Breakfast for Healthy Skin: সুন্দর ও জেল্লাদার ত্বক পেতে দামি ক্রিম না মেখে ব্রেকফাস্টে রাখুন এই ৪ খাবার

Breakfast for Healthy Skin: উজ্জ্বল ও জেল্লাদার ত্বকের জন্য আপনি ভরসা করতে পারেন এই খাবারগুলির উপর

হাইলাইটস:

  • শরীরকে সুস্থ রাখতে ব্রেকফাস্টে স্বাস্থ্যকর খাবার খাওয়া জরুরি
  • স্বাস্থ্যকর খাবার খেলে বাড়ে ত্বকের জেল্লাও
  • এবার জেনে নিন সেই স্বাস্থ্যকর খাবার কি কি

Breakfast for Healthy Skin: এই চাঁদিফাটা গরমে ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখতে শুধু সঠিক নিয়মে ত্বকের যত্ন নিলেই হবে না, এর পাশাপাশি আপনাকে নজর দিতে হবে ডায়েটের দিকেও। আর ঠিক সেই কারণেই আপনার উচিত সকাল থেকেই স্বাস্থ্যকর খাবার খাওয়া। ব্রেকফাস্ট থেকেই আপনাকে যেতে হবে স্বাস্থ্যকর খাবার। নাহলে শরীরে দেখা দিতে পারে একাধিক সমস্যা। আজ আমরা এমন কিছু খাবারের সন্ধান নিয়ে এসেছি যেগুলি খাবার পাতে রাখলে আপনার শরীর সুস্থ থাকার পাশাপাশি বাড়বে ত্বকের জেল্লাও। দেখে নিন সেই খাবারের তালিকা…

We’re now on WhatsApp – Click to join

দই ওটস 

সকলেরই জানা আছে যে, স্বাস্থ্যের জন্য ওটস কতটা জরুরি। সাম্প্রতিক কালে পুষ্টিবিদের একাংশও এই খাবারকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন। কারণ ফাইবার সমৃদ্ধ এই ওটস যেমন তৎক্ষণাৎ পেট ভরায়, ঠিক তেমনই খেয়াল রাখে স্বাস্থ্যেরও।

অন্যদিকে টক দইয়ে উপস্থিত থাকে ল্যাকটিক অ্যাসিড, যা অন্ত্রের সুস্বাস্থ্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই নিয়মিত টক দই খেলে ত্বকের জেল্লাও হয় দেখার মতো। একটা কথা মনে রাখবেন, আপনার শরীর যদি ভালো থাকে আপনার ত্বকও ততই সুস্থ থাকবে।

ফ্রুট স্যালাড

আপনি ব্রেকফাস্টে খেতে পারেন স্বাস্থ্যকর ফুড স্যালাড। আর এই হেলথি ব্রেকফাস্টে বেশ ভালোই উপকার পাবেন, সে কথা তো আর অজানা নয়।

এক্ষেত্রে আপনি গরমকালের মরসুমি ফলগুলি বেছে নিতে পারেন। যেমন – আঙুর, আপেল, পেয়ারা সহ অন্যান্য মরশুমি ফল। বিশেষ করে এই ফলগুলিতে ভিটামিন A, C এবং অন্যান্য মিনারেলে ঠাসা থাকে, যা আপনার ত্বকেরও খেয়াল রাখবে।

We’re now on Telegram – Click to join

বাদাম

ব্রেকফাস্টে আপনি যে খাবারই খান না কেন, তার সঙ্গে অবশ্যই কয়েকটি বাদাম যোগ করুন। কারণ বাদামে উপস্থিত ফ্যাটি অ্যাসিড আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখার সাথে সাথে জেল্লাও বাড়ায়।

ইজি স্মুদি 

শত ব্যস্ততার মাঝে অনেকেই আছেন যারা বেশ কিছুটা সময় ব্যয় করে সকালে ব্রেকফাস্ট বানাতে পারেন না। আর তারা ভরসা রাখে কিছু সহজ রেসিপির উপর। এক্ষেত্রে ওটস, কলা, বাদাম ও টক দই দিয়ে স্মুদি তৈরি করা যেতে পারে। স্মুদি শুরু শরীরের জন্য নয়, ত্বকের জেল্লা ধরে রাখতেও অত্যন্ত উপকারী।

Read more:- ত্বকের জেল্লা বাড়াতে ফেসিয়াল মাস্ট! এই গরমে বাড়িতেই করুন এই কাজ, কিন্তু কি ভাবে?

এইরকম স্বাস্থ্য এবং বিউটি বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer