Vasundhara Vee: বসুন্ধরা ভির সাথে দেখা করুন যখন তিনি তার মুক্তি ‘রান’ সম্পর্কে কথা বলছেন!

Vasundhara Vee: বসুন্ধরা ভি ফিরে এসেছে: রান শিরোনামে একটি অত্যাশ্চর্য পপ-সোল ভিডিও একক প্রকাশ করেছে!

হাইলাইটস:

  • বসুন্ধরার একজন কন্ঠ শিল্পী হিসেবে দৃষ্টিভঙ্গি
  • বসুন্ধরা সাথে ‘রান’ নিয়ে আলাপচারিতা
  • বিস্তারিত আলোচনা

Vasundhara Vee: বসুন্ধরা ভি, দেশের পশ্চিমা সঙ্গীতের বৃত্তে মুগ্ধতা ও প্রশংসা করার জন্য অন্যতম সেরা কণ্ঠ। তিনি বহুমুখী এবং একেবারে কান-আনন্দনীয়। এবং এই সময়, তিনি একটি সংক্ষিপ্ত বিরতির পরে ‘রান’ নামে একটি শ্বাসরুদ্ধকর পপ-সোল ভিডিও একক নিয়ে ফিরে এসেছেন। তার সাম্প্রতিক রিলিজ, রান, যা বিখ্যাত সঙ্গীত রচয়িতা ধ্রুব ঘানেকার দ্বারা প্রযোজনা করা হয়েছিল, ভি এর পূর্ববর্তী কাজ এবং তার ভবিষ্যত শৈলীর মধ্যে সেতু হিসাবে কাজ করে। Run, শিল্পীর প্রকৃত “নোটস টু সেল্ফ” দিয়ে তৈরি একটি গান, 15 সেপ্টেম্বর, 2021-এ বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছিল। আমরা একক প্রকাশের সময় Vee-এর সাথে কথা বলার সুযোগ পেয়েছি এবং তিনি যা বলেছিলেন তা এখানে।

১. বসুন্ধরার মিউজিক জার্নি এখন পর্যন্ত: 

আমি 3 বছর বয়স থেকে গান করছি। আমার প্রথম 19 বছর গায়কদের মধ্যে অতিবাহিত হয়েছিল। দিল্লিতে রেডিও এবং বিজ্ঞাপনের জিঙ্গেলের সেশন গায়ক হিসাবে পেশাদার হিসাবে আমার কাজ শুরু হয়েছিল। এবং আমার প্রথম দীর্ঘ কাজ ছিল তিল স্ট্রিটের জন্য চরিত্রের ভয়েস ডাব করা। শীঘ্রই, আমি ব্যান্ডে ফিচার শুরু। 2008 সালে, ফরাসি দূতাবাস আমার প্রথম কয়েকটি আন্তর্জাতিক পারফরম্যান্স কিউরেট করে। তারা বেশিরভাগ পপ এবং আত্মা স্থান ছিল, সেই বছরের শেষের দিকে, আমি আমার প্রথম ব্যান্ড গঠন করি এবং ভ্রমণ এবং নন-স্টপ পারফরম্যান্সের ভয়ঙ্কর ঘড়ির কাঁটা শুরু করি। আমরা 5 বছর ভ্রমণ করেছি, লিখেছি এবং খেলেছি এবং অবশেষে যশ রাজ ফিল্ম স্টুডিওতে একটি অ্যালবাম রেকর্ড করেছি। সেই সময়ে আমি যে গানগুলি করেছি তার বেশিরভাগই জ্যাজ এবং জ্যাজ-রক ফিউশনের দিকে যেতে শুরু করেছিল। এটি এমন কিছু ছিল যা আমি তখন ভীষণভাবে উপভোগ করেছি।

২. বসুন্ধরা ‘রান’ তৈরির প্রক্রিয়া সম্পর্কে কথা বলছেন বসুন্ধরা: 

