TMC Leader Murder: চতুর্থ দফায় প্রথম বলি বাংলায়! কেতুগ্রামে খুন তৃণমূল কর্মী

TMC Leader Murder: ভোটের মাঝেই রক্তাক্ত বোলপুর লোকসভা কেন্দ্রের কেতুগ্রাম বিধানসভা

 

হাইলাইটস:

  • চতুর্থ দফা নির্বাচন বাংলায় বলি ১
  • কেতুগ্রামে খুন তৃণমূল কর্মী মিন্টু শেখ
  • তবে কেন খুন করা হল তাঁকে?

TMC Leader Murder: এই প্রথমবার বীরভূমের ‘বাঘ’ অনুব্রত মন্ডলকে ছাড়া হচ্ছে ভোট। গরু পাচার মামলায় অনুব্রত এখন তিহার জেলে বন্দী। ফলে অনুব্রতহীন বীরভূমে আজ, ১৩ মে চতুর্থ দফা লোকসভা নির্বাচন। এবারও শাসক দলের হয়ে বোলপুর লোকসভা আসনে লড়ছেন বিদায়ী সাংসদ অসিত কুমার মাল।

We’re now on WhatsApp – Click to join

আজ দেশজুড়ে শুরু হয়েছে চতুর্থ দফা লোকসভা নির্বাচন। আজকের ভোটে অনেক হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ হতে চলেছে। তবে এরই মাঝে প্রথম রক্ত ঝরল বাংলায়। প্রথম তিন দফা শান্তিপূর্ণ হলেও চতুর্থ দফায় প্রাণহানির ঘটনা ঘটল বোলপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত কেতুগ্রাম বিধানসভা এলাকায়।

ভোটের আগে অতীতেও একাধিকবার হিংসায় উত্তপ্ত হয়েছে কেতুগ্রাম, মঙ্গলকোট। এবার জানা যাচ্ছে, ভোটের আগের রাতে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ উঠল কেতুগ্রামে। নিহত তৃণমূল কর্মীর নাম মিন্টু শেখ, বয়স ৪৫। জানা যাচ্ছে, রবিবার সন্ধ্যায় তাঁকে কুপিয়ে এবং বোমা মেরে খুন করা হয়। ঘটনাটি ঘটেছে, কেতুগ্রাম বিধানসভার আওতায় থাকা আনখোনা গ্রামপঞ্চায়েতের চেঁচুরি গ্রামে। ঘটনাস্থলও পৌঁছয় কেতুগ্রাম থানার আইসি-সহ বিশাল পুলিশ বাহিনী। তবে যথেষ্ট এলাকায় উত্তেজনা রয়েছে।

We’re now on Telegram – Click to join

বোলপুর তৃণমূল নেতৃত্বের দাবি, গতকাল সন্ধ্যায় নিহত তৃণমূল কর্মী তৃণমূলের নির্বাচনী কাজের জন্য গিয়েছিলেন পাশের সুদিপুর গ্রামে। আর এরপরই তাঁর উপর হামলা হয় এবং তাঁকে খুন করা হয়। জানা যাচ্ছে, ভোটের কাজেও তিনি অনেক সক্রিয় ছিলেন। তাই হয়তো খুনের জন্য তাঁকেই টার্গেট করা হয়েছে বলে দাবি শাসক শিবিরের।

Read more:- অক্ষয় তৃতীয়ার দিনেই মনোনয়ন জমা দিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, একই দিনে কি মনোনয়ন জমা দেবেন বিজেপি প্রার্থী?

এদিকে স্থানীয় সূত্রে খবর, এদিন মিন্টু শেখ তাঁর এক সঙ্গীকে নিয়ে বাইকে চড়ে বাড়ির উদ্দেশ্যে রহনা দিয়েছিলেন। আর সে সময়ই বেশ কয়েকজন বাইক নিয়ে তাদের পথ আটকায়। তারপর মিন্টু বাইক থামাতেই তাঁকে ধারাল অস্ত্র দিয়ে কোপানো শুরু হয়। এরপর বোমা মেরে দুষ্কৃতীরা ঘটনাস্থল পালিয়ে যায় বলেই অভিযোগ। তবে মিন্টু শেখ খুনের কারণ কি গোষ্ঠীদ্বন্দ্ব নাকি বামফ্রন্ট, এই নিয়েই চলছে শাসক-বিরোধী তরজা!

এইরকম নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer