5 Homemade Drinks To Boost Liver: লিভারকে শক্তিশালী করতে এই ৫টি ঘরে তৈরি করা পানীয় ব্যবহার করে দেখুন

5 Homemade Drinks To Boost Liver: এই ৫টি ঘরে তৈরি করা পানীযয়ের মাধ্যমে আপনার লিভারকে সুস্থ্য রাখতে সাহায্য করুন

 

হাইলাইটস:

  • শসা এবং পুদিনা সহ, লিভারের নিজস্ব বিষাক্ত পদার্থ রয়েছে যা ক্ষতিকারক অবশিষ্টাংশগুলিকে ফিল্টার করার কার্যকলাপের প্রক্রিয়াটিকে ডিটক্সিফিকেশন করে
  • স্যাপোনিনস এবং অ্যালোয়োইন, অ্যালোভেরা থেকে পানীয়ের আকারে দুটি টক্সিন অপসারণকারী, এছাড়াও অন্ত্রের গতিবিধি বৃদ্ধি করে
  • বিটা-ক্যারোটিন, যা একটি বর্ধিত লিভারে সাধারণ অক্সিডেটিভ স্ট্রেস এবং প্রদাহ কমাতে সাহায্য করে

5 Homemade Drinks To Boost Liver: লিভার, মানবদেহের বৃহত্তম অঙ্গ (ত্বকের পরে), আমাদের সামগ্রিক সুস্থতার অনেক ক্ষেত্রে ৫০০ টিরও বেশি কার্য সম্পাদন করে। এটি প্রোটিন হজম, খনিজ সঞ্চয়, পিত্ত উৎপাদন এবং রক্ত ​​​​পরিস্রাবণের সাথে জড়িত। দুঃখজনকভাবে, এই গুরুত্বপূর্ণ অঙ্গটির প্রাসঙ্গিকতা, যা দুর্ভাগ্যবশত, বেশিরভাগই মঞ্জুর করা হয়, খুব কমই উপলব্ধি করা হয়। তাই এখানে কিছু জাদুকরী পানীয় রয়েছে যা লিভারের স্বাস্থ্যকে বাড়িয়ে তুলতে পারে।

পুদিনা এবং শসা পানীয়

এই জলটি কেবল ঠান্ডা এবং হাইড্রেটিং দ্রবণ হিসাবে কাজ করে না তবে এটি পরিষ্কার করার কিছু বৈশিষ্ট্যও ধারণ করে। শসা এবং পুদিনা সহ, লিভারের নিজস্ব বিষাক্ত পদার্থ রয়েছে যা ক্ষতিকারক অবশিষ্টাংশগুলিকে ফিল্টার করার কার্যকলাপের প্রক্রিয়াটিকে ডিটক্সিফিকেশন করে। পুদিনার অ্যান্টিঅক্সিডেন্টগুলি একটি ভাল লিভার ফাংশনে অবদান রাখে, তাই এই DIY পানীয়টি সাধারণ স্বাস্থ্য এবং গ্রীষ্মের ঋতু উভয়ের জন্য একটি পানীয় হিসাবে একটি আদর্শ পছন্দ।

অ্যালোভেরার রস

স্যাপোনিনস এবং অ্যালোয়োইন, অ্যালোভেরা থেকে পানীয়ের আকারে দুটি টক্সিন অপসারণকারী, এছাড়াও অন্ত্রের গতিবিধি বৃদ্ধি করে এবং লিভার থেকে বিষাক্ত পদার্থ পরিষ্কার করে ডিটক্সিফিকেশন প্রক্রিয়াতে কার্যকর। অ্যালোভেরা ভিটামিন A, C এবং E ছাড়াও বিস্তৃত অ্যান্টিঅক্সিডেন্টস সরবরাহ করে যা লিভারকে অক্সিডেটিভ স্ট্রেস থেকে রক্ষা করতে সাহায্য করে যা ফ্রি র‌্যাডিক্যালের কারণে হয়। উপরন্তু, ক্যামোমাইলের সুগন্ধ থেকে আসা, শিথিলতার অনুভূতি অনুভব করা যেতে পারে, যা হজম এবং কোষ্ঠকাঠিন্যের কারণ হতে পারে, তাই হজম এবং লিভারের স্বাস্থ্যকে উন্নীত করে।

We’re now on WhatsApp – Click to join

গাজরের রস

বিটা-ক্যারোটিন, যা একটি বর্ধিত লিভারে সাধারণ অক্সিডেটিভ স্ট্রেস এবং প্রদাহ কমাতে সাহায্য করে, গাজরের রসে পাওয়া প্রাথমিক অ্যান্টিঅক্সিডেন্ট। গাজরের রসে উপস্থিত ভিটামিন A, C এবং K লিভারের ডিটক্সিফিকেশন এবং পিত্ত উৎপাদনকে উদ্দীপিত করে এইভাবে এর কার্যকারিতা উন্নত করে। লিভার অসংখ্য রোগের সবচেয়ে বেশি সংস্পর্শে আসে এবং গাজরের রস বেশি করে পান করলে কার্যকরভাবে লিভারের চিকিৎসা করা যায় এবং লিভারের স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে।

লেবুর রস

কিছু তাজা লেবুর রস ছেঁকে নেওয়ার পরে, আপনি একটি নতুন পানীয় দেখতে পাবেন যা এখন যুগ যুগ ধরে পরিচিত। এই পানীয়টিকে লেমন আইসড টি বলা হয়। লেবু থেকে সাইট্রিক অ্যাসিড পিত্ত গঠনে সহায়তা করে যা লিভার থেকে চর্বি হজমের উপর ইতিবাচক প্রভাব ফেলে। তাছাড়া, লেবুর জলের উচ্চ ঘনত্বের ভিটামিন C কন্টেন্ট লিভারের ফ্রি র‌্যাডিক্যালগুলিকে প্রশমিত করে যা একটি অ্যান্টিঅক্সিডেন্টের ভূমিকা পালন করে।

ওটস চা

বিশেষ করে এই ধরনের পানীয়গুলিতে প্রচুর পরিমাণে ভিটামিন এবং খনিজ থাকে যা হজমে সাহায্য করে এবং অন্ত্র পরিষ্কার করতে এবং লাইভ স্বাস্থ্যকে বাড়িয়ে তুলতে সাহায্য করে। অতএব, এতে কোন সন্দেহ নেই যে অনেক লোক বিশ্বাস করে যে এটি ডিটক্স ড্রিঙ্কের সেরা পছন্দ। এটি আপনার শরীরকে দূষক অপসারণ করে প্রাকৃতিকভাবে পরিষ্কার করতে সাহায্য করে।

এইরকম স্বাস্থ্যকর পানীয়র সম্বন্ধে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.