Dhruv Rathee: ভোটের ফলপ্রকাশের পর থেকে দেশ জুড়ে এখন চর্চায় ধ্রুব রাঠি, আপনি কি জানেন, এই বিখ্যাত ইউটিউবার কত কোটির মালিক?

Dhruv Rathee: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তায় আঘাত আনা ধ্রুব রাঠি কোটি কোটি টাকার মালিক

 

হাইলাইটস:

  • অনেকেই মনে করছেন, বিজেপির আসন সংখ্যা কমার পিছনে দায়ী ইউটিউবার ধ্রুব রাঠি
  • কিন্তু হঠাৎ তিনি নরেন্দ্র মোদীর জনপ্রিয়তায় আঘাত আনলেন কি করে?
  • আপনি কি জানেন উনি কত কোটির মালিক?

Dhruv Rathee: ধ্রুব রাঠি (Dhruv Rathee), সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের জন্য নামটাই যথেষ্ট। বর্তমানে ইউটিউবে (YouTube) শুধু মাত্র একটাই কাজ করছেন তিনি। তাঁর ফলোয়ার্স সংখ্যাও কোটি কোটি। সাধারণত তিনি সামাজিক-রাজনৈতিক বিশ্লেষণমূলক ভিডিওই বানান। তবে চব্বিশের লোকসভা নির্বাচনের আবহে তিনি কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে একাধিক ভিডিও বানান।

We’re now on WhatsApp – Click to join

নির্বাচনের ফল প্রকাশের পর অনেকেই মনে করছেন, বিজেপির খেলা ঘুরিয়ে দেওয়ার পিছনে আসল কারিগর এই ধ্রুব রাঠি। বর্তমান প্রজন্ম সোশ্যাল মিডিয়ার সাথে ভীষণ কানেক্টেড। আর তাদের মধ্যে অধিকাংশই ধ্রুব রাঠির ভিডিও দেখে উদ্বুদ্ধ হয়েছেন বলেই মনে করা হচ্ছে। আর সেই জন্য বিজেপি ৪০০ আসন লাভ করার দৌড়ে নেমে ৩০০-ও পার করতে পারলো না।

গত লোকসভা নির্বাচনে সোশ্যাল মিডিয়ায় বিজেপির আইটি সেল দারুণ কাজ করেছিল। তবে এবারে আর সে রকম লাভ হল না তাঁদের। সোশ্যাল মিডিয়া কার্যত দখলে ছিল সেই সব ইউটিউবারদের, যাঁরা মোদী বিরোধী পোস্ট শেয়ার করছিলেন। আর তাঁদের মধ্যেই অন্যতম হলেন ধ্রুব রাঠি। সত্যি বলতে ধ্রুব রাঠির ভিডিও দেখে উদ্বুদ্ধ হন না এমন মানুষ খুব কমই আছেন। বিশেষ করে ইয়ং জেনারেশনের মনে দারুণ ভাবে কাজে দিয়েছে তাঁর ভিডিওগুলি। যার ফলস্বরূপ এবারের লোকসভা নির্বাচনে বিজেপি ম্যাজিক ফিগারও টপকাতে পারেনি।

We’re now on Telegram – Click to join

বর্তমানে ধ্রুব রাঠি সামাজিক-রাজনৈতিক বিশ্লেষণমূলক ভিডিওগুলিতে মিলিয়ন ভিউ ছাড়িয়ে গেছে। তিনি আজ পর্যন্ত মোদী বিরোধী যে সমস্ত ভিডিও করেছেন, সেই সব ভিডিওতেই তিনি একাধিক প্রুফও দিয়েছেন। তাঁর ভিডিও দেখলে বোঝাই যায় যে, কোনও ভিডিও তৈরির আগে তিনি সমস্ত কিছু রিসার্চ করেন।

তাঁর ভিডিওর মূল আকর্ষণ হল গ্রিনস্ক্রিন। তাই তিনি ট্রাভেল করার সময়ও সময় সুযোগ বুঝে ভিডিও বানাতে পারেন। চব্বিশের লোকসভা নির্বাচন চলাকালীন ধ্রুব রাঠির ভিডিও যে দেশের অধিকাংশ মানুষই দেখেছেন, তা ভোটের ফলাফল বেরোনোর পর স্পষ্ট হয়ে যায়। তাঁর এক একটি ভিডিওতে ১০ লাখ ভিউ হতে খুব একটা সময় লাগে না। তাই একথা বলাই যায়, তাঁর আয় নেহাতই কম নয়।

Read more:- ইউটিউব সেনসেশন ধ্রুব রাথি টাইম ম্যাগাজিনের ২০২৩ পরের-জেন লিডার নামকরণ করেছেন

সূত্রের খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৭ কোটি টাকা। একমাসে তিনি আয় করেন প্রায় ৪৮ লাখ টাকা। ২০২৩ সাল পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, তাঁর সম্পত্তির পরিমাণ ছিল এটাই। সুতরাং মাত্র ২৯ বছর বয়সেই তিনি কোটি কোটি টাকার মালিক।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.