Hidden Risks Of Tattoos: আপনি কি ট্যাটু করার কথা ভাবছেন? তাহলে আগে জেনে নিন এর ক্ষতিকারক দিক গুলি

Hidden Risks Of Tattoos: ট্যাটুর ফলে স্কিন ক্যান্সার ও হতে পারে, আপনি যদি সুস্থ্য থাকতে চান তাহলে ট্যাটু করার চিন্তা ভাবনা বন্ধ করুন

হাইলাইটস:

  • ট্যাটুর বিপদ বাস্তব এবং এর মধ্যে হেপাটাইটিস বি এবং সি, সেইসাথে এইচআইভি হওয়ার ঝুঁকি অন্তর্ভুক্ত রয়েছে
  • ট্যাটু আঁকানো যদি যন্ত্রপাতির যথাযথ জীবাণুমুক্তকরণ বা দূষিত সরঞ্জাম ব্যবহার না করে করা হয়, তাহলে এই গুরুতর সংক্রমণ সংকুচিত হতে পারে
  • কিছু ট্যাটু কালিতে কার্সিনোজেনিক পদার্থের উপস্থিতি শরীরের উপর এর প্রভাবগুলির বিষয়ে স্বাস্থ্য উদ্বেগকে ডেকে আনে

Hidden Risks Of Tattoos: কলঙ্কের বাইরে: ট্যাটুগুলিকে বিচ্যুত হিসাবে লেবেল করার বাইরে চলে গেছে এবং এখন এটি এমন একটি শিল্প হিসাবে বিবেচিত হয় যা একজন ব্যক্তির ব্যক্তিত্বকে উপস্থাপন করে। কিন্তু অনেক ব্যবহারকারীর দ্বারা প্রায়শই যা দেখা যায় না তা হল এই নান্দনিক আবেদনের নীচে, একজনের স্বাস্থ্যের জন্য কিছু বিপদ রয়েছে। ট্যাটু করা শরীরের পরিবর্তনের একটি রূপ যেখানে ট্যাটুর কালি মিটমাট করার জন্য ত্বকে খোঁচা দেওয়া হয়, যার মানে এটি কেবল শিল্পের একটি রূপ নয় বরং একটি চিকিৎসা পদ্ধতিও।

We’re now on Telegram – Click to join

হেপাটাইটিস, এইচআইভি এবং ক্যান্সার: ডার্ক সাইড: ডাক্তারদের সাম্প্রতিক পরামর্শ দেখায় যে ট্যাটুর বিপদ বাস্তব এবং এর মধ্যে হেপাটাইটিস বি এবং সি, সেইসাথে এইচআইভি হওয়ার ঝুঁকি অন্তর্ভুক্ত রয়েছে। ট্যাটু আঁকানো যদি যন্ত্রপাতির যথাযথ জীবাণুমুক্তকরণ বা দূষিত সরঞ্জাম ব্যবহার না করে করা হয়, তাহলে এই গুরুতর সংক্রমণ সংকুচিত হতে পারে। কিছু ট্যাটু কালিতে কার্সিনোজেনিক পদার্থের উপস্থিতি শরীরের উপর এর প্রভাবগুলির বিষয়ে স্বাস্থ্য উদ্বেগকে ডেকে আনে এবং ত্বকের ক্যান্সার বা অন্যান্য ধরণের ক্ষতিকারকতার কারণ হতে পারে।

Read more – এই ছোট ট্যাটুর ধারনা আপনাকে সেরা দেখতে সাহায্য করবে

নিরাপত্তা ব্যবস্থা এবং সচেতনতা: ট্যাটু: ঝুঁকি এবং প্রতিরোধ – এই ঝুঁকিগুলিকে মাথায় রেখে, এখনও দায়িত্বশীল ট্যাটু করা এবং এই ঝুঁকিগুলির অনেকগুলি হ্রাস করা সম্ভব৷ এটা বোঝা গুরুত্বপূর্ণ যে পেশাদার ট্যাটু শিল্পীরা সূঁচ পুনরায় ব্যবহার করেন না এবং পরিষ্কার পরিবেশে কাজ করার সময় সমস্ত সরঞ্জাম সঠিকভাবে জীবাণুমুক্ত করা হয় তা নিশ্চিত করেন। লাইসেন্সপ্রাপ্ত এবং অভিজ্ঞ শিল্পীদের সাথে কাজ করার প্রয়োজনীয়তা এবং নিরাপদ এবং উচ্চ মানের কালির ব্যবহার সম্পর্কে ক্লায়েন্টদের বোঝার সমান গুরুত্বপূর্ণ।

তা সত্ত্বেও, সতর্কতামূলক ব্যবস্থা যেমন রক্তবাহিত রোগজীবাণু স্ক্রীনিং এবং ট্যাটু করা ত্বকে পরিবর্তনগুলি পর্যবেক্ষণ করা যেকোন জটিলতার লক্ষণগুলির জন্য স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগের প্রাথমিক সনাক্তকরণে সাহায্য করবে। এই কারণেই জনসাধারণ এবং অনুশীলনকারী ট্যাটু শিল্পীদের সুরক্ষা ব্যবস্থার গুরুত্ব এবং পেশাদার পরিষেবা চাওয়ার প্রয়োজনীয়তার বিষয়ে শিক্ষিত করা দরকার।

We’re now on WhatsApp – Click to join

অতএব, যদিও ট্যাটুগুলি স্ব-পরিচয় এবং শিল্পের একটি রূপ, তাদের কিছু অসুবিধা রয়েছে যা উপেক্ষা করা উচিত নয়। সম্ভাব্য স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে নিরাপত্তা এবং সচেতনতার ক্ষেত্রে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে, সম্ভাব্য পরিণতি সম্পর্কে চিন্তা না করেই মানুষ ট্যাটু আঁকার শিল্পের সত্যই প্রশংসা করতে পারে, যাতে ট্যাটুর নান্দনিক দিকটি সম্ভাব্য নেতিবাচক প্রভাবগুলিকে ছাপিয়ে না যায়। ভবিষ্যতে থাকতে পারে।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.