Superfood Moringa: ড্রামস্টিক পাতার এই ৫টি উপকারিতা জেনে নিন

Superfood Moringa: ত্বকের স্বাস্থ্যের উন্নতি থেকে প্রতিরোধ ক্ষমতা বাড়ানো পর্যন্ত মরিঙ্গার ৫টি প্রধান সুবিধা জানুন

হাইলাইটস:

  • ড্রামস্টিকের পাতাগুলি অত্যন্ত আঁশযুক্ত, এইভাবে, একটি সুষম পরিপাকতন্ত্র বজায় রাখতে এবং কোষ্ঠকাঠিন্য প্রতিরোধে সহায়তা করে
  • ড্রামস্টিক পাতাগুলি পুষ্টির একটি আসল পাওয়ার হাউস, যা তাদের সুপারফুড হিসাবে শ্রেণীবদ্ধ করে
  • ড্রামস্টিক পাতায় প্রচুর প্রদাহ-বিরোধী যৌগ রয়েছে

Superfood Moringa: পুষ্টিতে, এমন একটি উদ্ভিদ রয়েছে যা তার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতাগুলির জন্য আশ্চর্যজনক – মরিঙ্গা ওলিফেরা, যাকে ড্রামস্টিক গাছও বলা হয়। একাধিক প্রয়োজনীয় পুষ্টির সমৃদ্ধ উৎস এবং স্বাস্থ্য উপকারিতার ধাক্কা দিয়ে, ড্রামস্টিক পাতা হল পুষ্টিকর বোমা যা আপনার প্লেটে ঘটতে অপেক্ষা করছে – এই কারণেই আপনার ব্যবহার করা উচিত এবং সেগুলিকে একটি পরিমাণে খাওয়া উচিত। এখানে এই ভিটামিন সমৃদ্ধ সবুজের ৫টি অসাধারণ স্বাস্থ্য উপকারিতা রয়েছে।

Read more – এই ৫টি কারণে তরমুজের বীজ খাওয়া খুবই উপকারী, জেনে নিন সেই কারণগুলি

অ্যান্টিঅক্সিডেন্ট-সমৃদ্ধ

অ্যান্টিঅক্সিডেন্ট্যান্ট যা অক্সিডেটিভ স্ট্রেসের বিরুদ্ধে লড়াই করার এবং সেলুলার ক্ষতি প্রতিরোধে সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে রয়েছে তা স্বীকার করা সন্দেহ নেই। ঝোলের পাতায় রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যেমন কোয়ারসেটিন, ক্লোরোজেনিক অ্যাসিড এবং বিটা-ক্যারোটিন যা ফ্রি র‌্যাডিক্যালকে নিরপেক্ষ করে এবং এইভাবে হৃদরোগ, ডায়াবেটিস এবং ক্যান্সারের মতো দীর্ঘস্থায়ী রোগ প্রতিরোধে সাহায্য করে।

হজম স্বাস্থ্য সমর্থন

একটি উপযুক্ত পাচনতন্ত্র হল সাধারণ স্বাস্থ্য এবং সুস্থতার মূল ভিত্তি। ড্রামস্টিকের পাতাগুলি অত্যন্ত আঁশযুক্ত, এইভাবে, একটি সুষম পরিপাকতন্ত্র বজায় রাখতে এবং কোষ্ঠকাঠিন্য প্রতিরোধে সহায়তা করে। এই ফল এবং শাকসবজিতে এমন উপাদান রয়েছে, যেগুলির অ্যান্টিব্যাকটেরিয়াল প্রভাব প্রয়োগ করার ক্ষমতা রয়েছে, ফলস্বরূপ, এটি ব্যাকটেরিয়াল অন্ত্রের ভারসাম্য বজায় রাখতে এবং হজমজনিত রোগ প্রতিরোধে উদ্দীপক রক্ষণাবেক্ষণের উপরে।

We’re now on WhatsApp – Click to join

পুষ্টি পাওয়ার হাউস

ড্রামস্টিক পাতাগুলি পুষ্টির একটি আসল পাওয়ার হাউস, যা তাদের সুপারফুড হিসাবে শ্রেণীবদ্ধ করে। বেরিগুলি ভিটামিনের একটি ভালো উৎস, যেমন ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন কে, যা সামগ্রিক সুস্থতা এবং অনাক্রম্যতার জন্য প্রয়োজনীয়। এগুলি ভিটামিনের একটি বিশাল উৎস হওয়ার পাশাপাশি, তারা ক্যালসিয়াম, পটাসিয়াম এবং লোহার মতো খনিজগুলিও সরবরাহ করে যা হাড়ের স্বাস্থ্য এবং জীবনীশক্তি, ইলেক্ট্রোলাইট ভারসাম্য এবং আমাদের দেহে অক্সিজেন পরিবহনের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

ব্লাড সুগার রেগুলেশন

রক্তে শর্করার স্থিতিশীলতা ননডায়াবেটিসের চাবিকাঠি এবং সেইসাথে দিনের বেলা শক্তি ব্যবস্থাপনা। ক্লোরোজেনিক অ্যাসিড এবং আইসোথিওসায়ানেটস, ড্রামস্টিক পাতায় পাওয়া এই দুটি জৈব-সক্রিয় যৌগগুলি রক্তে শর্করার মাত্রা পরীক্ষা করতে সহায়তা করে বলে প্রমাণিত হয়েছে, তারা এটি শরীরের ইনসুলিন সংবেদনশীলতা বৃদ্ধি করে এবং ইনসুলিন প্রতিরোধের হ্রাস করে।

We’re now on Telegram – Click to join

বিরোধী প্রদাহজনক বৈশিষ্ট্য

দীর্ঘ সময়ের প্রদাহ বিভিন্ন রোগের সাথে যুক্ত, যেমন আর্থ্রাইটিস, স্থূলতা বা কার্ডিওভাসকুলার রোগ। ড্রামস্টিক পাতায় প্রচুর প্রদাহ-বিরোধী যৌগ রয়েছে যেমন আইসোথিওসায়ানেটস এবং ফ্ল্যাভোনয়েড, এবং এগুলি প্রদাহ উপশম করতে পারে এবং সামগ্রিক স্বাস্থ্যের উপর উপকারী প্রভাব ফেলতে পারে।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.