Kawasaki Ninja 300: ভারতের বাজারে হাজির হল মেড-ইন-ইন্ডিয়া কাওয়াসাকি নিনজা 300! এই নতুন স্পোর্টস বাইকের দাম অনেকটাই কম!

Kawasaki Ninja 300: ভারতে লঞ্চ হয়েছে কাওয়াসাকি নিনজা 300! এই বাইকটি ভারতেই তৈরি হবে বলে জানিয়েছে কাওয়াসাকি

হাইলাইটস:

  • ভারতে লঞ্চ হল কাওয়াসাকি নিনজা 300 স্পোর্টস বাইক
  • এই স্পোর্টস বাইকটি দেশেই তৈরী করা হবে বলে জানিয়েছে কাওয়াসাকি
  • কাওয়াসাকি নিনজা 300 মডেলে 17 লিটার ফুয়েল ক্যাপাসিটি রয়েছে

Kawasaki Ninja 300: জনপ্রিয় স্পোর্টস বাইক সংস্থা কাওয়াসাকি সম্প্রতি বাজারে তাদের নতুন স্পোর্টস বাইক লঞ্চ করেছে। ভারতের বাজারে মেড-ইন-ইন্ডিয়া কাওয়াসাকি নিনজা 300 লঞ্চ হয়েছে। প্রায় 10 বছর ধরে এই মডেল ভারতের বাজারে বিক্রি হচ্ছে। তবে এতদিন সেটি বাইরের দেশ থেকে তৈরি হয়ে আসত। কিন্তু, এ বার যে বাইকটি লঞ্চ হয়েছে তা ভারতেই তৈরি হবে বলে জানানো হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

Kawasaki Ninja 300: দাম

এতদিন ধরে যে নিনজা 300 বাইকটি বিক্রি হত তার দাম ছিল 3.50 লক্ষ টাকা। তবে এবার যে মডেলটি লঞ্চ করা হয়েছে তার দাম 3.43 লক্ষ টাকা। শীঘ্রই শোরুমে হাজির হবে এই নতুন স্পোর্টস বাইক। আসুন জেনে নেওয়া যাক এই বাইকের কী কী বিশেষত্ব রয়েছে।

Kawasaki Ninja 300: ফিচার্স এবং স্পেসিফিকেশন

নতুন কাওয়াসাকি নিনজা 300 বাইকে খুব বেশি মেকানিক্যাল পরিবর্তন করা হয়নি, মূল যে পরিবর্তনগুলি বাইকে যোগ করা হয়েছে তা হল নতুন রঙ এবং এবিএস। এই বাইকটি দুটি নতুন রংয়ের সঙ্গে অফার করছে কোম্পানি- মেটালিক মুনডাস্ট গ্রে এবং ক্যান্ডি লাইম গ্রিন। এতে 296 সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ 39 হর্সপাওয়ার এবং 26.1 এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

We’re now on Telegram – Click to join

কাওয়াসাকি নিনজা 300 বাইকে রয়েছে 17 লিটার ফুয়েল ক্যাপাসিটি। এই বাইকের সিটের উচ্চতা রয়েছে 780 মিলিমিটার। বাইকে ডুয়াল টোন লুক এবং ব্ল্যাক-আউট অ্যালয় হুইল বাইকারদের বেশ পছন্দ হবে বলে আশাবাদী সংস্থা। ফিচার্সের দিক থেকে নতুন নিনজা 300 মিলবে দু’চাকাতেই ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABS)।

বাজারে এই কাওয়াসাকি নিনজা 300-কে টেক্কা দেবে KTM RC 390, TVS Apache RTR 310, Yamaha R3 এবং Aprilia RS 457। দাম ও পারফরম্যান্সের বিচারে কোন স্পোর্টস বাইক বাজারে সাড়া ফেলে এখন সেটাই দেখার।

Read more:- Kawasaki Ninja ZX-6R ভারতে লঞ্চ হয়েছে, জেনে নিন এর দাম

প্রসঙ্গত, সম্প্রতি কাওয়াসাকি আরও একটি নতুন বাইক লঞ্চ করেছে। সেটি হল Ninja ZX-4RR, এই বাইকটি 400 সিসি শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে লঞ্চ হয়েছে। নতুন রংয়ের সঙ্গে হাজির হয়েছে কাওয়াসাকির এই বাইক। এই বাইকটির দাম Ninja ZX-4R মডেলের থেকে 61,000 টাকা বেশি। এই বাইকের দাম 9.10 লক্ষ টাকা(এক্স-শোরুম)।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.