International Panic Day 2024: একটি স্বাস্থ্যকর জীবন পেতে মানসিক চাপ কমাতে আপনার জন্য ৫টি উপায় আলোচনা করা হল

International Panic Day 2024: গভীর শ্বাস-প্রশ্বাসের অনুশীলন থেকে পেশাদার সহায়তা চাওয়া পর্যন্ত, এখানে আতঙ্ক এবং চাপ মোকাবিলা করার জন্য কয়েকটি উপায় রয়েছে

 

হাইলাইটস:

  • যখন আমরা গভীর এবং ধীর শ্বাস নিই, তখন স্নায়ুতন্ত্র নিরাপদ এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে শুরু করে
  • যোগব্যায়াম, ধ্যান এবং অন্যান্য মননশীলতা কৌশল অনুশীলন করা আমাদের শান্ত, ধৈর্যশীল এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে সহায়তা করে
  • আমরা যখন চাপের পরিস্থিতি, কঠোর সময়সীমা এবং প্রতিদিন একটি রুটিনের সংস্পর্শে থাকি, তখন শরীরের জন্য আতঙ্কিত হওয়া স্বাভাবিক

International Panic Day 2024: আতঙ্ক, স্ট্রেস এবং উদ্বেগ একটি গুরুতর সমস্যা যা সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ লোকের মুখোমুখি হয়। এটি বিভিন্ন কারণে ঘটতে পারে। ব্যক্তিগত পরিবর্তন থেকে শুরু করে পেশাগত সময়সীমা, মানসিক ট্রমা পর্যন্ত, জীবনের যেকোনো কিছু থেকেই আতঙ্ক দেখা দিতে পারে। স্ট্রেস এবং উদ্বেগ থেকে ভোগা এড়াতে আতঙ্ক কার্যকরভাবে মোকাবেলা করা প্রয়োজন। প্রতি বছর, ১৮ই জুন আন্তর্জাতিক আতঙ্ক দিবস পালন করা হয়। তবে, আন্তর্জাতিক আতঙ্ক দিবসকে আন্তর্জাতিক পিকনিক দিবসের সাথে বিভ্রান্ত করা উচিত নয়, যেটি একই দিনে পালিত হয়।

Read more – স্ট্রেস পরিচালনা এবং একটি ব্যবসার মালিক হিসাবে মানসিক ভারসাম্য বজায় রাখার জন্য আপনার জন্য রইল ৭টি জ্যোতিষশাস্ত্রের টিপস

আমরা এই বছর আন্তর্জাতিক আতঙ্ক দিবস উদযাপন করার জন্য প্রস্তুতি নিচ্ছি, এখানে কয়েকটি উপায় রয়েছে যার মাধ্যমে আমরা চাপ কমাতে পারি এবং আতঙ্ককে কার্যকরভাবে মোকাবিলা করতে পারি:

ধীরে ধীরে শ্বাস নেওয়ার অভ্যাস করুন:

যখন আমরা গভীর এবং ধীর শ্বাস নিই, তখন স্নায়ুতন্ত্র নিরাপদ এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে শুরু করে। এটি কার্যকরভাবে শরীরের আতঙ্ক কমিয়ে আনতে পারে এবং আমাদের নিরাপদ এবং সুখী বোধ করতে পারে। আমাদের প্রতিদিন গভীর শ্বাস নেওয়ার কৌশল অনুশীলন করা উচিত।

We’re now on WhatsApp – Click to join

মননশীলতা:

যখন আমাদের মনে রেসিং চিন্তা থাকে এবং আমরা অনুভব করি যে আমাদের নিয়ন্ত্রণে কিছু নেই, তখন আমাদের মুহুর্তে কেন্দ্রীভূত হওয়ার চেষ্টা করা উচিত। যোগব্যায়াম, ধ্যান এবং অন্যান্য মননশীলতা কৌশল অনুশীলন করা আমাদের শান্ত, ধৈর্যশীল এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে সহায়তা করে। এটি আমাদের স্বাস্থ্যকর উপায়ে আতঙ্কের সাথে মোকাবিলা করার উপায় খুঁজে পেতে সহায়তা করে।

আরাম করার জন্য কিছু সময় নিন:

আমরা যখন চাপের পরিস্থিতি, কঠোর সময়সীমা এবং প্রতিদিন একটি রুটিনের সংস্পর্শে থাকি, তখন শরীরের জন্য আতঙ্কিত হওয়া স্বাভাবিক। আমাদের নিজেদেরকে চাঙ্গা করার জন্য কিছুটা সময় নেওয়া উচিত। আমরা একটি ভ্রমণে যেতে পারি, একটি দুর্দান্ত খাবারের সাথে আমাদের ডায়েটে প্রতারণা করতে পারি, বা সমুদ্র সৈকতে বসে প্রকৃতি আমাদের সুস্থ করতে পারি।

মানুষের সাথে সংযোগ করুন:

যখন আমরা ইতিবাচক লোকেদের সাথে নিজেদেরকে ঘিরে থাকি, তখন আমরা স্বয়ংক্রিয়ভাবে সুখী এবং আরও ইতিবাচক বোধ করি। আমরা যাদের সাথে নিজেদেরকে ঘিরে রাখতে চাই তাদের বেছে নেওয়া উচিত এবং তাদের আমাদের গাইড করতে দেওয়া উচিত।

We’re now on Telegram – Click to join

পেশাদার সাহায্য চাইতে:

আতঙ্ক শরীরের একটি চাপ প্রতিক্রিয়া। এটি উদ্ভূত হয় যখন স্নায়ুতন্ত্র হুমকি বোধ করে। আমরা কীভাবে আতঙ্ক এবং চাপকে মোকাবেলা করা উচিত তা বোঝার জন্য পেশাদার সাহায্য চাওয়ার কথা বিবেচনা করতে পারি।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.