Bridal Skin Care: বিয়ের দিন উজ্জ্বল এবং ঝলমলে ত্বক পেতে হবু কনেরা হাতের কাছে রাখুন এই ৫টি জিনিস

Bridal Skin Care: প্রতিটি মহিলার কাছেই বিয়ের সাজ খুবই গুরুত্বপূর্ণ

 

হাইলাইটস:

  • হবু কনেদের বিয়ের দু-একমাস আগে থেকেই ত্বকের বিশেষ যত্ন নেওয়া জরুরি
  • এই বিশেষ দিনে একমাত্র কনের দিকেই থাকে সবার নজর
  • তাই বিয়ের দিনে ঝলমলে ত্বক পেতে হবু কনেরা হাতের কাছে রাখুন এই জিনিসগুলি

Bridal Skin Care: প্রতিটি মহিলারই স্বপ্ন থাকে বিয়ের দিন সুন্দর করে সেজে ওঠার। ফলে বিয়ের দিনকে আরও বেশি স্পেশাল বানাতে বিয়ের দু-এক মাস আগে থেকেই ত্বকের বিশেষ যত্ন নেওয়া শুরু হয়ে যায়। শুধুমাত্র ফেসিয়াল নয়, চলে স্কিন ট্রিটমেন্টও।

তবে বিয়ের আগে যতই স্কিনকেয়ার রুটিন মেনে চলুন না কেন, বিয়ের দিন জেল্লাদার ত্বক পাওয়ার জন্যে আপনার বিশেষ দিনেও কয়েকটি সাধারণ নিয়ম মেনে চলতে হবে। আর সেই সঙ্গে হাতের কাছে রাখতে হবে কয়েকটি স্কিনকেয়ার প্রোডাক্টও। তবেই হাতেনাতে পাবেন রেজাল্ট। তাই হবু কনেদের এই প্রতিবেদনটি পড়তে ভুলবেন না!

এই নিয়ম মানলেই বিয়ের দিন ত্বকের জেল্লা দেখে চমকে উঠবেন:

বিশেষ দিনে অবশ্যই ত্বকের সঠিক উপায়ে যত্ন নেওয়া প্রয়োজন। আর এই পরামর্শ দেন ত্বকরোগ বিশেষজ্ঞরাও। তবে এই কথাও ঠিক যে, সেদিন সকাল থেকে হবু কনেরা এতটাই ব্যস্ত থাকেন যে, আলাদা করে আর ত্বকের যত্ন নেওয়ার সময়ই থাকে না। তাই তো এই বিশেষ দিনে তাঁদের হাতের কাছে রাখতে হবে এমন কিছু স্কিনকেয়ার প্রোডাক্ট, যা ত্বকের জেল্লা ধরে রাখতে সাহায্য করে।

হাতের কাছে রাখুন এই সব উপাদান:

বিয়ের দিন সকাল থেকেই মুখে কনেকে মেকআপ করতে হয়। তবে অধিবাসের সময়ের মেকআপ আর গায়ে হলুদের সময়ের মেকআপ নিশ্চয়ই এক নয়! তাই গায়ে হলুদের সময় পুরনো মেকআপ তুলে আবারও নতুন করে সাজতে হয় কনেকে। তবে দু-বার মেকআপ তোলার এত সময় কী আর আছে? তাই এদিন হাতের কাছে রাখা জরুরি মিসেলার ওয়াটার প্যাডস। মিসেলার ওয়াটারে চোবানো এই কটন প্যাডগুলি একবার মুখে বুলিয়ে নিলেই সমস্ত মেকআপ পরিষ্কার হয়ে যায়।

ফেসওয়াশ মাস্ট:

ব্রাইডাল সাজের আগে অবশ্যই একবার ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। আর তার জন্য প্রয়োজন জেন্টল ফোমিং ফেসওয়াশ। কারণ এই ফেসওয়াশটি ত্বকের ময়লা পরিষ্কার করার পাশাপাশি ফিরিয়ে আনবে প্রাকৃতিক জেল্লাও। এদিকে ত্বক পরিষ্কার থাকলে ব্রাইডাল মেকআপও খুব সুন্দর ভাবে প্রতিফলিত হবে।

We’re now on WhatsApp – Click to join

এটিও ভুলবেন না যেন!

এদিকে বিয়ের দু-তিনদিন আগে থেকেই নানা অনুষ্ঠান শুরু হয়ে যায় বাড়িতে। আর কনেদের অফিস করে এসে সেসব অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে নাজেহাল অবস্থা হয়। এর পাশাপাশি বিয়ের প্রস্তুতির কাজও সম্পূর্ণ করতে হয় তাঁকেই। যার ফলে স্বাভাবিকভাবেই চোখে মুখে দেখা যায় ক্লান্তিভাব। ঠিক এই সময়ে ত্বককে তরতাজা এবং চকচকে রাখতে কার্যকরী ভূমিকা পালন করে ফেসিয়াল কামিং মিস্ট। তাই এই সময় এটি কাছে রাখা মাস্ট।

সেরামাইড ময়শ্চারাইজারও উপকারী:

অতিরিক্ত মেকআপ, সাজগোজ অথবা একাধিক প্রসাধনী ব্যবহারের ফলে হবু কনেদের ত্বকের অবস্থা বেহাল হয়ে ওঠে। সেই সঙ্গে দেখা দেয় আর্দ্রতার ঘাটতিও। তাই এই সময়ে ত্বকে সবচেয়ে বেশি প্রয়োজন পড়ে সেরামাইড ময়শ্চারাইজার। কারণ এই ধরনের ময়শ্চরাইজার মাত্র কয়েক ফোঁটা মুখে লাগিয়ে ভালো করে মাসাজ করে নিলেই রেজাল্ট পাবেন হাতেনাতে।

চিকিৎসকের মতামত জেনে নিন:

অ্যাকনের সমস্যারও হয় সমাধান:

এখন অধিকাংশ মহিলাই অ্যাকনের সমস্যায় ভোগেন। আর এই অ্যাকনের সমস্যা যাদের থাকে তাদের আরও বেশি যত্নশীল হতে হয় ত্বকের ব্যাপারে। উপরের ভিডিওতে অ্যাকনের স্পট ট্রিটমেন্ট করার জন্য উপযুক্ত বিউটি প্রোডাক্ট সঙ্গে রাখার পরামর্শ দিলেন চিকিৎসক ডাঃ লাম্বা।

সুতরাং বলা যায়, বিয়ের দুদিন আগে থেকেই এসব নিয়ম মেনে সঠিক উপায়ে ত্বকের যত্ন নিতে শুরু করলেএবং হাতের কাছে এই প্রসাধনীগুলি রাখলে বিশেষ দিনে ত্বকের জেল্লা নিয়ে দুবারও ভাবতে হবে না হবু কনেদের।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.