Vegetable Juices For Glowing Skin: সবজির জুসেই আছে ম্যাজিক, ত্বকের জেল্লা বাড়াতে চুমুক দিতে পারে এই জুসগুলিতে

Vegetable Juices For Glowing Skin: ত্বকের সৌন্দর্য বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে মরসুমি সবজি

হাইলাইটস:

  • শুধু নিয়মমাফিক যত্ন নেওয়াই নয়, ত্বকের সৌন্দর্য বাড়াতে নজর দিতে হবে ডায়েটের দিকেও
  • এক্ষেত্রে সবজির রস খাওয়া বাধ্যতামূলকবলেই মনে করেন বিশেষজ্ঞরা
  • কোন কোন সবজি খাবেন এবং কিভাবে খাবেন, সমস্ত কিছু দেওয়া রইল নীচের প্রতিবেদনে

Vegetable Juices For Glowing Skin: ত্বকের সৌন্দর্য এবং জেল্লা বাড়াতে নিয়মিত ত্বকের যত্ন নিলেই হবে না, সেই সঙ্গে নজর রাখতে হবে সঠিক ডায়েটের দিকেও। কারণ শরীরে যদি পুষ্টির ঘাটতি থাকে, তবে যতই দামি দামি স্কিনকেয়ার প্রোডাক্ট লাগান না কেন, প্রাকৃতিক জেল্লা ফিরে পাবেন না। শরীরে প্রয়োজনীয় ভিটামিন এবং মিনারেলের ঘাটতি পূরণ হলে, তবেই ত্বকের যাবতীয় সমস্যার সমাধান সম্ভব বলেই মনে করেন রূপ বিশেষজ্ঞরা।

We’re now on WhatsApp – Click to join

এই প্রতিবেদনে এমন ৫ সবজির জুসের কথা বলা হয়েছে, যেগুলি ত্বকের জেল্লা বাড়াতে কার্যকরী ভূমিকা পালন করে। দেখে নিন সেগুলি কি কি –

গাজরের রস

গাজরে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন A, আপনার ত্বকের যাবতীয় সমস্যাকে নিয়ন্ত্রণ করে। শুধু তাই নয়, ত্বকের অন্দ রের জেল্লা বাড়াতেও সাহায্য করে। কাঁচা গাজর খেতে না পারলে জুসারের সাহায্যে শরবত বানিয়ে খেতে পারেন। এটি নিয়মিত পান করলে ত্বক এবং শরীর দুই ভালো থাকে।

পালং শাকের রস

পালং শাকে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন A, K, C এবং E। এই ভিটামিনগুলি আপনার ত্বকের ক্ষত সারিয়ে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। সেই সঙ্গে বাড়ায় কোলাজেনের উৎপাদনও। ফলে ত্বক থাকে চিরতরুণ। এদিকে ত্বকের সৌন্দর্যও হয় দেখার মতো।

বিটের রস

ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে বিটের কোনও তুলনাই হয় না। তাই তো বিশেষজ্ঞরাও নিয়মিত বিটের রস পান করার পরামর্শ দেন। বিটে উপস্থিত ভিটামিন C ত্বকের কোলাজেনের উৎপাদনও বাড়ায় এবং সেই সঙ্গে ধরে রাখে তারুণ্য। অন্যদিকে বিটের অ্যান্টি-অক্সিড্যান্ট গুণ ত্বকের ভিতর থেকে সমস্ত টক্সিনও বের করে দেওয়ার ক্ষমতা রাখে। যার ফলে ত্বকের জেল্লা হয় চোখে পড়ার মতো।

We’re now on Telegram – Click to join

শসার রস

শুধু স্বাস্থ্য নয়, ত্বকের জন্যে অত্যন্ত উপকারী শসা। আর এই গরমে তো এটি খাওয়া মাস্ট! তাই এই গরমে যদি সুস্থ থাকতে চান এবং ত্বককে ভালো রাখতে চান তবে নিয়মিত শসার রস পান করুন। তবে যদি স্বাদ বাড়াতে চান লেবুর রস এবং সামান্য নুনও যোগ করতে পারেন।

Read more:- উজ্জ্বল ত্বকের জন্য রাতারাতি এই ৭টি বিউটি হ্যাকস ট্রাই করুন!

মিষ্টি আলুর শরবত

এই সবজিতে আছে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন এবং ভিটামিন C। ফলে এই সবজিতে থাকা উপকারী উপাদানগুলিও পৌঁছয় শরীরের মধ্যে। এক্ষেত্রে জুসারে রস বানিয়ে খানিকটা চাট মশলা ছড়িয়ে পান করুন। দু’সপ্তাহ গেলেই ত্বকের জেল্লা দেখে চমকে উঠবেন।

এইরকম বিউটি এবং স্বাস্থ্য দুনিয়ার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.