Poha Recipe: আপনার সকালের ব্রেকফাস্টকে আরও টেস্টি করে তুলতে ট্রাই করুন গুড় পোহা, রেসিপিটি দেওয়া হল

Poha Recipe: বাড়িতে এই অত্যাধিক সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলুন গুড় পোহা, এটি শুধু আপনার স্বাদই না স্বাস্থ্যকেও ভালো রাখতে সাহায্য করবে

 

হাইলাইটস:

  • আপনি যদি পোহা পছন্দ করেন কিন্তু মিষ্টি কিছু পেতে চান, তাহলে আমাদের কাছে আপনার জন্য নিখুঁত রেসিপি রয়েছে গুড় পোহা
  • গুড় পোহা বানাতে চিঁড়ে দুই মিনিট জলে ভিজিয়ে রাখুন ধুয়ে ফেলুন এবং একপাশে রাখুন এবং এটি ফ্লাফ করুন
  • একটি ছোট বাটি নিন এবং এলাচ গুঁড়ো, গুড় এবং গরম জল যোগ করুন যাতে একটি ঘন সিরাপ-এর মতো সামঞ্জস্য হয়

Poha Recipe: ব্রেকফাস্টের জন্য হালকা এবং স্বাস্থ্যকর কিছু ভাবুন এবং আপনার মনে প্রথম যে বিষয়টি আসবে তা হবে পোহা। পোহা তৈরি করা হয় চিঁড়ে (চ্যাপ্টা চালের দানা), মশলা, চিনাবাদাম এবং শাকসবজি দিয়ে যা এটি একটি স্বাস্থ্যকর এবং পুষ্টিকর ব্রেকফাস্ট বিকল্প করে তোলে। এর ফলে স্বাদের একটি আনন্দদায়ক সংমিশ্রণ হয়। এখন, যেহেতু এটি অত্যন্ত বহুমুখী, প্রতিটি অঞ্চলের নিজস্ব রেসিপি এবং এই খাবারটি খাওয়ার সংস্করণ রয়েছে। আর না, চিঁড়ে শুধু মুখরোচক খাবারের জন্যই ব্যবহার করা হয় না। আপনি এটি দিয়ে আপনার মিষ্টি আকাঙ্ক্ষাও পূরণ করতে পারেন। আপনি যদি পোহা পছন্দ করেন কিন্তু মিষ্টি কিছু পেতে চান, তাহলে আমাদের কাছে আপনার জন্য নিখুঁত রেসিপি রয়েছে – গুড় পোহা!

গুড় পোহা, যাকে ভেলা আভালও বলা হয়, এটি একটি সহজ রেসিপি যা তৈরি করা সহজ এবং প্রাকৃতিক মিষ্টিতে পূর্ণ। কিভাবে এটি তৈরি করতে হবে পড়ুন।

Read more – আপনার সকালকে আরও স্বাস্থ্যকর করে তুলতে এখানে ৫টি সহজ প্যানকেকের রেসিপি দেওয়া হল

সকালের ব্রেকফাস্টে গুড় পোহা কেন তৈরি করা উচিত?

এটি এই রেসিপিটির স্বাদ সম্পর্কে নয় তবে সময় নেওয়ার বিষয়ে। গুড় পোহা ১০ মিনিটের মধ্যে প্রস্তুত করা যেতে পারে যদি আপনার সমস্ত উপাদান প্রস্তুত থাকে। এটি ব্যস্ত সকালের জন্য একটি নিখুঁত ব্রেকফাস্টের খাবার, উচ্ছৃঙ্খল খাওয়াদাতাদের জন্য বা আপনি যদি সকালে মিষ্টি কিন্তু স্বাস্থ্যকর কিছু চান।

গুড় পোহার স্বাদ কেমন?

গুড় পোহার তারকা উপাদান হল নম্র গুড় তাই এটি স্বাদে হালকা মিষ্টি। যেহেতু পোহার নিজস্ব কোনো স্বাদ নেই, তাই এটি অন্যান্য উপাদানের স্বাদ গ্রহণ করে। আপনার থালা যথেষ্ট মিষ্টি তা নিশ্চিত করতে, টুকরার পরিবর্তে গুড়ের গুঁড়ো ব্যবহার করুন। এটি নিশ্চিত করে যে এই উপাদানটির প্রাকৃতিক মিষ্টি সমানভাবে বিতরণ করা হয়। এই রেসিপিটিতে শুকনো বাদাম, নারকেল এবং কলা রয়েছে, যা একত্রিত হলে স্বাদে বিস্ফোরণ ঘটে।

We’re now on WhatsApp – Click to join

গুড় পোহা কি স্বাস্থ্যকর?

একেবারেই! গুড় পোহা অত্যন্ত স্বাস্থ্যকর। এটিতে শুধুমাত্র প্রাকৃতিক উপাদান রয়েছে তাই প্রক্রিয়াকৃত কিছুই আপনার শরীরের ভিতরে যায় না। চিঁড়ে (চ্যাপ্টা চালের দানা) ক্যালোরিতে কম এবং ফাইবার বেশি, যা আপনার হজমকে মসৃণ করতে সাহায্য করতে পারে। আপনি যদি কোষ্ঠকাঠিন্যের সাথে লড়াই করেন তবে গুড় আপনাকে সাহায্য করতে পারে কারণ এতে পাচক এনজাইম রয়েছে যা অন্ত্রের গতিবিধি নিয়ন্ত্রণ করে। অধিকন্তু, উচ্চ পটাসিয়ামের কারণে আপনি যদি ওজন কমাতে চান তবে গুড় উপযুক্ত। এই রেসিপিটিতে উপস্থিত শুকনো বাদাম আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করতে সহায়তা করতে পারে। গুড় পোহা সম্পর্কে সবচেয়ে ভাল দিক হল যে সমস্ত উপাদান – গুড়, বাদাম, নারকেল এবং কলা – এর নিজস্ব মিষ্টি রয়েছে, তাই আপনাকে এতে পরিশোধিত সাদা চিনি যোগ করতে হবে না।

We’re now on Telegram – Click to join

বাড়িতে গুড় পোহা বানানোর উপায় | গুড় পোহা রেসিপি

গুড় পোহা বানাতে চিঁড়ে (চ্যাপ্টা চালের দানা) দুই মিনিট জলে ভিজিয়ে রাখুন। ধুয়ে ফেলুন এবং একপাশে রাখুন এবং এটি ফ্লাফ করুন। একটি ছোট বাটি নিন এবং এলাচ গুঁড়ো, গুড় এবং গরম জল যোগ করুন যাতে একটি ঘন সিরাপ-এর মতো সামঞ্জস্য হয়। অন্য একটি পাত্রে কাটা কলা, নারকেল, কিশমিশ এবং কাটা কাজু দিন। তারপর গুড়ের শরবতের বাটিতে গরম দুধ ও ধুয়ে পোহা যোগ করুন। সমস্ত উপাদান ভালভাবে মিশ্রিত করুন এবং উপভোগ করুন!

এইরকম রান্নার রেসিপির প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.