Abhishek Banerjee On Exit Poll: এক্সিট পোল প্রকাশ্যে আসতেই জরুরি বৈঠক অভিষেকের! কি কি নির্দেশ দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড?

Abhishek Banerjee On Exit Poll: এক্সিট পোল নিয়ে দলকে বিশেষ বার্তা অভিষেকের

 

হাইলাইটস:

  • রবিবারই জরুরি বৈঠক ডাকলেন অভিষেক
  • বৈঠকে দিলেন একাধিক নির্দেশ এবং বার্তা
  • কাকে কোন কেন্দ্রের দায়িত্ব দিলেন তিনি?

Abhishek Banerjee On Exit Poll: আগামীকাল লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফল ঘোষণা। আর ফলাফলের কথা মাথায় রেখে এখন থেকেই চূড়ান্ত তৎপরতা শুরু হয়ে গিয়েছে সব রাজনৈতিক দলের অন্দর মহলে। বিভিন্ন সংবাদসংস্থার এক্সিট পোল সামনে আসার পরেই জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

রবিবার অর্থাৎ গতকালে অভিষেকের ডাকা জরুরি বৈঠকে দলকে বিশেষ বার্তা দিয়েছেন তিনি। বুথফেরত সমীক্ষাকে গুরুত্ব না দিয়ে এদিন দলীয় কর্মীদের উদ্দেশ্যে অভিষেক বলেন, ‘এক্সিট পোলে বিশেষ গুরুত্ব দেবেন না৷ এবারের ফল ২০১৪ সালের মতোই হবে।” শুধু তাই নয়, গণনার দিন কে কোন কেন্দ্রের দায়িত্বে থাকবেন তাও চূড়ান্ত করে দেন তিনি। জানা যাচ্ছে, এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের তাবড় নেতা-নেত্রী এবং নীতি নির্ধারকরাও।

We’re now on WhatsApp – Click to join

এদিনের বৈঠকে গণনার দিনের দলীয় স্ট্র্যাটেজিও নির্ধারণ করে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীদের উদ্দেশ্যে একাধিক নির্দেশও দিয়েছেন তিনি। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, ক্যাম্পে প্রায় চার থেকে পাঁচ হাজার লোক রাখার বন্দোবস্তও করছে দল। সেই সঙ্গে তাদের জন্যও দেওয়া হয়েছে বড় নির্দেশনামা।

We’re now on Telegram – Click to join

দলীয় কর্মীদের উদ্দেশ্যে অভিষেকের নির্দেশ, “সম্পূর্ণ কাউন্টিং শেষ না হওয়া পর্যন্ত কেউ যেন না বেরোন। ১৭সি এবং ভিভিপ্যাট মেলাতে হবে প্রতিটি গণনা কেন্দ্রে। বিরোধীরা হয়তো প্রথমের দিকে এগিয়ে গেল, তার মানে বেরিয়ে আসব এটা কিন্তু হবে না।

কে কোন কেন্দ্রের দায়িত্ব পেলেন – 

১) জলপাইগুড়ি – মহুয়া গোপ ও চন্দন ভৌমিক

২) আলিপুরদুয়ার – গঙ্গাপ্রসাদ শর্মা

৩) কোচবিহার – অভিজিৎ দে ভৌমিক ও উদয়ন গুহ

৪) কাঁথি – উত্তম বারিক

৫) তমলুক – রাজীব বন্দ্যোপাধ্যায়

৬) হুগলি – ইন্দ্রনীল সেন

৭) আরামবাগ – শান্তনু সেন

৮) মেদিনীপুর – জয়প্রকাশ মজুমদার

৯) ঘাটাল – মানস ভুইয়া এবং অজিত মাইতি

Read more:- আজ শেষ দফা নির্বাচন! বারাণসীতে মোদী ম্যাজিক থেকে ডায়মন্ড হারবারে অভিষেকের করিশমা, সপ্তম দফায় হেভিওয়েট কারা?

এছাড়া কাউন্টিং অবজারভার এবং এজেন্টদের জন্যও আরও বেশ কিছু নির্দেশ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বলেন, “কাউন্টিং অবজারভার নিয়োগ করা হবে। সোমবারই গণনাকেন্দ্রে পৌঁছে যেতে হবে তাদের। তারপর কাউন্টিং এজেন্টদের কলকাতায় ডেকে সংবর্ধনাও দেওয়া হবে। কোনও দফা গণনায় তৃণমূল পিছিয়ে থাকতেই পারে। তাতে একদমই মনোবল হারাবেন না। ইভিএম গণনা শেষ না হওয়া পর্যন্ত কেউ ময়দান ছাড়বেন না। যেখানে হাড্ডাহাড্ডি লড়াই রয়েছে, সেখানে বাড়তি নজর দেবেন। নানা চক্রান্তও হতে পারে, তাই কোনওরকম প্ররোচনায় পা দেবেন না।”

এইরকম লোকসভা নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.