Benefits of Sex: অর্গাজমের পিছনে ছুটলে কম উপভোগ্য সেক্স হতে পারে? এবিষয়ে কি বলেছেন বিশেষজ্ঞ জেনে নিন

Benefits of Sex: কিভাবে আপনি সেক্স থেকে সবচেয়ে আনন্দ পেতে পারেন? আজকের প্রতিবেদনে আলোচনা করা হয়েছে

 

হাইলাইটস:

  • আপনি যদি অর্গাজমের দিকে খুব বেশি মনোযোগী হন তবে এটি আসলে যৌন অভিজ্ঞতাকে কম উপভোগ্য করে তুলতে পারে
  • আপনার অনুভূতি এবং ইচ্ছা সম্পর্কে আপনার সঙ্গীর সাথে খোলামেলা কথা বলুন
  • ঘাড়, কাঁধ এবং অভ্যন্তরীণ উরুর মতো ইরোজেনাস জোন সহ একে অপরের দেহ অন্বেষণ করাও আনন্দ বাড়াতে সাহায্য করতে পারে

Benefits of Sex: বিগ ওকে সিনেমা এবং টেলিভিশনে গ্ল্যামারাইজ করা হয়েছে, সন্দেহ নেই, কিন্তু আপনি কি জানেন যে বিতর্কিত ক্লাইম্যাক্স ছাড়াও যৌনতা উপভোগ করা যায়? হ্যা। তুমি সঠিক শুনেছ! আসলে, একটি প্রচণ্ড উত্তেজনার পিছনে দৌড়ানো আপনার প্রত্যাশার চেয়ে বেশি ক্ষতি করতে পারে। একটি সংবাদ মাধ্যম আপনি কীভাবে চাপমুক্ত যৌনতা উপভোগ করতে পারেন তা জানতে টুইঙ্কল গুপ্তার সাথে কথা বলেছে, সার্টিফাইড সেক্স থেরাপিস্ট, Quex।

We’re now on WhatsApp – Click to join

আপনি যদি অর্গাজমের দিকে খুব বেশি মনোযোগী হন তবে এটি আসলে যৌন অভিজ্ঞতাকে কম উপভোগ্য করে তুলতে পারে। এটি আপনাকে চাপ এবং উদ্বিগ্ন বোধ করতে পারে, যার ফলে আপনি আপনার সঙ্গীর সাথে এবং মুহূর্তের যোগাযোগ হারিয়ে ফেলতে পারেন। শেষ লক্ষ্যে ফোকাস করার পরিবর্তে, যৌনতার সময় আপনি যে সংবেদন এবং আবেগ অনুভব করেন তা উপভোগ করার চেষ্টা করুন, তিনি ভাগ করেছেন।

আপনার ফোকাস স্থানান্তর করার মাধ্যমে, আপনি যৌনতাকে যে ঘনিষ্ঠতা এবং আনন্দ দেয় তা উপলব্ধি করতে পারেন, এটি উভয় অংশীদারদের জন্য আরও আনন্দদায়ক এবং সন্তোষজনক অভিজ্ঞতা করে তোলে।

“আপনার অনুভূতি এবং ইচ্ছা সম্পর্কে আপনার সঙ্গীর সাথে খোলামেলা কথা বলুন। এটি তাদের বুঝতে সাহায্য করতে পারে যে আপনি শুধুমাত্র প্রচণ্ড উত্তেজনা নয়, পুরো অভিজ্ঞতা উপভোগ করতে চান,” গুপ্তা বলেন।

“ছোট কৌতুক ক্র্যাক করা এটি আরও মজাদার করে তোলে। নতুন সংবেদনগুলি আবিষ্কার করতে এবং আপনার ফোকাসকে প্রচণ্ড উত্তেজনা থেকে দূরে সরিয়ে নিতে নতুন অবস্থান, কৌশল বা সেক্স টয় নিয়ে পরীক্ষা করুন,” তিনি যোগ করেছেন।

Read more – বিয়ের আগে সেক্স করা উচিত কি না ভাবছেন? উত্তরটি পেতে প্রতিবেদনটি পড়ুন

অর্গাজম কি সত্যিই গুরুত্বপূর্ণ?

যদিও এটা সত্য যে অর্গাজমের উপর অতিরিক্ত জোর দেওয়া সামগ্রিক যৌন অভিজ্ঞতা থেকে বিরত থাকতে পারে, অর্গাজম যৌন অভিজ্ঞতার একটি প্রাকৃতিক এবং গুরুত্বপূর্ণ অংশ। তারা উভয় অংশীদারদের জন্য অত্যন্ত আনন্দ এবং সন্তুষ্টি আনতে পারে, যা সম্পর্ককে শক্তিশালী করতে পারে এবং সামগ্রিক সুস্থতার উন্নতি করতে পারে, গুপ্তা বলেন।

প্রচণ্ড উত্তেজনা উপেক্ষা করা অসন্তোষ এবং হতাশার দিকে পরিচালিত করতে পারে, বিশেষ করে মহিলাদের জন্য যারা প্রায়ই পুরুষদের তুলনায় কম অর্গাজম অনুভব করে। এইভাবে, গুপ্তের মতে, একটি ভারসাম্য পৌঁছানো গুরুত্বপূর্ণ। তিনি পারস্পরিক আনন্দ, যোগাযোগ এবং একে অপরের আকাঙ্ক্ষা অন্বেষণের উপর ফোকাস করার পরামর্শ দিয়েছেন।

কিভাবে আপনি সেক্স থেকে সবচেয়ে আনন্দ পেতে পারেন?

আপনার সঙ্গীর সাথে যোগাযোগকে অগ্রাধিকার দেওয়া, এবং আপনার পছন্দ ও অপছন্দ সম্পর্কে খোলাখুলি কথা বলা আপনাকে উভয়কেই একে অপরের চাহিদা এবং আকাঙ্ক্ষা বুঝতে সাহায্য করে, নিশ্চিত করে যে আপনি উভয়ই একই পৃষ্ঠায় আছেন।

গুপ্তা একটি বিভ্রান্তি-মুক্ত পরিবেশ তৈরি করার পরামর্শ দিয়েছেন যেখানে আপনি উভয়েই আরাম করতে পারেন এবং একে অপরের উপর ফোকাস করতে পারেন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি ইলেকট্রনিক ডিভাইস বন্ধ করে, আলো নিভিয়ে, এবং একটি শান্ত জায়গা খুঁজে বের করার মাধ্যমে অর্জন করা যেতে পারে যেখানে আপনি উভয়ই স্বাচ্ছন্দ্য বোধ করেন।

We’re now on Telegram – Click to join

ঘাড়, কাঁধ এবং অভ্যন্তরীণ উরুর মতো ইরোজেনাস জোন সহ একে অপরের দেহ অন্বেষণ করাও আনন্দ বাড়াতে সাহায্য করতে পারে৷ সবশেষে, ঘনিষ্ঠতা নির্ধারণ করা এবং আপনার সম্পর্কের ক্ষেত্রে এটিকে অগ্রাধিকার দেওয়া আপনাকে উভয়কেই একে অপরের সাথে সংযুক্ত থাকতে এবং ফোকাস করতে সহায়তা করতে পারে, তিনি বলেছিলেন।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.