International Friendship Day 2024: ৩০শে জুলাই নাকি ৪ঠা আগস্ট, ভারতে কবে এই বিশেষ বন্ধুত্ব দিবস পালন করা হয় তা জেনে নিন

International Friendship Day 2024
International Friendship Day 2024

International Friendship Day 2024: আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসের ইতিহাস ও তাৎপর্য জানুন

হাইলাইটস:

  • আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসে আমরা বন্ধুদের প্রতি ভালবাসা এবং উদ্বেগ প্রকাশ করি
  • এটি জাতিসংঘ কর্তৃক প্রতিষ্ঠিত হলেও বিভিন্ন দেশ বিভিন্ন তারিখে এটি উদযাপন করা হয়
  • ভারতে কবে এই বন্ধুত্ব দিবস উদযাপন করা হবে জেনে নিন

International Friendship Day 2024: আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস মহান আনন্দ এবং উৎসাহের সাথে বিশ্বজুড়ে উদযাপিত হয়। এই দিবস আমাদের জীবনের সবচেয়ে মূল্যবান বন্ধনগুলির মধ্যে একটি যা আমরা আমাদের বন্ধুদের সাথে ভাগ করি। সাত-অক্ষরের ‘FRIENDS’ শব্দটি  সবচেয়ে বিশেষ হয়। বিশ্বের কোটি কোটি মানুষের সাথে, আপনার বন্ধুর চেনাশোনা বাছাই করা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলির মধ্যে একটি। ভাল বন্ধুরা জীবনে গুরুত্বপূর্ণ কারণ তারা আপনার সাথে ভাল সময় উদযাপন করে এবং কঠিন সময়ে তাদের সমর্থন দেয়।

We’re now on WhatsApp- Click to join

ভারতে বন্ধুত্ব দিবস উদযাপন কবে করবেন?

বন্ধুত্ব দিবস আমরা আমাদের বন্ধুদের সাথে ভাগ করে নেওয়া আজীবন বন্ধন হিসাবে উদযাপন করি। বন্ধুত্ব দিবস সাধারণত বিভিন্ন দেশে বিভিন্ন তারিখে পালিত হয়। ভারতে, আগস্ট এবং জুলাই মাসে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস পালন করা হয়। আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস সাধারণত ৩০শে জুলাই বিশ্বের বিভিন্ন স্থানে পালিত হয়, যেখানে ভারত এই বছর ৪ঠা আগস্ট উদযাপন করবে।

We’re now on Telegram- Click to join

আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসের ইতিহাস ও তাৎপর্য

একটি আন্তর্জাতিক বন্ধুত্ব দিবসের জন্য প্রাথমিক পরামর্শ প্যারাগুয়ে ১৯৫৭ সালে প্রথম করা হয়েছিল, সেই সময় থেকেই এই অনুষ্ঠানের ইতিহাস শুরু হয়েছিল। আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস ৩০শে জুলাই জাতিসংঘ কর্তৃক প্রতিষ্ঠিত হয়েছিল এবং তারপর থেকে বিশ্বব্যাপী অসংখ্য দেশ এটি পালন করেছে। যাইহোক, ভারত প্রতি বছর আগস্টের প্রথম সপ্তাহে বন্ধুত্ব দিবস পালন করে। বন্ধুত্ব সহজ উপায়ে আমাদের জীবনকে সহজ করে এবং উজ্জ্বল করে। তারা যাদেরকে আমরা আমাদের দ্বিতীয় পরিবার হিসাবে ভাবতে পারি কারণ তারা কখনই আমাদের সমর্থন করতে ব্যর্থ হয় না, এমনকি সবচেয়ে কঠিন পরিস্থিতিতেও।

Read More- বিয়ের পর বন্ধু হারিয়ে ফেলছেন? বন্ধুত্ব বজায় রাখতে এই ৫টি কৌশল অনুসরণ করুন

আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস উদযাপন

আমাদের বন্ধুত্বকে সম্মান করার এবং আমাদের বন্ধুদের প্রতি আমাদের ভালবাসা এবং উদ্বেগ প্রকাশ করার আদর্শ উপলক্ষ হল আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস। এই দিনটিকে স্মরণ করার জন্য, আপনি আপনার বন্ধুদের সাথে বাইরে যেতে পারেন, তাদের মিষ্টি উপহার কিনতে পারেন, তাদের নোট লিখতে পারেন, তাদের একটি কেক বেক করতে পারেন, তাদের জন্য একটি সুন্দর গান উৎসর্গ করতে পারেন, বা কেবল তাদের বলতে পারেন যে আপনি তাদের ভালবাসেন।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.