Heeramandi: হাজার সমালোচনার পড়েও রেকর্ড গড়ল ‘হীরামাণ্ডি’, মুক্তির মাত্র ১ সপ্তাহেই বিশ্বে জুড়ে ওটিটিতে নতুন মাইলফলক গড়ল

Heeramandi: ওটিটি ডেবিউ করেই বাজিমাত বনশালির

 

হাইলাইটস:

  • মুক্তি পর থেকে ‘হীরামাণ্ডি’ নিয়ে বিতর্কের শেষ নেই
  • এরই মাঝে এল সুখবর
  • হাজার সমালোচনার পড়েও বিশ্বজুড়ে রেকর্ড গড়ল বনশালির ‘হীরামাণ্ডি’

Heeramandi: বিখ্যাত বলিউড প্রযোজক-পরিচালক সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) সম্প্রতি ডেবিউ করেছেন ওটিটি প্ল্যাটফর্মে। গত ১লা মে তাঁর পরিচালিত ওয়েব সিরিজ ‘হীরামাণ্ডি’ (Heeramandi) মুক্তি পেয়েছে। তবে এই সিরিজকে নিয়ে চর্চার অন্ত নেই। এমনকি বিতর্কও তৈরি হয়েছে সিরিজের কাস্টিং এবং প্রেক্ষাপট নিয়ে। এদিকে যেমন লাহোর বলে লখনউ দেখানোর ফলে যখন ক্ষোভে ফুঁসছে পাকিস্তান, তখন নিজের দেশেও সিরিজ মেকিং নিয়ে প্রতিপদেই চর্চার মুখে পড়তে হচ্ছে বনশালিকে।

We’re now on WhatsApp – Click to join

অনেকেই মনে করছেন, ঐতিহাসিক তথ্যে অনেকই ভুলচুখ করেছেন বনশালি। আবার কেউ কেউ কাস্টিংয়ের জন্য স্বজনপোষণেরও অভিযোগ তুলেছেন। এখানেই শেষ নয়, সিরিজের সংলাপে ব্যবহৃত উর্দু নিয়েও আপত্তি তুলেছেন একশ্রেণীর দর্শক। এত বিতর্ক থাকা সত্ত্বেও ওটিটি প্ল্যাটফর্মে ‘হীরামাণ্ডি’র রথ কিন্তু অপ্রতিরোধ্য। মুক্তির মাত্র এক সপ্তাহের মধ্যেই গোটা বিশ্বে নয়া রেকর্ড গড়ে ফেলল বনশালির প্রথম ওয়েব সিরিজ।

গোটা বিশ্বে এখনও পর্যন্ত সবথেকে বেশিসংখ্যক দর্শক (Highest Views) টানা ভারতীয় সিরিজের খেতাব অর্জন করল বনশালির ‘হীরামাণ্ডি’। এমনকি গোটা বিশ্বের মধ্যে ৪৩টি দেশে সেরা দশের মধ্যেও নাম তুলে ফেলেছে সিরিজটি। গতকাল সন্ধ্যেতে সিনেবাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ তাঁর ইনস্টাগ্রামে একটি পোস্ট করে জানান, বনশালির ডেবিউ ওয়েব সিরিজ ‘হীরামাণ্ডি’ এ যাবৎকালের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে বিশ্বব্যাপী সবথেকে বেশি দেখা ভারতীয় ওয়েব সিরিজের শীর্ষস্থান অধিকার করেছে।

Read more:- ওটিটির পর্দায় পা রেখে কি বাজিমাত সঞ্জয় লীলা বনশালির? কেমন হল তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘হীরামাণ্ডি’?

এই সিরিজে মনীষা কৈরালা, অদিতি রাও হায়দরি, সোনাক্ষী সিনহা, রিচা চাড্ডা, শেখর সুমন, অধ্যয়ন সুমন এবং ফারদিন খানের মতো তাবড় কাস্টিং নিয়ে তৈরি হয়েছে বনশালির ‘হীরামাণ্ডি’। এদিকে বনশালি মানেই চোখধাঁধানো সেট, সাজপোশাক। শুধু তাই নয়, এই সিরিজে কোটি কোটি টাকার শুধু গয়নাই ব্যবহৃত হয়েছে। ফলে বিগবাজেট ‘হীরামাণ্ডি’ই মুক্তির পর থেকেই শুধুই রয়েছে চর্চার শিরোনামে। তবে নিন্দুকদের পাল্টা জবাব দিয়ে দিল ‘হীরামাণ্ডি’র নয়া রেকর্ড।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.