবহার করার গুরুত্বের ওপর জোর দেন। তিনি ব্যাখ্যা করেন, “বর্ধিত আর্দ্রতা অত্যধিক ঘাম এবং তেল উৎপাদনের দিকে পরিচালিত করতে পারে, যা ছিদ্রগুলিকে আটকে দেয় এবং ব্রেকআউটের দিকে পরিচালিত করে। একটি নন-কমেডোজেনিক পণ্য ব্যবহার করে, আপনি নিশ্চিত করেন যে আপনার ত্বক তৈলাক্ততা যোগ না করে হাইড্রেটেড থাকে। নন-কমেডোজেনিক পণ্যগুলি ছিদ্র ব্লক না করার জন্য ডিজাইন করা হয়েছে, যা আর্দ্র আবহাওয়ায় পরিষ্কার ত্বক বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার ত্বকের যত্নের রুটিনে এই সাধারণ পরিবর্তনটি বর্ষাকালে আপনার ত্বক কেমন বোধ করে এবং দেখতে কেমন হয় তার মধ্যে একটি পার্থক্য তৈরি করতে পারে।”

২. নিয়মিত এক্সফোলিয়েশন এবং ময়শ্চারাইজেশন

We’re now on WhatsApp- Click to join

নিতিন জৈন, প্রতিষ্ঠাতা, লা পিঙ্ক এক্সফোলিয়েশন এবং ময়েশ্চারাইজেশনের গুরুত্ব তুলে ধরেন। তিনি পরামর্শ দেন, “বর্ষাকালে ত্বকের যত্নের ক্ষেত্রে, স্বাস্থ্যকর ত্বক বজায় রাখার জন্য এক্সফোলিয়েশন মূল চাবিকাঠি। আপনার ত্বকের ধরণের উপর নির্ভর করে, আমি ত্বকের মৃত কোষ অপসারণ করতে এবং ব্রেকআউট প্রতিরোধ করতে সপ্তাহে একবার বা দুবার একটি মৃদু এক্সফোলিয়েটর ব্যবহার করার পরামর্শ দিই। বর্ধিত আর্দ্রতা ঘাম, তেল এবং মরা চামড়া তৈরি করতে পারে, যার ফলে ছিদ্র আটকে যায় এবং ত্বক নিস্তেজ হয়ে যায়। নিয়মিত এক্সফোলিয়েশন এই অমেধ্যগুলি পরিষ্কার করতে সাহায্য করে, কোষের টার্নওভারকে প্রচার করে এবং আপনার ত্বককে উজ্জ্বল এবং মসৃণ করে। মুখ ধোয়ার পরে মোটা, হাইড্রেটেড ত্বক নিশ্চিত করতে, আমি আমার ত্বককে হাইড্রেটেড রাখতে একটি ডে ক্রিম ব্যবহার করি। আমার স্কিনকেয়ার রুটিনে এই দুটি ধাপ অন্তর্ভুক্ত করা একটি গেম-চেঞ্জার, এমনকি স্যাঁতসেঁতে, বর্ষার আবহাওয়াতেও আমার ত্বককে উজ্জ্বল এবং সুস্থ রাখতে সাহায্য করে।”

বর্ষায় চুলের যত্নের টিপস

জেল দিয়ে টেমিং ফ্রিজ

Read More- গ্রীষ্ম ঋতুর জন্য ত্বকের যত্নের টিপস

অনিতা মেহরোত্রা, প্রতিষ্ঠাতা, ফিক্স মাই কার্লস, বর্ষাকালে ঝরঝরে চুল পরিচালনার জন্য তার গো-টু সমাধান শেয়ার করেছেন: একটি জেল ব্যবহার করে৷ তিনি উল্লেখ করেন, “বর্ষার আর্দ্রতা আমাদের চুলকে ঝিমঝিম এবং নিয়ন্ত্রণের বাইরে রাখতে পারে, যা বেশ হতাশাজনক হতে পারে। আমার যেতে সমাধান একটি মহান জেল! এই পণ্যটি শুধুমাত্র ফ্রিজকে নিয়ন্ত্রণ করে না বরং আপনার চুলকে বাতাসে অত্যধিক আর্দ্রতা হারানোর থেকেও রক্ষা করে। এর পিছনে বিজ্ঞান হল যে লিভ-ইন কন্ডিশনারগুলিতে এমন উপাদান থাকে যা প্রতিটি চুলের স্ট্র্যান্ডের চারপাশে একটি প্রতিরক্ষামূলক বাধা তৈরি করে, আর্দ্রতা লক করে এবং এটিকে অতিরিক্ত আর্দ্রতা শোষণ থেকে বাধা দেয়। এটি আপনার চুলকে মসৃণ এবং পরিচালনাযোগ্য রাখে। আমি দেখেছি যে আমার চুল ধোয়ার পরে, ভেজা চুলে একটি মুদ্রা-আকারের পরিমাণ জেল প্রয়োগ করা হলে, ফ্রিজ নিয়ন্ত্রণে একটি উল্লেখযোগ্য পার্থক্য আনতে পারে, যা আমার চুলকে দীর্ঘ সময়ের জন্য সংজ্ঞায়িত এবং ময়েশ্চারাইজড দেখায়!”

আপনার ত্বকের যত্ন এবং চুলের যত্নের রুটিনে এই বিশেষজ্ঞ টিপসগুলিকে অন্তর্ভুক্ত করার মাধ্যমে, আপনি কার্যকরভাবে বর্ষা ঋতু দ্বারা উত্থাপিত চ্যালেঞ্জগুলির সাথে লড়াই করতে পারেন।

এইরকম আরও বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।