West Bengal Election Results 2024: শুরুতেই সারা বাংলা জুড়ে সবুজ ঝড়! বিজেপির থেকে কোন কোন আসন ছিনিয়ে নেওয়ার পথে তৃণমূল?

West Bengal Election Results 2024: মমতা-অভিষেকের জনপ্রিয়তায় ম্লান হয়ে গেল মোদী-শাহের বিজয়রথ

 

হাইলাইটস:

  • রাজ্যজুড়ে ফের সবুজ ঝড়
  • মমতা-অভিষেকের উপরেই ভরসা বঙ্গবাসীর
  • দেখে নিন বিজেপির থেকে কোন কোন আসন ছিনিয়ে নিতে চলেছে তৃণমূল

West Bengal Election Results 2024: ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পুনরাবৃত্তি হল ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও। ফের মমতা ম্যাজিকে ম্লান হয়ে গেল মোদী-শাহের বিজয়রথ। আজ সারা বাংলা জুড়ে উঠলো সবুজ ঝড়। ইতিমধ্যে সবুজ আবিরের খেলাও শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামলেই হাজার হাজার তৃণমূল কর্মী-সমর্থকরা জড়ো হতে শুরু করেছেন।

We’re now on WhatsApp – Click to join

আজ সকাল থেকেই রাজ্যের বেশিরভাগ লোকসভা কেন্দ্রে এগিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সপ্তম দফা নির্বাচনের পর এক্সিট পোল দেখে বোঝা যাচ্ছিল সারা দেশের সঙ্গে বাংলাতেও উড়তে চলেছে গেরুয়া ঝড়। তবে ইভিএম খুলতেই চিত্রটা পুরো পাল্টে গেল। এখনও পর্যন্ত ট্রেন্ড যা বলছে, তাতে তৃণমূল এগিয়ে ৩১টি আসনে এবং বিজেপি ১০টি আসনে।

শুধু তাই নয়, ২০১৯ সালের থেকেও ভালো ফল করতে চলেছে তৃণমূল। গত লোকসভায় ২২টি আসন নিজেদের দখলে রেখেছিল রাজ্যের শাসক দল। তবে ২০২৪ সাল দেখলো মমতা-অভিষেকের করিশমা। সেনাপতির আসনে সফল অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর কেন্দ্র ডায়মন্ড হারবার থেকে প্রায় ৬ লক্ষেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন। সম্ভবত রাজ্যের মধ্যে তিনিই সবচেয়ে বেশি ভোটে জয়লাভ করতে চলেছেন।

উত্তরবঙ্গে কিছু আসন গেরুয়া শিবির ধরে রাখলেও দক্ষিণবঙ্গ জুড়ে শুধুই দেখা যাচ্ছে সবুজ ঝড়। ঠিক যেন ২০২১-এর বিধানসভা নির্বাচনের পুনরাবৃত্তি দেখতে পেতে চলেছে বাংলার মানুষ। সবচেয়ে বড় কথা যে সন্দেশখালি নিয়ে তোলপাড় হয়েছিল গোটা দেশ, সেই সন্দেশখালির অন্তর্গত বসিরহাট কেন্দ্রেও তৃণমূল প্রার্থী প্রায় ১ লক্ষেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন।

We’re now on Telegram – Click to join

ফের বাংলায় লজ্জার হার বিজেপির। মমতার বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তার কাছে ধোপে টিকলো না মোদী-শাহ জুটি। এমনকি ২০১৯-এ বিজেপির জেতা আসনও ছিনিয়ে নিতে চলেছে তৃণমূল। এক নজরে দেখে নিন কি কি –

কোচবিহার: ২০১৯ সালে জিতেছিলেন কোচবিহার কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। তিনি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও ছিলেন। এবার ওই কেন্দ্রে তৃণমূলের জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়া তাঁকে পিছনে ফেলে অনেকটা এগিয়ে গেছেন।

বালুরঘাট: গত লোকসভায় এই কেন্দ্রে জিতেছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার তাঁকে কার্যত পিছনে ফেলে এগিয়ে গেছেন তৃণমূলের বিপ্লব মিত্র।

বর্ধমান-দুর্গাপুর: এই কেন্দ্র থেকে গত লোকসভায় অনেক কম ভোটের ব্যবধানে জিতে সাংসদ হয়েছিলেন বিজেপির এস এস আহলুওয়ালিয়া। এবার এই কেন্দ্রে দিলীপ ঘোষকে পিছনে ফেলে এগিয়ে তৃণমূলের কীর্তি আজাদ।

আসানসোল: ২০১৯-এর নির্বাচনে এই কেন্দ্রে জিতেছিলেন বিজেপির বাবুল সুপ্রিয়। তবে তারপর তিনি তৃণমূলে চলে আসায় ২০২২-এ হয় উপনির্বাচন। আর সেই কেন্দ্রে জেতেন তৃণমূলের শত্রুঘ্ন সিনহা। এবারও তিনি অনেকটাই এগিয়ে আছেন।

বাঁকুড়া: বাঁকুড়া কেন্দ্র থেকে গতবার জিতেছিলেন বিজেপির সুভাষ সরকার। কিন্তু এবার এখন সেই কেন্দ্রে এগিয়ে তৃণমূলের অরূপ চক্রবর্তী।

ঝাড়গ্রাম: এই কেন্দ্র থেকে গতবার বিজেপির টিকিটে জিতেছিলেন কুনার হেমব্রম। তবে এবার তাঁকে আর প্রার্থী করেনি বিজেপি। তবে তাও এই কেন্দ্রে এগিয়ে তৃণমূলের কালীপদ সোরেন।

মেদিনীপুর: গতবার এই কেন্দ্রে জিতেছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সম্পাদক দিলীপ ঘোষ। তবে এইবার ওই কেন্দ্রে বিজেপির অগ্নিমিত্রা পালকে পিছনে ফেলে এগিয়ে গেছেন তৃণমূলের জুন মালিয়া।

Read more:- বারাণসী থেকে রায়বরেলি, বাংলার কৃষ্ণনগর থেকে কনৌজ, এই কেন্দ্রগুলিতে আজ নজর থাকবে গোটা দেশের

হুগলি: এবারে এই কেন্দ্রে ছিল দুই অভিনেত্রীর লড়াই। গতবার জিতেছিলেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়। তবে এবার ওই কেন্দ্রে এগিয়ে তৃণমূলের রচনা বন্দ্যোপাধ্যায়।

রায়গঞ্জ: গতবার এই কেন্দ্র থেকে জিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হয়েছিলেন বিজেপির দেবশ্রী চৌধুরী। এবার ওই কেন্দ্রে এখনও পর্যন্ত এগিয়ে তৃণমূলের কৃষ্ণ কল্যাণী।

এইরকম লোকসভা নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.