Amla Recipe: এই গরমে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চান? এই ৫টি আমলকি রেসিপি ব্যবহার করে দেখুন

Amla Recipe: আমলকির ৫টি সুস্বাদু রেসিপি দেখুন

হাইলাইটস:

  • আমলকি চাটনির সাথে আপনার খাবারে কিছুটা স্বাদ যোগ করুন
  • আমলকি দিয়ে তৈরি একটি স্মুদি আপনাকে দিনের একটি সতেজ শুরু দিতে পারে
  • আরও সুস্বাদু করতে আপনার রাইসের রেসিপিতে কিছু আমলকি যোগ করুন

Amla Recipe: তাপমাত্রা বাড়লে এবং সূর্যের আলো আরও ঘন ঘন হয়ে উঠলে যে কোনও সম্ভাব্য মৌসুমী অসুস্থতা থেকে নিজেকে রক্ষা করার জন্য একটি শক্তিশালী ইমিউন সিস্টেম বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।​ আমলকি, কখনও কখনও ভারতীয় গুজবেরি হিসাবে উল্লেখ করা হয়, এটি পুষ্টির মাধ্যমে এটি অর্জনের জন্য খুব শক্তিশালী। আমলকি রেসিপি উচ্চ ভিটামিন সি কন্টেন্ট এবং একটি শক্তিশালী ইমিউন সিস্টেম সমর্থনকারী অন্যান্য স্বাস্থ্যকর উপাদান থাকার জন্য সুপরিচিত।​

আমলকি স্যালাড

আমলকি স্যালাড পরিবেশন করুন। আমলকিকে পাতলা করে কেটে গাজর, শসা এবং পুদিনা ও ধনেপাতার মতো তাজা ভেষজ মিশিয়ে নিন। লেবু -অলিভ-অয়েল দিন এবং কালো লবণ দিন। এই স্যালাডটি কেবল সুস্বাদু নয়, এটি ভিটামিন এবং খনিজগুলির একটি দুর্দান্ত উৎস যা একটি শক্তিশালী ইমিউন সিস্টেমকে সমর্থন করে।​​

Read More- কাদের আমলকি খাওয়া এড়িয়ে চলা উচিত?

আমলকি মিশ্রিত জল

এর স্লাইসগুলি আপনার জলে যোগ করা যেতে পারে যাতে আপনি হাইড্রেটেড থাকতে পারেন এবং আমলকির সুবিধাগুলি পেতে পারেন।​ আপনাকে যা করতে হবে তা হল কিছু তাজা আমলকি স্লাইস জলের কলসিতে ফেলে দিন এবং কয়েক ঘন্টা রেখে দিন যাতে স্বাদগুলি মিশে যেতে পারে। ভিটামিন সি এবং হাইড্রেশন বাড়াতে এই পানীয়টি পান করুন।

We’re now on Telegram- Click to join

আমলকি রাইস 

আরও সুস্বাদু করতে আপনার রাইসের রেসিপিতে কিছু আমলকি যোগ করুন।​ রেসিপি অনুযায়ী ভাত রান্না করার পরে, কিছু টোস্ট করা বাদাম এবং কুঁচি এবং সূক্ষ্মভাবে গ্রেট করা আমলকির জন্য বীজ মেশান। এই রেসিপিটি সহজ কিন্তু আরামদায়ক, এবং আমলকির অম্লীয় স্বাদ এটিকে একটি অনন্য স্পর্শ দেয়।​ গ্রীষ্মের যেকোনো খাবারের জন্য এটি একটি দুর্দান্ত সাইড ডিশ।

We’re now on WhatsApp- Click to join

আমলকি পান

আমলকি দিয়ে তৈরি একটি স্মুদি আপনাকে দিনের একটি সতেজ শুরু দিতে পারে।​ হাইড্রেটেড থাকার জন্য পালং শাক, কলা, তাজা আমলকি এবং অল্প পরিমাণে নারকেল জল মিশিয়ে নিন। মিষ্টির জন্য, আপনি অল্প পরিমাণে খেজুর বা মধুও যোগ করতে পারেন। অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি সমৃদ্ধ, এই স্মুদি একটি পুষ্টিকর প্রাতঃরাশ বা দুপুরের খাবারের জন্য একটি দুর্দান্ত বিকল্প।

আমলকি চাটনি

আমলকি চাটনির সাথে আপনার খাবারে কিছুটা স্বাদ যোগ করুন। রসুন, আদা, কাঁচা মরিচ এবং সামান্য লবণ দিয়ে কাটা আমলকি দিন। সবকিছু মসৃণ না হওয়া পর্যন্ত প্রক্রিয়া করুন। এই চাটনিটি আপনার প্রিয় খাবারের জন্য বা সিঙ্গারা বা পকোড়ার মতো স্ন্যাকসের অনুষঙ্গ হিসাবে দারুণ স্বাদযুক্ত।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.