Anurag Kashyap’s Birthday: শুভ জন্মদিন অনুরাগ কাশ্যপ! এখানে আমাদের প্রিয় ‘কাশ্যপ স্টাইল’ ফিল্মের ব্যাপারে আলোচনা করা হল

Anurag Kashyap’s Birthday: অনুরাগ কাশ্যপ পরিচালিত ৭টি চলচ্চিত্র যা ভারতীয় সিনেমাকে প্রভাবিত করেছে

হাইলাইটস:

  • পঞ্চ
  • দম বন্ধ করা
  • রাম রাঘবন 2.0

Anurag Kashyap’s Birthday: অনুরাগ কাশ্যপ হলেন একজন ভারতীয় চলচ্চিত্র লেখক, পরিচালক, প্রযোজক এবং তিনি সমসাময়িক হিন্দি সিনেমায় প্রয়োজনীয় পরিবর্তন এনেছেন। তিনি উচ্চমানের পরিচালকদের মধ্যে গণনার ক্ষেত্রে একজন সুপরিচিত নাম। সুনির্দিষ্টভাবে বাস্তবসম্মত চলচ্চিত্র নির্মাণের জন্য পরিচিত যার শেষ নেই, তার চলচ্চিত্রগুলিকে সবসময় ধূসর হিসাবে দেখা যায়। একটি মুক্তো ফিল্ম যেখানে কোনও চরিত্রই ভাল বা খারাপ নয়, সংলাপ, একটি কর্ম যা সম্পূর্ণ জৈব এবং প্রাকৃতিক, এবং সংলাপগুলি ভোঁতা এবং একেবারে আকর্ষক তা হল আপনি কীভাবে কাশ্যপের চলচ্চিত্রটিকে সংজ্ঞায়িত করতে পারেন। যাকে আমরা কাশ্যপ শৈলী বলে জানি।

তার জন্মদিনে, ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা অনুরাগ কাশ্যপকে সমস্ত শুভেচ্ছা জানিয়ে তার পরিচালিত সেরা 7টি চলচ্চিত্রকে বেছে নিয়েছে।

পঞ্চ:

মন্দের শিশু প্রকৃতির উপর একটি কঠিন ভাষ্য প্রদানকারী একটি চলচ্চিত্র, পঞ্চ একটি সতর্কতামূলক গল্প। শিরোনাম থেকে বোঝা যায়, ছবিটি 5 জন আলসেমির গল্প এবং একটি অপহরণের চক্রান্তকে ঘিরে আবর্তিত হয়েছে। পাঁচজনের মধ্যে চারজন পঞ্চম নিখিলকে অপহরণ করার পরিকল্পনা করেছিল। নিখিল, চক্রান্তের একটি অংশ হওয়ায়, তার ধনী বাবার কাছ থেকে টাকা তোলার জন্য নিজেকে অপহরণ করতে রাজি হয়। চলচ্চিত্রটি ভাল এবং মন্দের মধ্যে পরিবর্তন করে, দেখার জন্য আকর্ষণীয় হয়ে ওঠা যায়।

চোকড:

কাশ্যপের সাম্প্রতিক মুক্তি, চোকড, এমনই একটি চলচ্চিত্র যা সূক্ষ্ম এবং এমনকি কোনো মৌখিক অপব্যবহারের চিহ্নও নেই, যা কাশ্যপের চলচ্চিত্রে খুঁজে পাওয়া অসম্ভব। ভারতীয় মুদ্রার নোটের বিমুদ্রাকরণের উপর ভিত্তি করে। চলচ্চিত্রটি একটি দম্পতিকে নিয়ে। মহিলাটি একজন ব্যাঙ্কের কর্মচারী যিনি বিল পরিশোধ করতে সংগ্রাম করছেন, গোপনে তার বাড়িতে আপাতদৃষ্টিতে সীমাহীন নগদ অর্থের একটি উত্স খুঁজে পেয়েছেন৷ উভয় চরিত্রই অবিশ্বাস্যভাবে ধূসর, দর্শকদের চিন্তা করার এবং দেখার সমস্ত কারণ দেখা যায়।

রাম রাঘবন ২.০:

