Kiss Away The Calories: চুম্বন শুধুমাত্র একটি আনন্দদায়ক এবং ঘনিষ্ঠ কাজই নয়, বরং এর সাথে অনেক ফিটনেস সুবিধা এবং সাংস্কৃতিক তাৎপর্যও রয়েছে

Kiss Away The Calories: চুম্বন সম্পর্কে ৬টি মজার এবং আকর্ষণীয় তথ্য জানুন

হাইলাইটস:

  • ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে
  • মেজাজ বাড়ায় এবং মানসিক চাপ কমায়

Kiss Away The Calories: চুম্বন হল প্রেম, আকাঙ্ক্ষা এবং ভালোবাসার একটি প্রাচীন প্রকাশ। কিন্তু আপনি কি বুঝতে পেরেছেন যে এটি কিছু চিত্তাকর্ষক স্বাস্থ্য আকর্ষণীয় তথ্য নিয়ে আসে। এখানে ৬টি মজাদার এবং উত্তেজনাপূর্ণ তথ্য রয়েছে:

চুম্বন ক্যালোরি বার্ন: 

একটি আবেগপূর্ণ চুম্বন আপনাকে শক্তি বার্ন করতে সাহায্য করতে পারে! গবেষণা দেখায় যে একটি প্রাণবন্ত চুম্বন গভীরতার উপর নির্ভর করে প্রতি মিনিটে ২ থেকে ২৬ ক্যালোরি বার্ন করতে পারে। যদিও এটি আর আপনার পুনরাবৃত্ত ব্যায়াম সম্পূর্ণরূপে আপডেট করতে পারে না, এটি আরও কিছু ক্যালোরি-বার্নিং আগ্রহ লুকানোর একটি সহজ উপায়।

মেজাজ বাড়ায় এবং মানসিক চাপ কমায়: 

কখনও লক্ষ্য করুন কিভাবে একটি চুম্বন অবিলম্বে আপনার প্রফুল্লতা বাড়াতে পারে? কারণ চুম্বন অক্সিটোসিন, ডোপামিন এবং সেরোটোনিনের মতো ইন্দ্রিয়-ভালো হরমোন নিঃসরণ করে। এই হরমোনগুলি আর ভালোভাবে মেজাজ বাড়ায় না তবে অতিরিক্ত স্ট্রেন এবং টেনশন ডিগ্রী কমাতে সাহায্য করে।

ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে: 

বিশ্বাস করুন বা না করুন, চুম্বন আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে। আপনি যখন একজন ব্যক্তিকে চুম্বন করেন, আপনি তাদের জীবাণু এবং অণুজীবের সংস্পর্শে আসেন, যা বছরের পর বছর ধরে অনাক্রম্যতা গড়ে তুলতে সহায়তা করতে পারে। গবেষণায় দেখা গেছে যে দম্পতিরা যারা অতিরিক্ত চুম্বন করেন তাদের প্রায়ই আরও শক্তিশালী প্রতিরোধ ক্ষমতা থাকে, যা তাদের অস্বাভাবিক অসুস্থতার জন্য কম দায়ী করে।

মুখের স্বাস্থ্যের উন্নতি ঘটায়:

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, চুম্বন আপনার দাঁত এবং মাড়ির জন্য উপযুক্ত হতে পারে। যখন আপনি চুম্বন করেন, তখন লালা উৎপাদন বৃদ্ধি পাবে, যা মুখের ভেতরের খাবারের কণা এবং অণুজীবকে ধুয়ে ফেলতে সাহায্য করে। অতিরিক্তভাবে, লালা বিনিময় উপকারী ব্যাকটেরিয়া প্রবর্তন করতে পারে যা মৌখিক ফিটনেস বাড়ায়। এটি একটি সত্য যে উপযুক্ত মৌখিক স্বাস্থ্যবিধি সংরক্ষণ করা অত্যাবশ্যক, তবে, নিয়মিত চুম্বন সম্ভবত আপনাকে হাসির জন্য একটি অতিরিক্ত উদ্দেশ্য প্রদান করবে।

দীর্ঘায়ু সুবিধা: 

গবেষণা দেখায় যে দম্পতিরা যারা বেশি চুম্বন করেন তারা যারা করেন না তাদের তুলনায় দীর্ঘতর, স্বাস্থ্যকর জীবনযাপন করেন। চুম্বনের মাধ্যমে গড়ে ওঠা ঘনিষ্ঠতা এবং মানসিক সংযোগ সার্বজনীন সুস্থতার উপর গভীর ফলাফল আনতে পারে, যা একসাথে একটি বর্ধিত এবং সুখী অস্তিত্বের দিকে পরিচালিত করে।

We’re now on WhatsApp- Click to join

অনন্য সাংস্কৃতিক তাৎপর্য: 

চুম্বনের রীতি বিশেষ সংস্কৃতি এবং সমাজে ব্যাপকভাবে পরিবর্তিত হয়। যদিও গালে একটি চুম্বন বিশ্বের কিছু অংশে একটি সাধারণ অভিবাদন হতে পারে, অন্যান্য সংস্কৃতি সবচেয়ে কার্যকরভাবে রোমান্টিক সঙ্গীদের জন্য চুম্বন সংরক্ষণ করে। আফ্রিকা এবং নিউ গিনির কিছু আদিবাসী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত কিছু অঞ্চলে, চুম্বন এখন ঐতিহ্যগতভাবে কোনো ক্ষেত্রেই প্রচলিত নয়। এই সাংস্কৃতিক পার্থক্যগুলি বিশ্বজুড়ে স্নেহ এবং ঘনিষ্ঠতা প্রকাশ করা হয় এমন অসংখ্য পদ্ধতির আলোকপাত করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.