Sex During Menstruation: জেনে নিন ঋতুস্রাবের সময় সেক্স করা নিরাপদ কিনা? বিশেষজ্ঞ পিরিয়ডের সময় নিরাপদ যৌন ঘনিষ্ঠতার জন্য কিছু টিপস দিয়েছেন

Sex During Menstruation: মাসিকের সময় সেক্স করা কি নিরাপদ? জেনে নিন বিশেষজ্ঞরা কি বলছেন

হাইলাইটস:

  • পিরিয়ডের সময় সহবাসের ফলে এটি মাসিকের ব্যথাও উপশম করতে পারে
  • চক্রের মাধ্যমে মহিলাদের যৌনতায় ঘটে যাওয়া কিছু পরিবর্তন হল মাসিক চক্র জুড়ে হরমোনের পরিবর্তনের ফলে
  • মাসিকের সময় সহবাসের জন্য, কে-ওয়াই অন্য দিনের জন্য নিরাপদে সংরক্ষণ করা যেতে পারে

Sex During Menstruation: আপনার প্রজনন বছরগুলিতে, আপনার প্রতি মাসে একবার মাসিক হবে। প্রকৃতপক্ষে, আপনার মাসিকের সময় সহবাস করার কিছু সুবিধা রয়েছে, যেমন ক্র্যাম্প থেকে মুক্তি।

We’re now on WhatsApp – Click to join

পিরিয়ডের সময় সহবাসের উপকারিতা-

ক্র্যাম্প থেকে মুক্তি

এটি মাসিকের ব্যথাও উপশম করতে পারে, যা মহিলাদের মাসিক চক্রের সময় প্রচলিত, যা PMS নামে পরিচিত। এই ব্যথাগুলি জরায়ুর পেশীগুলির সংকোচনের কারণে হয় কারণ এটি প্রজনন অঙ্গের আস্তরণকে বহিষ্কার করে। যখন আপনি প্রচণ্ড উত্তেজনা অনুভব করেন, তখন জরায়ুর পেশীগুলিও শক্ত হয় এবং তারপর তারা সংকুচিত হওয়ার পরে শিথিল হয়। সম্ভবত এটি মহিলাদের মাসিকের সময়কালে যে বাধাগুলি অনুভব করে তা থেকে মুক্তি পেতে সহায়তা করবে।

সংক্ষিপ্ত সময়কাল 

যৌনতাও কম সময়ের কারণ হতে পারে। বীর্যপাতের সময় অঙ্গ হিসাবে পরিচিত একটি পেশী অঞ্চলে অনুভূত সংকোচনগুলি উচ্চ গতিতে জরায়ুর উপাদানগুলিকে জোর করে বের করে দেয়। এটি বোঝাতে পারে যে যা রিটার্ন দেয় তা হল সংক্ষিপ্ত সময়ের সময়ের একটি সিরিজ।

We’re now on Telegram – Click to join

সেক্স ড্রাইভ বৃদ্ধি

চক্রের মাধ্যমে মহিলাদের যৌনতায় ঘটে যাওয়া কিছু পরিবর্তন হল মাসিক চক্র জুড়ে হরমোনের পরিবর্তনের ফলে। যদিও কিছু মহিলা দাবি করেন যে ডিম্বস্ফোটনের সময় তাদের যৌন ইচ্ছা তীব্র হয়, এটি আপনার মাসিকের দুই সপ্তাহের মধ্যে, অন্যরা তাদের পিরিয়ডের সময় সর্বোচ্চ লিবিডো মাত্রা খুঁজে পায়।

প্রাকৃতিক তৈলাক্তকরণ

মাসিকের সময় সহবাসের জন্য, কে-ওয়াই অন্য দিনের জন্য নিরাপদে সংরক্ষণ করা যেতে পারে। রক্তের একটি লুব্রিকেন্টের কাজও রয়েছে কারণ রক্তের স্বাভাবিক চলাচলের মধ্যে রয়েছে বিভিন্ন অঙ্গের মধ্যে প্রবাহিত হওয়া।

Read more – জেনে নিন যৌনতার সঠিক বয়স কত?

পরামর্শ –

আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্কের ক্ষেত্রে সত্যবাদী হোন। আপনি এমন কিছু বলতে পারেন, ‘যদি আপনি আমার মাসিকের সময় সেক্স করতে না চান তাহলে আমি কৃতজ্ঞ হব এবং আপনি যদি একইভাবে অনুভব করেন তবে আমাকে জানান।’ অন্য ব্যক্তি কেন অস্বস্তি বোধ করেন তা নিয়ে আলোচনা করতে।

আপনার ট্যাম্পন দূরে রাখুন যদি আপনি একটি বহন করেন, আপনি যখন নিজেকে স্পর্শ করতে শুরু করেন তখন আপনার ভিতরে একটি ট্যাম্পন থাকা উচিত নয়।

সেক্স করার সময় যদি কোন ফোঁটা রক্ত ​​পড়ে তা নিয়ন্ত্রণ করতে বিছানায় একটি কালো তোয়ালে বিছিয়ে দিন। অথবা ব্যক্তিটি যৌন ক্রিয়াকলাপ যেমন ঝরনা বা স্নানের মতো জগাখিচুড়ি ঘটতে বাধা দিতে চায়।

জায়গাটি পরিষ্কার করার সময়, লিনেন রাখার সময়, রাতের খাবার খাওয়ার এবং বিছানার জন্য প্রস্তুত হওয়ার সময় একটি ভেজা ওয়াশক্লথ বা ভেজা ওয়াইপ ব্যবহার করাও গুরুত্বপূর্ণ।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.