5 Bizarre Bollywood Obsessions:উদ্ভট বলিউড আবেশ!

5 Bizarre Bollywood Obsessions:উদ্ভট বলিউড আবেশ!

হাইলাইটস:

  • আকর্ষণীয় গান
  • দর্শক মনোরঞ্জনকারী
  • মিলিয়ন অফ ভিউজ

5 Bizarre Bollywood Obsessions:উদ্ভট বলিউড আবেশ!

বাণিজ্যিক বলিউড সিনেমার অনেক দিক আছে যেগুলো নিয়ে আমরা সবাই মোটামুটি ভাবে অবগত।সিনেমা আমাদের সেই কল্পনার জগতে নিয়ে যায় যা আমাদের বাস্তব জীবনের সমস্যা থেকে বিচ্ছিন্ন করে।কখনও কখনও গল্প পুনরাবৃত্তিমূলক এবং ভুল তথ্যে পরিণত হয়,আবার স্টেরিওটাইপ এবং আখ্যান ভরপুর থাকার কারণে বলিউড আজও চলছে।

১.আইটেম গানের সমাহার:বাণিজ্যিক হিন্দি সিনেমার অন্যতম মজার বৈশিষ্ট্য হল আইটেম গানের সিকোয়েন্স।বছরের পর বছর ধরে এই নৃত্য সংজ্ঞা পরিবর্তিত হয়েছে।পুরুষের পাল মহিলাটিকে ঘিরে ফেলে তাকে লালসায়িত করবে এবং তারা ধীরে ধীরে পারফরম্যান্স টুকরোর মধ্যে রূপান্তরিত হবে।তবে এই ধারণাটি পুরোপুরি পরিবর্তিত হয়নি।

২.ন্যায্য ভাষামূলক গান:একটা সময় ছিল যখন হিন্দি সিনেমায় অনেক বিদেশি অভিনেত্রীকে স্বাগত জানানো হতো।এই অভিনেত্রীরা হিন্দিতে ভাল পারদর্শী ছিলেন না এবং বেশিরভাগ সময় কথা ডাব করা হত।কিছু ক্ষেত্রে শুধুমাত্র তাদের ভারতীয় শিকড়কে ন্যায্যতা দেওয়ার জন্য,লেখকরা একটি পিছনের গল্প তৈরি করবেন যেখানে চরিত্রগুলির একজন বিদেশী বাবা বা মা আছে।অভিনেতার সীমাবদ্ধতার উপর নির্ভর করে কীভাবে ছবির লেখার পরিবর্তন করতে হয় তা দেখে অবাক লাগে।এটি বলিউডের সমস্যা যারা গল্প-চালিত না হয়ে তারকা নেতৃত্বে বিশ্বাস করে,এবং বিদেশী অভিনেত্রীদের কাস্ট করার প্রতি তাদের আবেশ যেখানে অনেক প্রতিভাবান ভারতীয় সুযোগ পায় না।

৩.আকর্ষণীয় মহিলা:এটি একটি বিতর্কিত দৃষ্টিকোণ হতে পারে।একজন মহিলা যে সামাজিক মানদণ্ড মেনে চলে না সে সামাজিক নিয়ম ভঙ্গ করে এবং যৌনতাবাদী সীমাবদ্ধ সমাজকে স্বীকার করে। তারপর তাকে ধূমপান এবং মদ্যপান করতে হবে যেন তাদের ক্রিয়াকলাপ একটি খারাপ মানসিকতার ন্যায্যতা দেওয়ার জন্য যথেষ্ট।

৪.বিদেশি ব্যাকগ্ৰাউন্ড নৃত্যশিল্পী:ভারতীয় চলচ্চিত্রগুলির গান এবং নাচের একটি বিন্যাস রয়েছে যা তাদের নিজস্ব উপায়ে অনবদ্য করে তুলেছে।ব্যাকগ্রাউন্ড ড্যান্সাররা আজ অবধি কেন্দ্রীয় অংশ হয়ে থেকেছে।তবে বিদেশী মুখ দিয়ে ভারতীয় ব্যাকগ্রাউন্ড ড্যান্সারদের প্রতিস্থাপনের ক্ষেত্রে হঠাৎ পরিবর্তন এসেছে।এটি চলচ্চিত্রের বিন্যাসকে ন্যায্যতা দেয় কিনা তা বিবেচ্য নয়।

৫.মেয়েদের বোকা আচরণ:এই স্টেরিওটাইপ বলিউডে জনপ্রিয় হয়েছে।চশমা পরা একটি মেয়েকে সবসময় নিস্তেজ,বোকা বা কম দুঃসাহসী বলে মনে করা হয়।যখন তারা তাদের অপসারণ করে তখন তারা একটি ভিন্ন লেন্স দিয়ে পৃথিবীকে দেখতে শুরু করে যা সুন্দর এবং সুখী মানুষে ভরা।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.