Top 5 Maxi Scooters in India in 2024: ম্যাক্সি স্কুটার কেনার পরিকল্পনা করছেন? কম দামে সেরা 5 অ্যাডভেঞ্চার স্কুটারের সন্ধান রইল

Top 5 Maxi Scooters in India in 2024: ভারতের সেরা 5 ম্যাক্সি স্কুটারের সন্ধান রইল আজকের প্রতিবেদনে

 

হাইলাইটস:

  • ভারতের বাজারে স্কুটারের আধিপত্য সবছেয়ে বেশি
  • সেই তালিকায় যোগ হয়েছে ম্যাক্সি স্টাইল স্কুটার
  • ইউরোপ এবং আমেরিকার বাজারে এই ম্যাক্সি স্টাইল স্কুটার বিপুল জনপ্রিয়

Top 5 Maxi Scooters in India in 2024: স্কুটারের অনেকগুলি প্রকারভেদ রয়েছে। তার মধ্যে অন্যতম হল ম্যাক্সি স্টাইল স্কুটার। সাধারণ স্কুটির থেকে এই ম্যাক্সি স্কুটার আয়তনে বেশ বড় হয়। তাছাড়া এই স্কুটারে থাকে হাইয়ার সিসি ইঞ্জিন যা বাইকের মতো শক্তি ও টর্ক উৎপন্ন করতে পারে। পাহাড়ি রাস্তায় ওঠার জন্য যে জোর প্রয়োজন হয় তা এতে পাওয়া যায়। পাশাপাশি এতে ভরপুর ফিচার্সও রয়েছে। ইউরোপ, আমেরিকার বাজারে ম্যাক্সি স্কুটারের জনপ্রিয়তা থাকলেও ভারতে সেই ভাবে এই ধরণের স্কুটারের চল নেই। তবে এর মানে এই নয় যে ভারতের বাজারে এই ম্যাক্সি স্কুটার বিক্রি হয় না। তাই আজকের প্রতিবেদনে এ দেশের সেরা 5 ম্যাক্সি স্কুটারের সন্ধান রইল।

We’re now on WhatsApp – Click to join

Suzuki Burgman

ম্যাক্সি স্কুটারের মধ্যে ভারতের বাজারে যে স্কুটারটি সবথেকে বেশি বিক্রি হয় সেটি হল সুজুকি বার্গম্যান। এই স্কুটারে পাবেন 124 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এর মাইলেজ 50 কিমি প্রতি লিটার। এই ম্যাক্সি স্কুটারের সর্বোচ্চ গতি 95 কিমি প্রতি ঘণ্টা। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি 5.5 লিটার। এই স্কুটারে ব্লুটুথ কানেক্টিভিটি ফিচার্সও রয়েছে। দাম 98,000 টাকা।

Aprilia SXR 125

ইতালির জনপ্রিয় স্পোর্টসবাইক প্রস্তুতকারোক কোম্পানি এপ্রিলিয়া। ভারতের বাজারে এই সংস্থা একটিমাত্র ম্যাক্সি স্কুটার বিক্রি করে। এই স্কুটারের নাম এপ্রিলিয়া এসএক্সআর 125। এই ম্যাক্সি স্কুটারে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, LED লাইটিং, 124 সিসি ইঞ্জিন এবং 7 লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি। এই স্কুটারে মিলবে 40 কিমি প্রতি লিটার মাইলেজ এবং সর্বোচ্চ গতি 90 কিমি প্রতি ঘণ্টা। এপ্রিলিয়া এসএক্সআর 125-এর দাম 1.33 লক্ষ টাকা।

We’re now on Telegram – Click to join

Yamaha Aerox

ইয়ামাহা এরক্স একটি হাই-পারফরম্যান্স ম্যাক্সি স্কুটার। এই স্কুটারে জিপিএস ট্র্যাকার, ম্যালফাংশন নোটিফিকেশন, মেইনটেনেন্স আপডেট-সহ একাধিক ফিচার্স রয়েছে। এই স্কুটারে 155 সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। এর মাইলেজ 45 কিমি প্রতি লিটার এবং সর্বোচ্চ গতি 120 কিমি প্রতি ঘণ্টা। Yamaha R15 বাইকের মতো শক্তি ও পারফরম্যান্স দিতে সক্ষম এই স্কুটার। ইয়ামাহা এরক্স-এর দাম 1.48 লক্ষ টাকা।

Honda Forza 300

হন্ডা ফোরসা 300 কোম্পানির একটি প্রিমিয়াম স্কুটার। এই স্কুটারের দাম 3.70 লক্ষ টাকা। এতে রয়েছে উন্নত মানের প্রযুক্তি এবং শক্তিশালী ইঞ্জিন। হন্ডার এই ম্যাক্সি স্কুটারে রয়েছে USB চার্জিং সকেট, এলসিডি ইনস্ট্রুমেন্ট কনসোলের মতো দুর্দান্ত ফিচার্স। হন্ডা ফোরসা 300-তে রয়েছে 330 সিসি এয়ার কুল্ড ইঞ্জিন। এই স্কুটারের মাইলেজ 30 কিমি প্রতি লিটার। সর্বোচ্চ গতি 137 কিমি প্রতি ঘণ্টা এবং ফয়েল ট্যাংক ক্যাপাসিটি 11.7 লিটার যা একটি বাইকের সমান।

Read more:- চমৎকার লুকস আর ফিচার্স নিয়ে বাজারে আসছে এই বাইকগুলি, তালিকায় রয়েছে ইয়ামাহা, হোন্ডার মডেলও

BMW C 400 GT

পাহাড়-পর্বতে স্কুটার নিয়ে ভ্রমণ করতে চাইলে এই স্কুটার বিবেচনা করতে পারেন। বিএমডাব্লিউ সি 400 GT স্কুটারে রয়েছে TFT ড্যাসবোর্ড, কি-লেস ইগনিশন, LED লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি ফিচার্স। এই ম্যাক্সি স্কুটারের সিটের উচ্চতা 775 মিলিমিটার। রয়েছে 350 সিসি ইঞ্জিন, যার মাইলেজ 28 কিমি প্রতি লিটার। এই স্কুটারের সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় 139 কিমি। বিএমডাব্লিউর এই ম্যাক্সি স্কুটারের এক্স-শোরুম দাম 11.24 লাখ টাকা।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.