5 Best Facials: এই মরসুমে উজ্জ্বল ত্বক অর্জনের জন্য ৫টি সেরা ফেসিয়ালের টিপস দেওয়া হল

5 Best Facials: এই গ্রীষ্মে উজ্জ্বল ত্বক পেতে এই ৫টি ফেসিয়াল অবশ্যই ট্রাই করে দেখুন

হাইলাইটস:

  • হাইড্রেটিং ফেসিয়াল ক্রিম সিরাম এবং হাইলুরোনিক অ্যাসিড এবং অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্টযুক্ত হাইড্রেটিং মাস্ক ব্যবহার করে ত্বকে পুষ্টি যোগায়
  • ভিটামিন সি ফেসিয়াল ত্বককে হালকা করে এবং কালো দাগের গঠন কমিয়ে এই প্রভাবগুলিকে প্রতিহত করে
  • একটি অ্যান্টি-এজিং কোলাজেন ফেসিয়াল কোলাজেন-ভিত্তিক পণ্যগুলি ব্যবহার করে যার মধ্যে রয়েছে হালকা থেরাপি বা মাইক্রোকারেন্ট কোলাজেন উৎপাদন চালানোর জন্য

5 Best Facials: ত্বককে পুনরুদ্ধার এবং পুনরুজ্জীবিত করতে এবং একটি স্বাস্থ্যকর জটিল আয়ন পেতে সাহায্য করার জন্য গ্রীষ্ম একটি সেরা ঋতু। গ্রীষ্মের পুরো মৌসুম জুড়ে আপনার ত্বককে উজ্জ্বল রাখতে এখানে পাঁচটি ফেসিয়াল রয়েছে যা আপনাকে অবশ্যই করতে হবে।

১. হাইড্রেটিং ফেসিয়াল: এটি বিশেষ করে গ্রীষ্মকালীন সময়ে হয় কারণ ত্বক শুষ্ক এবং ফ্যাকাশে হয়ে যেতে পারে এবং ক্লান্ত দেখায়। হাইড্রেটিং ফেসিয়াল ক্রিম সিরাম এবং হাইলুরোনিক অ্যাসিড এবং অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্টযুক্ত হাইড্রেটিং মাস্ক ব্যবহার করে ত্বকে পুষ্টি যোগায়। এই ফেসিয়ালটি আপনার ত্বককে তার সর্বোত্তম স্বাস্থ্যে রূপান্তরিত করার জন্য প্রয়োজনীয় পুষ্টিগুলি পূরণ করে আপনার মুখকে গভীরভাবে হাইড্রেট করে।

We’re now on WhatsApp – Click to join

২. ভিটামিন সি ফেসিয়াল: এর মানে হল যে সূর্যের এক্সপোজারের ফলে ত্বকের ক্ষতি হয় এবং ওভেলিপিগমেন্টেশন হয়। এর কারণ হল ভিটামিন সি ফেসিয়াল ত্বককে হালকা করে এবং কালো দাগের গঠন কমিয়ে এই প্রভাবগুলিকে প্রতিহত করে। এই ফেসিয়ালটিতে ভিটামিন সি ব্যবহার করা হয় যা একটি সিরাম, একটি মাস্ক এবং সেইসাথে ময়েশ্চারাইজার হিসাবে প্রয়োগ করা হয় যা ত্বককে প্রাকৃতিক আভা দিতে সাহায্য করে এবং এটিকে সূর্যের বিপদ থেকে রক্ষা করে।

৩. এক্সফোলিয়েটিং এনজাইম ফেসিয়াল: ত্বকের বাইরের স্তরে মৃত ত্বকের কোষগুলি তৈরির ফলে ত্বক একটি নিস্তেজ হয়ে যেতে পারে। একটি এক্সফোলিয়েটিং এনজাইম ফেসিয়ালের মধ্যে এনজাইম যুক্ত ফল ব্যবহার করা হয় যেমন পেঁপে এবং আনারসের মধ্যে পাওয়া যায় মরা চামড়া তুলে ফেলার জন্য। এটি ত্বকের কোষকে পুনর্নবীকরণ করতে সাহায্য করে, ত্বকের ছিদ্র বন্ধ করে দেয় এবং আপনার ত্বককে নরম ও ফর্সা করে তোলে, রুক্ষ স্ক্রাবের মতো নয়।

Read more – উজ্জ্বল ত্বকের জন্য রাতারাতি এই ৭টি বিউটি হ্যাকস ট্রাই করুন!

৪. অ্যান্টি-এজিং কোলাজেন ফেসিয়াল: এই ঋতুতে কোলাজেন সংশ্লেষণ বৃদ্ধির মাধ্যমে ত্বক সবচেয়ে বেশি উপকৃত হয়, যা এটিকে একটি দৃঢ় টেক্সচার দেয় এবং বলিরেখা কমায়। একটি অ্যান্টি-এজিং কোলাজেন ফেসিয়াল কোলাজেন-ভিত্তিক পণ্যগুলি ব্যবহার করে যার মধ্যে রয়েছে হালকা থেরাপি বা মাইক্রোকারেন্ট কোলাজেন উৎপাদন চালানোর জন্য। এই ফেসিয়ালটি শুধুমাত্র আপনার ত্বকে মসৃণতাই আনে না বরং আপনার ত্বককে তারুণ্যময় এবং উজ্জ্বল দেখায়।

৫. অ্যালোভেরার প্রশান্তিদায়ক ফেসিয়াল: বহুদিন সূর্যালোকের এক্সপোজারের ফলে ত্বকের প্রদাহ বা ত্বকের অস্থায়ী লালভাব হতে পারে। একটি অ্যালোভেরা প্রশমিত ফেসিয়াল ঠাণ্ডা করে এবং সেই ব্যক্তিদের ত্বকের ক্ষতি করে যারা জ্বলন্ত রোদে আক্রান্ত হয়। প্রশান্তিদায়ক কুলিং মাস্ক এবং অ্যালোভেরার অ্যান্টি-ইনফ্ল্যামেটরি প্রকৃতি ত্বককে শান্ত করতে এবং সফলভাবে লালভাব কমাতে সাহায্য করে, জ্বালা কমায় এবং উজ্জ্বল এবং স্বাস্থ্যকর আভা পেতে ত্বকের আর্দ্রতা পূরণ করে।

We’re now on Telegram – Click to join

৬. গ্লোয়িং স্কিনের সাথে গ্রীষ্মকে আলিঙ্গন করুন: আপনার গ্রীষ্মের সৌন্দর্যের নিয়মে এই ফেসিয়ালগুলিকে অন্তর্ভুক্ত করা অবশ্যই আপনাকে গ্রীষ্মে এবং তার পরেও আপনার সবসময়ের জন্য চাওয়া ত্বক পাওয়ার সুযোগ দেবে। তবে এই চিকিৎসাগুলির সাথে একটি ভাল সানস্ক্রিন এবং পর্যাপ্ত জল দেওয়া উচিত যা গরম গ্রীষ্মের ঋতুতে ত্বকের পরিবর্তনে সহায়তা করে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.