Facial Yoga: ৫টি ফেসিয়াল যোগ ব্যায়াম যা আপনার ত্বককে আরও সুন্দর ও উজ্জ্বল করতে সাহায্য করে

Facial Yoga: ত্বককে শক্তিশালী করা থেকে শুরু করে বার্ধক্যের চিহ্ন কমাতে এই ৫টি যোগ ব্যায়াম অবশ্যই ট্রাই করুন

হাইলাইটস:

  • লিপ প্লাম্পার ব্যায়াম এই ব্যায়াম ঠোঁটকে মোটা করে তোলে
  • প্রতিদিন নেক টাইটনার ব্যায়ামের পুনরাবৃত্তি ঘাড়ের পেশী শক্তিশালী করতে সাহায্য করতে পারে
  • রিঙ্কেল বাস্টার এটি আপনার চোখের ব্যাগ এবং মুখের বলিরেখা থেকে মুক্তি পাওয়ার জন্য একটি উজ্জ্বল ব্যায়াম

Facial Yoga: কে না চায় উত্তোলিত দৃঢ় এবং মসৃণ ত্বক? ক্রমবর্ধমান সৌন্দর্যের নিয়মের জগতে, আরও বেশি সংখ্যক লোক তাদের বৈশিষ্ট্যগুলিকে উন্নত করার জন্য প্রসাধনী পদ্ধতির দিকে আকৃষ্ট হয়। সর্বোপরি, কাঁচের মতো উজ্জ্বল ত্বক অনেকের কাছে সৌন্দর্যের স্বপ্নের চেয়ে কম কিছু নয়। কিন্তু আপনি কীভাবে প্রতিক্রিয়া জানাবেন, যদি আমরা আপনাকে বলি যে এই কসমেটিক চিকিৎসাগুলি বেছে নেওয়াই একটি বলি-মুক্ত এবং উজ্জ্বল মুখের একমাত্র উপায় নয়? হ্যাঁ, আপনি যে অধিকার পড়া। আপনাকে যা করতে হবে তা হল মুখ যোগব্যায়ামের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা দৃশ্যমান পরিবর্তনের দিকে নিয়ে যাবে। এখন, সেই দিনগুলি চলে গেছে যখন একজনকে ডাবল চিন নিয়ে চিন্তিত হতে হয়।

ত্বককে শক্তিশালী করা থেকে শুরু করে বার্ধক্যের চিহ্ন কমানো পর্যন্ত, মুখের যোগব্যায়াম এছাড়াও পেশী শিথিল করতে পারে এবং মুখের কিছু অংশে টান ছেড়ে দিতে পারে। সুতরাং, এখানে কিছু মুখের যোগব্যায়াম কৌশলগুলি দেখুন যা সূক্ষ্ম রেখাগুলি কমাতে এবং আপনার ত্বককে একটি মসৃণ চেহারা দিতে সহায়তা করতে পারে:

Read more – মসৃণ এবং সুন্দর ত্বকের পেতে আপনার জন্য রইলো ৫টি মুখের যোগব্যায়ামের কৌশল

লিপ প্লাম্পার ব্যায়াম 

এই ব্যায়াম ঠোঁটকে মোটা করে তোলে। উপরন্তু, এই ব্যায়াম তাদের আরো সংজ্ঞায়িত এবং ঘন প্রদর্শিত করে তোলে. আপনার মুখ বন্ধ করে এবং শক্তভাবে আপনার ঠোঁট টিপে শুরু করুন। এর পরে, মুখে বাতাস ফুঁকিয়ে একটি বেলুন তৈরি করুন। তারপর মুখের ভেতরের বাতাসকে বাম ও ডান দিকে নিয়ে যান। প্রতিদিন এই ব্যায়ামটি করলে ঠোঁট চ্যাপ্টা এবং পাতলা হওয়া থেকে বিরত থাকতে পারে।

নেক টাইটনার 

এতে, যতক্ষণ না আপনি আপনার ছাদ দেখতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত আপনাকে আপনার মাথা পিছনে কাত করতে হবে। তারপরে আপনার ঠোঁট দিয়ে একটি পাকার আকৃতি তৈরি করুন, যেন আপনি ছাদে চুম্বন করার চেষ্টা করছেন। কয়েক সেকেন্ডের জন্য এই অবস্থানটি ধরে রাখুন। প্রতিদিন এই ব্যায়ামের পুনরাবৃত্তি ঘাড়ের পেশী শক্তিশালী করতে সাহায্য করতে পারে এবং আরও সংজ্ঞায়িত চোয়াল দিতে পারে।

রিঙ্কেল বাস্টার 

এটি আপনার চোখের ব্যাগ এবং মুখের বলিরেখা থেকে মুক্তি পাওয়ার জন্য একটি উজ্জ্বল ব্যায়াম। আপনাকে যা করতে হবে তা হল আপনার উভয় হাত আপনার কপালের মাঝখানে রাখুন। নিশ্চিত করুন যে আপনার তর্জনী এবং থাম্ব একে অপরকে স্পর্শ করছে এবং একটি ত্রিভুজ গঠন করছে। তারপর আপনার কপালে শক্ত চাপ প্রয়োগ করুন। আপনার ভ্রু যতটা সম্ভব উপরে টিপুন। এটি করার সময়, আপনি আপনার চোখ বন্ধ রাখতে পারেন।

চোখের উত্তোলন 

আপনার ভ্রু নীচের হাড়ের বিরুদ্ধে আপনার তর্জনী টিপুন। এবার আঙুল না দিয়ে চোখ বন্ধ করুন। পাঁচ সেকেন্ড অপেক্ষা করুন, তারপর চোখ খুলুন। এই অনুশীলনটি পুনরাবৃত্তি করুন।

We’re now on Telegram – Click to join

চোয়ালের টোনার 

এই ব্যায়াম চোয়ালের পেশী শক্ত করতে সাহায্য করে। সিলিংয়ের দিকে তাকিয়ে শুরু করুন এবং তারপরে নীচের চোয়ালটি এগিয়ে যান। কয়েক সেকেন্ডের জন্য এই অবস্থানটি ধরে রাখুন, তারপর শিথিল করুন। শিথিল করুন এবং তারপর কয়েকবার পুনরাবৃত্তি করুন।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.