Abhishek Banerjee: অক্ষয় তৃতীয়ার দিনেই মনোনয়ন জমা দিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, একই দিনে কি মনোনয়ন জমা দেবেন বিজেপি প্রার্থী?

Abhishek Banerjee: মনোনয়ন জমা দেওয়ার জন্য অভিষেক বেছে নিয়েছেন অক্ষয় তৃতীয়ার মতো শুভ দিনটিকে

 

হাইলাইটস:

  • আজ মনোনয়ন জমা দিতে চলেছেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • তবে আজ ওই কেন্দ্রের বিজেপি প্রার্থীও মনোনয়ন জমা দেওয়ার কথা রয়েছে
  • আজ সকাল থেকে সকলের নজরে ডায়মন্ড হারবার

Abhishek Banerjee: আজ অক্ষয় তৃতীয়া। আর অক্ষয় তৃতীয়ার মতো শুভ দিনেই ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের জন্য মনোনয়ন জমা দেবেন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ, শুক্রবার দুপুর সাড়ে ১২টার সময় তিনি আলিপুরে জেলাশাসকের অফিসে তাঁর মনোনয়নপত্রটি জমা দেবেন।

We’re now on WhatsApp – Click to join

এদিকে আজই একই কেন্দ্রের হয়ে আলিপুরে জেলাশাসকের অফিসে মনোনয়ন জমা দেবেন ডায়মন্ড হারবার কেন্দ্রের বিজেপি প্রার্থীও। একথা বলাই যায় যে, অক্ষয় তৃতীয়ার মতো শুভ দিনকেই বেছে নিয়েছেন দুই যুযুধান রাজনৈতিক দলের প্রার্থীরা।

অন্যদিকে দুই রাজনৈতিক দলের বহু কর্মী-সমর্থকরা এই মনোনয়ন ঘিরে জেলা শাসকের দফতরের সামনে জমায়েত হতে পারেন বলেই মনে করছে প্রশাসন। তাই কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে আলিপুর-হাজরা চত্বর।

We’re now on Telegram – Click to join

সূত্র মারফত জানা যাচ্ছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত ৭টি বিধানসভা কেন্দ্রের বিধায়করাও থাকতে পারেন। হাজরা মোড় থেকে গোপালনগর পর্যন্ত একটি রোড শোও হতে পারে এই মনোনয়ন পর্বকে ঘিরে।

তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, কালীঘাটের বাড়ি থেকে অভিষেক সরাসরি রওনা হবেন মনোনয়ন জমা দেওয়ার জন্য৷ ২০১৪ সালের লোকসভা নির্বাচনের ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে প্রথমবার প্রার্থী হয়েছিলেন তিনি। সে বার তিনি প্রায় ৭১ হাজারের কিছু বেশি ভোটে জয়ী হয়ে প্রথমবার সংসদে গিয়েছিলেন। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দ্বিতীয় বার প্রার্থী হয়ে তিনি নিজের জয়ের ব্যবধান প্রায় তিন গুণ বাড়িয়েছিলেন। আর এবারের লোকসভায় নিজের জয়ের ব্যবধানের মাত্রা চার লাখ ছাড়িয়ে যাওয়াই এখন তাঁর একমাত্র লক্ষ্য। তাই দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্ব সেই লক্ষ্যমাত্রা পূরণে ইতিমধ্যে কাজও শুরু করে দিয়েছে। সেই কাজেরই অন্যতম অধ্যায় হল মনোনয়নপর্ব জমা দেওয়া।

Read more:- শুধুমাত্র টার্গেট বড় মার্জিন! লোকসভা নির্বাচনের প্রচারে আজ হাওড়া জেলায় জোড়া কর্মসূচী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

একেবারে শেষ দফায় ডায়মন্ড হারবার কেন্দ্রে নির্বাচন হলেও রাজ্য রাজনৈতিক মহলে অন্যতম চর্চিত লোকসভা হল এটি৷ কারণ এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফলে বিজেপি শীর্ষ নেতৃত্ব এই লোকসভা এবং তৃণমূলের হেভিওয়েট প্রার্থীকে ঘিরে কার্যত চ্যালেঞ্জ জানিয়েছে। তবে অবশ্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ও পাল্টা জানিয়েছেন ডায়মন্ড হারবার আসনটি দক্ষিণ কলকাতার থেকেও এখন তৃণমূলের শক্ত ঘাঁটি৷

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.