নওয়াজউদ্দিন সিদ্দিকী, ভিকি কৌশল, এবং অভিষিক্ত শোভিতা ধুলিপালাকে পরিচালিত করা একটি সম্পূর্ণ নিও-নয়ার স্টাইল। কাশ্যপ তার সবচেয়ে বড় ব্যর্থতা, বোম্বে ভেলভেটকে অভিহিত করার পরে, চলচ্চিত্রটি একজন পেশাদার খুনি, রমনাকে একজন দুর্নীতিবাজ পুলিশ, রাঘবন দ্বারা চিত্রিত করে। ছবিটির একটি নাটকীয় চলচ্চিত্র রয়েছে যা ২০১৬ কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিল। এটি একাধিক কারণে একটি বিস্ময়কর, বিশেষ করে রমনাকে দেওয়া অত্যন্ত অন্ধকার চরিত্র এবং সংলাপের জন্য, যিনি কেবল দাবাবোর্ডে কালো এবং সাদাদের উপর চলেন।

অগ্লি:

কাশ্যপের বেশিরভাগ ছবির মতোই অগ্লিতেও অপরাধ এবং রোমাঞ্চ রয়েছে । ছবিটি ভয়ঙ্কর এবং রহস্যময়।

একজন সংগ্রামী অভিনেতাকে ঘিরে আবর্তিত হয়েছে যে তার মেয়ে নিখোঁজ হওয়ার পরে তাকে খুঁজছিল। পরে, মেয়েটির সৎ বাবা, একজন পুলিশ, ছবিতে আসে এবং দুজনেই একে অপরকে অপহরণের অভিযোগ করতে শুরু করে।

গুলাল:

রাজপুরের একজন আইনের ছাত্র, দিলীপ, যাধওয়ালের নেতৃত্বে একটি দল দ্বারা লাঞ্ছিত হয়। এভাবেই ছবির শুরু। প্রতিশোধ নেওয়ার জন্য সে জড়িয়ে পড়ে রাজনীতির নোংরা জগতে, আর পুরো চক্রান্তকে ঘিরে আবর্তিত হয়। যদিও কোন কাশ্যপ চলচ্চিত্রে রাজনীতি বা মাধ্যম নিয়ে সূক্ষ্ম মন্তব্য নেই, এই ছবিটি একটি বিশেষ উল্লেখ। পীযূষ মিশ্র এবং অভিমন্যু সিং পরিচালিত, চলচ্চিত্রটি বাইরে এবং কাশ্যপ শৈলী সম্পর্কে।

ব্ল্যাক ফ্রাইডে:

আপনি যদি অন্ধকার কমেডি দেখতে চান তবে এটি আপনার প্রথম বাছাই হতে হবে। বর্ণনা, কৌতুকপূর্ণ এবং বিষণ্ণ দৃশ্য এবং চেহারা এবং এর ন্যায্য বৈশিষ্ট্য শুধুমাত্র কাশ্যপের ব্ল্যাক ফ্রাইডে-এর সৌন্দর্যের পরিপূরক। ১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণের ঘটনার উপর ভিত্তি করে, চলচ্চিত্রটি বিশাল পুলিশ বাহিনীকে ঘিরে আবর্তিত হয় যা অপরাধীদের ধরতে অভিযান শুরু করে।

গ্যাংস অফ ওয়াসেপুর:

এতদিন পৃথিবীতে চলচ্চিত্র বানানো হবে, মানুষ ততদিন পাগল হতে থাকবে। হ্যাঁ বা না এর সাথে একমত না হওয়ার জন্য, আমাদের কাছে অনুরাগ কাশ্যপের চলচ্চিত্র রয়েছে যা সম্পূর্ণরূপে হিন্দি সিনেমাকে নতুনভাবে সংজ্ঞায়িত করে। অনুরাগ কাশ্যপ এই ছবিটির জন্য সবচেয়ে বেশি পরিচিত। চক্রান্ত একই সময়ে সহজ এবং জটিল। একটি সম্পূর্ণ গুন্ডাদের চলচ্চিত্র, মনোজ বাজপেয়ীর সাথে কয়লা-খনির নির্দয় রাজার (তিগমাংশু ধুলিয়া) সাথে সংঘর্ষ হয় যে তার বাবাকে হত্যা করেছিল (জয়দীপ আহলাওয়াত অভিনয় করেছিলেন)।

অনুরাগ কাশ্যপ শিল্প, প্রতিভা এবং সৃজনশীলতার একটি সম্পূর্ণ ভান্ডার। তিনি বুদ্ধিমান এবং অবাঞ্ছিত; সবচেয়ে বড় কথা, সে জানে তার চরিত্র এবং সমাজে তার প্রতিনিধিত্ব। আমরা এই মুহূর্তটি নিয়েছি তিনি যে সিনেমা তৈরি করছেন তার জন্য তাকে ধন্যবাদ জানাতে।

এইরকম বিনোদন এবং সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.