Uttarakhand CM: উত্তরখান্ডের মুখ্যমন্ত্রীর অদ্ভুত উক্তি!

Uttarakhand CM: উত্তরখান্ডের মুখ্যমন্ত্রীর অদ্ভুত উক্তি!

হাইলাইটস:

  • কটুক্তি
  • জনতা নারাজ
  • সকলের মতামত

Uttarakhand CM says women wearing ripped jeans can’t run an NGO: উত্তরখান্ডের মুখ্যমন্ত্রীর অদ্ভুত উক্তি!বৃহস্পতিবার,উত্তরাখণ্ডের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী,তীরথ সিং রাওয়াত ছিঁড়ে জিন্স পরা মহিলাদের সমালোচনা করে নিজেকে বিতর্কে ফেলেছেন,বলেছিলেন যে তিনি মহিলাদের ছিঁড়ে জিন্সে দেখে হতবাক হয়েছিলেন,”তারা তাদের সন্তানদের সামনে কী উদাহরণ স্থাপন করেছে? সমাজ”।দেরাদুনে উত্তরাখণ্ড স্টেট কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস আয়োজিত এক কর্মশালায় বক্তৃতায় তিনি এই মন্তব্য করেন।

তার বক্তৃতায় তিনি এমন একটি ঘটনার কথা বলছেন,যেখানে তিনি একজন মহিলার সাথে কথা বলতে গিয়েছিলেন।তিনি বলেন যখন তিনি তাকে নিচ থেকে দেখতে শুরু করেন তিনি গামবুট পরেছিলেন বুটের উপরে তার হাঁটু ছিঁড়ে জিন্স পড়েছিলেন এবং আশেপাশে লোকজন ছিল। তিনি কোথায় যাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন দিল্লি,তার স্বামী কী করেন?তিনি বলেন জেএনইউ-এর একজন অধ্যাপক এবং তিনি কী করেন?তিনি বলেছিলেন যে তিনি একটি এনজিও চালান।তারপরে নাটকীয় লাইন,“এনজিও চলতি হো,ঘুটনে ফ্যাটে দেখে হ্যায়,সমাজ কে বিচ ম্যায় জাতি হো,বাঁচে সাথ ম্যায় হ্যায়,কেয়া সংস্কার হ্যায় ইয়ে?”

মহিলা কংগ্রেসের জাতীয় সেক্রেটারি আয়েশ্বর্য মহাদেব বুধবার এক বিবৃতিতে বলেছেন, “বিজেপি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াতের বিবৃতি দিয়ে আবারও দৈন্যবাদী, পুরুষতান্ত্রিক এবং নিপীড়ক মানসিকতাকে আরও শক্তিশালী করেছে”।

তার টুইটের প্রতিক্রিয়া জানিয়ে,বেশ কয়েকটি সেলিব্রিটি,মহিলা শিল্পীও মুখ্যমন্ত্রীর বিবৃতিতে তাদের মন্তব্য নিয়ে এসেছেন।অমিতাভ বচ্চনের কন্যা নভ্যা নন্দা নাভেলি,সোনা মহাপাত্র এবং গুল পানাগ তাদের সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর মন্তব্য সম্পর্কে তাদের মতামত প্রকাশ করেছেন।

তীরথ সিং রাওয়াতের মন্তব্য শুধু একটি মিসজিনিস্ট বিবৃতি নয় বরং একজন ‘সংস্কারী’ মহিলার কেমন হওয়া উচিত সে সম্পর্কে একটি সম্পূর্ণ রায়।রাওয়াত কেবল তার পোশাকের ভিত্তিতে মহিলার নৈতিকতা এবং বুদ্ধিমত্তা নিয়ে প্রশ্ন তোলেন এবং এটি মর্মান্তিক দেখেন যে ছিঁড়ে জিন্স পরা একজন মহিলা একটি এনজিও চালাচ্ছেন।কিন্তু কোন বইয়ে লেখা আছে যে এনজিও চালাতে নারীদের তার শরীর ঢেকে রাখতে হবে নাকি সে যে পোশাক পরে সে তার বুদ্ধিমত্তার পরিচয় দেয় যা দিয়ে সে এনজিও চালাতে পারে,যদি সে সালোয়ার স্যুট বা শাড়ি পরতেন,তাহলে সে একজন নিষ্ঠাবান নারী হয়ে যেতেন? সমাজ যতই উন্নত হোক না কেন এই সমস্ত মানুষের জন্য এখনো সমাজের অগ্রগতি হওয়া বাকি রয়েছে।

এইরকম রাজনৈতিক জগতের ও তার প্রতিক্রিয়া পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.