Amitabh Bachchan turns 80: অমিতাভ বচ্চন ৮০ বছর বয়সী হয়েছেন!

Amitabh Bachchan turns 80: অমিতাভ বচ্চন তাঁর জীবনীর অর্ধেকের বেশি সময় আমাদের বিনোদনে উৎসর্গ করেছেন!

হাইলাইটস:

  • বলিউডের সর্বোচ্চ উচ্চপদস্থ অভিনেতা
  • তাঁর জীবনের ৮০ বছর স্বর্ণাক্ষরে লেখা থাকবে
  • সহস্র ব্লকবাস্টার চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি দর্শককে

Amitabh Bachchan turns 80: 

আমরা ভাবছি যে বলিউডে স্যার বচ্চন, আমাদের অ্যাংরি ইয়াং ম্যান, বিগ বি এবং অফিসিয়াল পা-এর চেয়ে বেশি প্রিয় কেউ আছে কি না। ১১ই অক্টোবর ১৯৪২-এ জন্মগ্রহণ করেন, তিনি একজন দুর্দান্ত অভিনেতা, সবচেয়ে প্রিয় অ্যাঙ্করদের একজন এবং একজন মহান প্রযোজক। মৃণাল সেনের ১৯৬৮ সালের ভুবন শোমে একজন কথক হিসাবে তার কর্মজীবন শুরু করে, তার প্রথম অভিনয় ছিল সাত হিন্দুস্তানিতে, যা খুব ভালোভাবে আসেনি। পরে, তিনি জাঞ্জির, দিওয়ার এবং শোলে-এর মতো চলচ্চিত্রের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন এবং সকলের জন্য অফিসিয়াল অ্যাংরি ইয়াং ম্যান হয়ে ওঠেন। এটি ছিল তার প্রথম কেরিয়ার। ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর পাঁচ দশকের উত্তরাধিকার রয়েছে এবং তাঁর কাজের প্রশংসা করা এক লেখায় অসম্ভব। সুতরাং, এখানে আমরা এই দশকের তার সেরা কাজগুলি সংগ্রহ করেছি এবং অবাক হওয়ার কিছু নেই যে তার স্ফুলিঙ্গ সর্বদা একই ছিল।

১. গুলাব সীতাবু:

গুলাব সীতাবু সবচেয়ে জনপ্রিয় তালিকার মধ্যে একটি। অত্যাশ্চর্য ট্রেলারটি নিজেই বচ্চনের দুর্দান্ত অভিনয়ের প্রতিফলন ছিল যা লোকেরা দেখার আশা করতে পারে। যদিও আয়ুষ্মান যে কোনও উপায়ে তাঁর সাথে সেরা হয়ে উঠেছেন। বচ্চন মির্জা চরিত্রে অভিনয় করেছেন, এমন একটি বলিউড চরিত্র যা এখন পর্যন্ত কেউ দেখেনি। তিনি একজন ৭৮ বছর বয়সী ব্যক্তির ভূমিকায় অভিনয় করেছেন এবং পুরো চলচ্চিত্র জুড়ে, তার চরিত্রের বিকাশ, একজন লোভী মানুষে পরিণত হওয়া, দেখার মতো।

২. বাদলা:

বদলা এই দশকের সবচেয়ে আন্ডাররেটেড চলচ্চিত্রগুলির মধ্যে একটি এবং সম্ভবত অমিতাভ বচ্চনের সবচেয়ে আন্ডাররেটেড অভিনয়গুলির মধ্যে একটি৷ অমিতাভ হলেন রানির স্বামীর প্রতারক চরিত্রের মুখ, বাদল গুপ্ত। তিনি একজন আইনজীবীর ভূমিকায় অভিনয় করছেন এবং সেখানে তিনি কী মনোমুগ্ধকর অভিনয় করেছেন। বাদলা একটি থ্রিলার হওয়ায়, অমিতাভ সেই ব্যক্তি যিনি তাপসীর দ্বৈত চরিত্রের সাথে সেই রোমাঞ্চকে টানতে সক্ষম হন।

৩. প্রিঙ্ক:

‘না মানে না’ যখন আমরা এই বাক্যটি বলি, আমরা প্রায়শই আদালতের দৃশ্যে ফিরে যাই এবং অমিতাভ বচ্চনের বক্তৃতা না মানে না। ‘না’ বলা একটি সম্পূর্ণ বাক্য; একবার একটি মেয়ে তাই বলে, এর মানে না, এর মানে প্রত্যাখ্যান। এটি এমন একটি পারফরম্যান্স যেখানে অনেকেই অবশ্যই হাততালি দিয়েছিলেন বা কেঁদেছিলেন এবং এটিই তাঁর জাদু।

৪. পিকু:

এখানে ভাস্কর ব্যানার্জি একটি নির্দিষ্ট সমস্যা নিয়ে এসেছেন, যা হল বয়স্কদের কোষ্ঠকাঠিন্য। একটি অল্পবয়সী কর্মজীবী কন্যা এবং একজন বৃদ্ধ পিতার মধ্যে একটি সম্পর্ক, সবই হাস্যরস এবং আবেগের সাথে একত্রিত হয়। এটি এতটাই স্বাভাবিক যে আমরা পিকু এবং ভাস্করের কথোপকথনে আমাদের পিতামাতার সাথে একটি সম্পর্ক গড়ে উঠতে দেখতে পারি।

৫. আরক্ষা:

প্রভাকর আনন্দ ওরফে ডক্টর আনন্দ, এসটিএম কলেজের অধ্যক্ষ, সুপ্রিম কোর্টের ওবিসি সংরক্ষণের রায় মেনে চলার জন্য লড়াই করছেন৷ এই পথে অনেক চ্যালেঞ্জ অতিক্রম করে অমিতাভের আরেকটি অত্যাশ্চর্য পারফরম্যান্স তৈরি করেছিল এবং এটি ছিল এই দশকের প্রথম দিকে।

এদিকে কাজের ফ্রন্টে, অমিতাভ বচ্চনকে সম্প্রতি গুডবাই ছবিতে দেখা গেছে, সহ-অভিনেতা রশ্মিকা মান্দান্না এবং নীনা গুপ্তার সাথে। পরবর্তীতে, তাকে উনচাইতে দেখা যাবে, যা এই বছরের ১১ই নভেম্বর প্রেক্ষাগৃহে আসবে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.