The Dairy of West Bengal: প্রকাশ্যে এল ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির প্রথম পোস্টার! ঘোষণা হল মুক্তির তারিখও

The Dairy of West Bengal
The Dairy of West Bengal

The Dairy of West Bengal: মমতার সরকারের উপর ‘মুসলিম তোষণ’-এর অভিযোগের নিয়ে আসছে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’

 

হাইলাইটস:

  • মুক্তি পেল ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির পোস্টার
  • পোস্টারে উল্লেখ রয়েছে ছবি মুক্তির তারিখও
  • বাংলায় কী মুক্তি পাবে আদেও?

The Dairy of West Bengal: কাশ্মীর, কেরালার পর এবার বাংলা নিয়ে ডায়েরি। কদিন আগেই বিতর্কে জড়িয়েছিল এই সিনেমা। এত বিতর্কের পরেও সামনে এল ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির প্রথম পোস্টার। যেখানে মুক্তির তারিখ পর্যন্ত লেখা আছে। ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ৩০শে সেপ্টেম্বর।

সম্প্রতি ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির পরিচালক সনোজ মিশ্রকে তলব করা হয়েছিল কলকাতা পুলিশের তরফে। গত মে মাসে ছবির ট্রেলার মুক্তির পর কলকাতার আর্মহার্স্ট স্ট্রিট থানায় পরিচালকের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। বাংলার নামকে কলুষিত করার চেষ্টা করা হচ্ছে আর এই অভিযোগ তুলেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

প্রসঙ্গত, ২ মিনিট ১২ সেকেন্ডের ওই ট্রেলারে পশ্চিমবঙ্গের সঙ্গে ভূস্বর্গ কাশ্মীরেরও তুলনা টানা হয়েছে। ট্রেলারে দাবি করা হয়েছে, বাংলায় শরিয়তি আইন চলছে। সূত্রের খবর, ছবির নির্মাতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি/ ১৫৩এ/ ৫০১/ ৫০৪/ ৫০৫/ ২৯৫এ ধারা-সহ আরও একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়েছে। আমহার্স্ট স্ট্রিট থানার তরফে নোটিসটি পাঠানো হয়েছে বলেই জানা গেছে।

এই ছবির ট্রেলারেই দাবি করা হয়েছে, বাংলা হিন্দুদের বাসের অযোগ্য হয়ে উঠেছে। যার ফলে বোঝাই যাচ্ছে, মুসলিম তোষণের ইঙ্গিত ছিল। এমনকি রাজ্যের পরিবেশ সবসময়ই নাকি উত্তপ্ত থাকে, এমন কথাও বলতে শোনা যায় ছবির অভিনেতাদের মুখে। এরপর আবার খুন, ধর্ষণ, রাহাজানি চলছে প্রকাশ্যে। যার ফলে ট্রেলার মুক্তি পেতেই পরিচালকের বিরুদ্ধে ক্ষোভের সৃষ্টি হয়।

We’re now on Telegram – Click to join

পরিচালক সনোজ মিশ্র এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ‘সত্য ঘটনা অবলম্বনেই ছবিটি তৈরি করা হয়েছে। যার সমস্ত প্রমাণও রয়েছে। যথেষ্ট গবেষণা করার পরেই সিনেমাটি তৈরি করেছি।’ সূত্রের খবর, ছবিটি প্রযোজনা করেছেন জিতেন্দ্র নারায়ণ সিং (ওয়েসিম রিজভি) এবং সহযোগী প্রযোজক হিসেবে ছবির পোস্টারে নাম রয়েছে অর্জুন সিং-এরও।

Read more:- ‘দ্য কেরালা স্টোরি’র পর আবার বড়পর্দায় সুদীপ্ত সেন ও অদা শর্মার যুগলবন্দি! প্রকাশ্যে সুদীপ্ত সেনের আগামী ছবির পোস্টার

প্রসঙ্গত, যাবতীয় ঝামেলা এড়াতে এই ছবির শ্যুটিং হয়েছে বাংলার বাইরে। তবে এরাজ্যের শাসক দলের সমর্থকরা রাজনৈতিক চক্রান্ত খুঁজে পেয়ে এই সিনেমার বিরুদ্ধে গলা চড়িয়েছেন। তবে এখন দেখার বিষয়, নির্ধারিত দিনে বাংলায় এই ছবিটি আদেও মুক্তি পায় কী না!

এইরকম বিনোদন এবং রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.