LinkedIn AI Feature: এবার সঠিক চাকরি খুঁজে দেবে এআই! লিঙ্কডইনের এআই চ্যাটবোটের সুবিধা নেবেন কীভাবে? জেনে নিন

LinkedIn AI Feature: এবার চাকরি খুঁজতে আপনাকে সাহায্য করবে লিঙ্কডইনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি বা এআই ফিচার!

 

হাইলাইটস:

  • আপাতত শুধুমাত্র ইংরেজি ভাষাতেই লিঙ্কডইনের Jobseeker Coach এআই ফিচার উপলব্ধ রয়েছে
  • তবে লিঙ্কডইন সংস্থার তরফে জানানো হয়েছে ইউজারদের সাড়া পেলে আগামী দিনে অন্যান্য ভাষাও যুক্ত করা হবে
  • এই এআই ফিচার ব্যবহারকারীদের সঠিক চাকরি খুঁজে দিতে সাহায্য করবে

LinkedIn AI Feature: আপনি কি লিঙ্কডইনে (LinkedIn) চাকরি অনুসন্ধান করেন? তাহলে এবার আপনাকে সাহায্য করতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি বা এআই ফিচার (AI Features) আনতে চলেছে লিঙ্কডইন। চাকরি খোঁজার পাশাপাশি ব্যক্তিগত শিক্ষার ক্ষেত্রেও ব্যবহারকারীদের সাহায্য করবে এইসব এআই প্রযুক্তি। লিঙ্কডইনে চালু হওয়া এই এআই ফিচারগুলির মধ্যে অন্যতম হল Jobseeker Coach। এই এআই ফিচার ব্যবহারকারীদের সঠিক চাকরি খুঁজে দিতে সাহায্য করবে(AI Chatbot)।

We’re now on WhatsApp – Click to join

জানা গিয়েছে, এই Jobseeker Coach এআই ফিচারের মাধ্যমে ইউজারের রেজিউম বা সিভি পর্যালোচনা করা হবে এবং আপনি কী ধরনের অ্যাপ্লিকেশন বা দরখাস্ত করছেন অর্থাৎ সোজা কথায় আপনি কী জাতীয় চাকরি খুঁজছেন তা বুঝে নিয়ে আপনার সামনে অপশন হাজির করা হবে। এখানে একটি চ্যাটবোট থাকবে, যা ইউজারদের পেশাদার পরামর্শ দিয়ে সাহায্য করবে। সেই সঙ্গে, কভার লেটার তৈরি করতে সহায়তা করবে। বর্তমানে গ্লোবাল স্তরে লিঙ্কডইনের এই ফিচার চালু হয়ে গিয়েছে। তবে উপলব্ধ রয়েছে কেবলমাত্র প্রিমিয়াম ইউজারদের জন্য।

We’re now on Telegram – Click to join

আপাতত লিঙ্কডইনের Jobseeker Coach এআই ফিচার শুধুমাত্র ইংরেজি ভাষাতেই উপলব্ধ রয়েছে। আগামী দিনে ইউজারদের সাড়া পেলে অন্যান্য ভাষাও যুক্ত করা হতে পারে বলে জানিয়েছে লিঙ্কডইন সংস্থা। আসলে Jobseeker Coach হল একটি এআই চ্যাটবোট। এই এআই ফিচার লিঙ্কডইনে যুক্ত হওয়ার ফলে সাধারণ টেক্সট প্রম্পট দেখেই ইউজারকে সঠিক চাকরি খুঁজে পেতে সাহায্য করবে। যেমন কেউ যদি সাইবার সিকিউরিটি সংক্রান্ত বিষয়ে চাকরি অনুসন্ধান করেন এবং সেটা নিজের নেটওয়ার্কের মধ্যে, তাহলে সেই টেক্সট অনুযায়ী এআই চ্যাটবোট Jobseeker Coach সবটা বুঝে ব্যবহারকারীর সামনে লিঙ্কডইনে সঠিক চাকরির অপশনগুলি তুলে ধরবে। আপনি কোন জায়গায় চাকরি খুঁজছেন, কী ধরণের চাকরি অনুসন্ধান করছেন, কেমন বেতন আশা করছেন, যদি সবটাই এই চ্যাটবোটকে জানিয়ে দেন তাহলে সহজে আপনাকে Jobseeker Coach এআই চ্যাটবোট সঠিক চাকরি খুঁজে দেবে।

Read more:- কিভাবে চাকরিপ্রার্থীরা একটি চিত্তাকর্ষক লিঙ্কডইন প্রোফাইল তৈরি করতে পারে?

লিঙ্কডইনে আরও একটু টুল যুক্ত হয়েছে, যার মাধ্যমে ইউজারদের অ্যাপ্লিকেশন এবং রেজিউমে রিভিউ করা যাবে। এই রিভিউয়ের মাধ্যমে এআই প্রযুক্তি ইউজারদের প্রয়োজনীয় পরামর্শ দিতে পারবে। তার সাহায্যে ইউজাররা ভাল চাকরি খুঁজে পাবেন। কীভাবে আরও ভাল রেজিউমে তৈরি করতে পারবেন সেই পরামর্শও মিলবে এই এআই টুলের মাধ্যমে। এর পাশাপাশি লিঙ্কডইনের প্রিমিয়াম ইউজাররা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে বিশেষজ্ঞদের থেকে পরামর্শ নেওয়ার সুযোগও পাবেন।

এইরকম প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.