High Protein Smoothies: দ্রুত ওজন বৃদ্ধি এবং সারাদিনের শক্তির জন্য এই উচ্চ প্রোটিনযুক্ত স্মুদি রেসিপিগুলি ট্রাই করে দেখুন

High Protein Smoothies: প্রাতঃরাশের জন্য উচ্চ প্রোটিন স্মুদি রেসিপিগুলি বাড়িতেই বানিয়ে ফেলুন

হাইলাইটস:

  • আপনার প্রাতঃরাশে এই স্মুদি রেসিপিগুলি প্রতিস্থাপন করতে পারেন
  • এগুলি শরীরকে প্রয়োজনীয় পুষ্টি দেয়
  • এখানে এমনই কিছু পুষ্টিকর এবং প্রোটিন-সমৃদ্ধ স্মুদি রেসিপি রয়েছে

High Protein Smoothies: সকালের নাস্তা হল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার কারণ এটি সারাদিন সঠিকভাবে কাজ করার জন্য শরীরকে প্রয়োজনীয় পুষ্টি দেয়, মেটাবলিজম বাড়ায় এবং গ্লুকোজের সরবরাহ পূরণ করে, যা শক্তির মাত্রা বাড়ায়। আপনি যদি একটি হৃদয়গ্রাহী প্রাতঃরাশ করতে অক্ষম হন তবে আপনি স্মুদিগুলিকে প্রতিস্থাপন করতে পারেন। স্বাস্থ্যকর ওজন বৃদ্ধি এবং সুস্বাস্থ্যের জন্য এখানে কিছু পুষ্টিকর এবং প্রোটিন-সমৃদ্ধ স্মুদি রেসিপি রয়েছে যা আপনার প্রতিদিন আপনার সকালের নাস্তায় অন্তর্ভুক্ত করা উচিত।

প্রাতঃরাশের জন্য প্রোটিন সমৃদ্ধ স্মুদি রেসিপি 

We’re now on Telegram- Click to join

১. পিনাট বাটার ব্লুবেরি স্মুদি

এই স্মুদি তৈরি করতে একটি পাকা কলা, কিছু ব্লুবেরি, দুই টেবিল চামচ পিনাট বাটার, এক কাপ দুধ এবং মধু প্রয়োজন। একটি ব্লেন্ডারে, সমস্ত উপাদান একত্রিত করুন এবং একটি মসৃণ, ক্রিমি তৈরি না হওয়া পর্যন্ত প্রক্রিয়া করুন। স্মুদি সঠিক সামঞ্জস্যে পৌঁছানোর পরে, এটি দুটি গ্লাসের মধ্যে ভাগ করুন এবং পরিবেশন করুন।

২. চকলেট পিনাট বাটার স্মুদি

এই স্মুদিটি তৈরি করতে প্রথমে এক কাপ মিষ্টি ছাড়া দুধ নিন, এবং তাতে দুই টেবিল চামচ পিনাট বাটার, এক টেবিল চামচ কোকো পাউডার, একটি পাকা কলা এবং কয়েকটি বরফের টুকরো দিন। একটি ব্লেন্ডারে সমস্ত উপাদান একত্রিত করুন এবং একটি ঘন, মসৃণ তরল ফর্ম না হওয়া পর্যন্ত প্রক্রিয়া করুন।

We’re now on WhatsApp- Click to join

৩. পিনাট বাটার বানানা স্মুদি

আপনার দিন শুরু করার জন্য সবচেয়ে বড় ব্রেকফাস্ট আইডিয়াগুলির মধ্যে একটি হল পিনাট বাটার এবং কলা দিয়ে তৈরি একটি স্মুদি। এটি দিন শুরু করার জন্য একটি খুব কার্যকর এবং পুষ্টিকর উপায়। এই স্মুদি তৈরি করতে একটি পাকা কলা, দুই টেবিল চামচ পিনাট বাটার, এক কাপ বাদাম দুধ, এক টেবিল চামচ মধু বা ম্যাপেল সিরাপ এবং অর্ধেক আইস কিউব প্রয়োজন। একটি ব্লেন্ডারে সমস্ত উপাদান মিশ্রিত করে তৈরি করা একটি মসৃণ এবং ক্রিমি স্মুদি উপভোগ করুন।

Read More- ওটস ও কলা দিয়ে তৈরি করুন বানানা ওটস স্মুদি, জেনে নিন এই সহজ রেসিপিটি

৪. পিনাট বাটার স্পিনাচ স্মুদি

এই স্মুদি তৈরি করতে এক কাপ পালংশাক পাতা, একটি পাকা কলা, দুই টেবিল চামচ পিনাট বাটার, দুই চামচ চিয়া বীজ, এক কাপ দুধ এবং কয়েকটি আইস কিউব প্রয়োজন। পূর্বে বলা স্মুদিগুলির মতো, সমস্ত উপাদান অবশ্যই একটি ব্লেন্ডারে রাখতে হবে এবং একটি মসৃণ, অভিন্ন পেস্ট তৈরি না হওয়া পর্যন্ত প্রক্রিয়াকরণ করতে হবে। আপনার সকালের এনার্জি ড্রিঙ্ককে মিষ্টি করতে, এতে মধু যোগ করুন।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.