HONDA CB200X: নয়া আপডেট নিয়ে বাজারে হাজির হয়েছে HONDA CB200X বাইক! নতুন কী ফিচার যোগ হল? জেনে নিন

HONDA CB200X: হন্ডা সিবি200এক্স বাইকের নতুন আপডেট নিয়ে এসেছে সংস্থা! বাইককের দাম কত রাখা হয়েছে? জেনে নিন

 

হাইলাইটস:

  • প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে বরাবরই হন্ডার আধিপত্য রয়েছে
  • অনবদ্য পারফরম্যান্স দিতে পারে এই হন্ডা সিবি200এক্স বাইক
  • এই বাইকে রয়েছে 184 সিসি ইঞ্জিন, যা সর্বোচ্চ 17 হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম

HONDA CB200X: হন্ডা সিবি200এক্স বাইকের নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে সংস্থা। বহুদিন পর এই বাইকে নতুন কোনও বৈশিষ্ট্য যোগ করল হন্ডা। অনবদ্য পারফরম্যান্স দিতে পারে এই হন্ডা সিবি200এক্স বাইক। কারণ এই বাইকে রয়েছে 184 সিসি ইঞ্জিন, যা সর্বোচ্চ 17 হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম। উল্লেখ্য, HONDA HORNET 2.0 বাইকের উপর ভিত্তি করে এই নতুন মডেলটি এনেছে কোম্পানি।

We’re now on WhatsApp – Click to join

এই বাইককে হন্ডা হর্নেট 2.0-এর অ্যাডভেঞ্চার ভার্সনও বলা যায়। দুই বাইকের মধ্যে তফাৎ বলতে শুধু সাসপেনশনের। বাইকের রাইডিং পজিশনও বদলানো হয়েছে। অন্যান্য তফাৎগুলির মধ্যে রয়েছে লম্বা উইন্ডস্ক্রিন, নতুন ফেয়ারিং, এবং সম্পূর্ণ অ্যাডভেঞ্চার ডিজাইন।

HONDA CB200X: বাইকে নতুন কী রয়েছে?

হন্ডার এই মোটরসাইকেলে যে নতুন ফিচার যুক্ত করা হয়েছে, সেগুলি হল অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। হন্ডা সিবি200এক্স বাইকে নাকেল গার্ড এবং ইন্টিগ্রেটেড ইন্ডিকেটরও মিলবে। বাইকে 184.4 সিসি এয়ার-কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ 17 হর্সপাওয়ার এবং 15.9 এনএম টর্ক উৎপন্ন করে। এর সঙ্গে রয়েছে 5 স্পিড গিয়ারবক্স।

We’re now on Telegram – Click to join

হন্ডা সিবি200এক্স বাইকে হার্ডওয়্যারের দিক থেকে মিলবে- স্টিল ডায়মন্ড ফ্রেম, ফ্রন্ট আপসাইড ডাউন (USD) ফর্ক এবং ব্যাকে প্রিলোড অ্যাডজাস্টেবেল মনোশক সাসপেনশন। এই বাইকের দুই চাকাতেই পাবেন ডিস্ক ব্রেক, সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম অর্থ্যাৎ এবিএস (ABS)।

HONDA CB200X: বাইকের ফিচার্স এবং স্পেসিফিকেশন

আজকাল অ্যাডভেঞ্চার বাইকে অনেকবেশি ফিচার্স দেখা যায়। যদিও হন্ডা সিবি200এক্স বাইকটি নতুন মডেল নয়, তবুও এই বাইকে মিলবে LED লাইটিং, ডুয়াল চ্যানেল ABS এবং এলসিডি ডিসপ্লে। তবে এই বাইকে ব্লুটুথ কানেক্টিভিটি এবং নেভিগেশন ফিচার পাওয়া যাবে না, যা বর্তমানে অনেক বাইকেই পাওয়া যাচ্ছে।

HONDA CB200X: বাইকের দাম

হন্ডার এই বাইকের দাম রাখা হয়েছে 1.46 লক্ষ্য টাকা (এক্স শোরুম)। এই বাইকটি তিনটি রংয়ে উপলব্ধ – পার্ল নাইটস্টার ব্ল্যাক, স্পোর্টস রেড এবং ডিসেন্ট ব্লু মেটালিক। বাজারে হন্ডা সিবি200এক্স বাইকের মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে Hero Xpulse 200 4V।

Read more:- আন্তর্জাতিক বাজারে দারুন জনপ্রিয় হন্ডা ড্যাক্স, ফিচার্সে ঠাসা এই মিনি বাইকের দাম কত?

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, যে মডেলকে অনুসরণ করে এই বাইক লঞ্চ করা হয়েছে, অর্থাৎ হন্ডা হর্নেট, গত বছরই সেই বাইকটির দ্বিতীয় ভার্সন লঞ্চ হয়েছে। একাধিক চমৎকার ফিচার্স এবং ডিজাইন আপডেট-সহ বাজারে হাজির হয়েছিল এই দু চাকা। নতুন HONDA HORNET 2.0 বাইকের দাম 1.39 লক্ষ্য টাকা (এক্স শোরুম)।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.