রান 2 বছর আগে, 2019-এর মাঝামাঝি সময়ে লেখা হয়েছিল। ধ্রুব (ঘনেকার, বিখ্যাত বিজ্ঞাপনের কিংবদন্তি এবং সঙ্গীত রচয়িতা যিনি আমাদের ব্লুএফআরজিও দিয়েছেন) এবং আমি পুরানো স্কুল পদ্ধতিতে কাজ করেছি, স্টুডিওতে কাজের সময় ব্যয় করেছি, নির্বাচন করা, ক্রসিং আউট, পুনরায় কাজ করা, ধারণাগুলি পরিমার্জন করা। মিউজিক ভিডিওটি যৌথভাবে নির্মাণ করেছেন করণ টাকুলিয়া এবং জেসন ভাজ। শক্তিশালী রং এবং প্রতীকবাদ ভিডিওর কেন্দ্রবিন্দু। তাদের সাথে কাজ করার স্বপ্ন ছিল এবং আমি মনে করি আমি তাদের মধ্যে আমার ভিডিও সোলমেট খুঁজে পেয়েছি।

৩. কিভাবে রান তার আগের রিলিজ থেকে আলাদা: 

গত 10 বছরে আমার কাজ জ্যাজ এবং জ্যাজ-ভিত্তিক সঙ্গীতের উপর বেশি মনোযোগী ছিল। এটি আমাকে একজন গায়ক হিসেবে অনেক বেড়ে উঠতে সাহায্য করেছে এবং সব সময় আমার নিজের সীমানা ঠেলে দিয়েছে। আমি এখানে মহানদের সাথে কাজ করার মাধ্যমে একটি শক্ত অন-স্টেজ শিক্ষাও পেয়েছি। ‘রান’ দিয়ে, আমি আমার মূলে ফিরে যাওয়া বেছে নিয়েছি। এবং আমি স্ব-প্রেম, স্ব-একীকরণ এবং শক্তি সম্পর্কে কথা বলতে বেছে নিয়েছি। নিজেকে খুঁজে পেতে আমাদের নিজেকে হারাতে হবে এবং এই গানটি কঠিন প্রক্রিয়া এবং নিজেকে সম্পূর্ণরূপে খুঁজে পাওয়ার শেষ আনন্দের কথা।

৪. মহিলাদের জন্য সঙ্গীত প্রযোজনা শিল্প কেমন হয়েছে সে বিষয়ে বসুন্ধরার বক্তব্য: 

আমি আমার বই ‘বিগ ড্রিমস, বোল্ড চয়েস’-এ এই সম্পর্কে এবং বিভিন্ন অভ্যন্তরীণ বিষয় নিয়ে লিখেছি। এটা জানা গুরুত্বপূর্ণ যে যখনই একজন ব্যক্তির ভূমিকা অস্পষ্ট হয়, তখনই ব্যক্তি শোষণ, বৈষম্য, খারাপ বুকিং শর্তাবলী এবং সব ধরনের অসৎ আচরণের জন্য দুর্বল হয়ে পড়ে। নারী এবং সাধারণভাবে সমস্ত শিল্পীদের, বাজে কথা বাইপাস করার জন্য একটি উচ্চ মান ধরে রাখতে হবে। তাদের দক্ষ এবং পরিষ্কার হতে হবে যাতে তারা শিল্পের আরও ভাল লোকেদের সাথে কাজ করতে পারে। যোগ্যতা এবং দক্ষতার উপর ভিত্তি করে একটি কঠিন খ্যাতি অর্জন করা যে কোনো শিল্পীর সবচেয়ে বড় সুরক্ষা

৫. রান গানটি নিয়ে বসুন্ধরার প্রত্যাশা: 

আমি চাই RUN যেন সব নারীর জন্য শক্তি, আনন্দ এবং নিরাময়ের প্রতীক হয়ে ওঠে। আরও গান আছে, আমার কাজের এই নতুন পর্ব সবে শুরু হয়েছে। আমার দীর্ঘমেয়াদী পরিকল্পনার মধ্যে রয়েছে স্বাধীন সঙ্গীত সম্প্রদায়ের বৃদ্ধি, শিল্পীদের লালনপালন এবং ভারতে লাইভ মিউজিক পারফরম্যান্সের মানকে ক্রমাগত ঠেলে দেওয়া।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.