Dating And Dieting: পুষ্টিবিদ ডেটিং এবং ডায়েটিং এর মধ্যে আকর্ষণীয় সম্পর্ক উল্লেখ করেছেন, বিস্তারিত জানুন

Dating And Dieting: অনেক ডায়েটিশিয়ান এবং পুষ্টিবিদ অস্বাস্থ্যকর ডায়েটিং অনুশীলন সম্পর্কে সচেতনতা বাড়াতে চেষ্টা করেছেন

হাইলাইটস:

  • বিধিনিষেধমূলক ডায়েট লোকেদের দ্রুত ওজন কমাতে পারে
  • প্রখ্যাত পুষ্টিবিদ রুজুতা দিওয়েকার এই বিষয়ে একটি ভিডিও শেয়ার করেছেন

Dating And Dieting: দীর্ঘদিন ধরে, ডায়েটিং ওজন কমানোর সবচেয়ে সাধারণ উপায় হিসাবে গৃহীত হয়েছে। ডায়েট কালচার কন্ডিশনার বছর ধরে এই বিশ্বাসের দিকে পরিচালিত করেছে যে পাতলা হওয়া স্বাস্থ্যকর। ফলস্বরূপ, ওজন কমানোর জন্য পুষ্টি-বঞ্চিত ডায়েটে যাওয়া গ্রহণযোগ্য হয়ে উঠেছে। এটা অস্বাভাবিক নয় যে লোকেরা তাদের ডায়েটিং লক্ষ্যে পৌঁছানোর জন্য সম্পূর্ণরূপে কার্বোহাইড্রেট ছেড়ে দেয়। বিধিনিষেধমূলক ডায়েট লোকেদের দ্রুত ওজন কমাতে পারে, তবে তারা শারীরিক এবং মানসিক উভয় পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে আসে।

We’re now on Telegram- Click to join

সাম্প্রতিক বছরগুলিতে, অনেক ডায়েটিশিয়ান এবং পুষ্টিবিদ অস্বাস্থ্যকর ডায়েটিং অনুশীলন সম্পর্কে সচেতনতা বাড়াতে চেষ্টা করেছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা যুক্তি দেন যে তাদের ফিটনেস লক্ষ্যে পৌঁছানোর জন্য ব্যায়াম এবং একটি সুষম খাদ্য খাওয়ার সংমিশ্রণে ফোকাস করা উচিত। মাঝে মাঝে, আপনার প্রিয় ক্যালোরি-সমৃদ্ধ খাবারের সাথে নিজেকে চিকিৎসা করার জন্যও উৎসাহিত করা হয়।

We’re now on WhatsApp- Click to join

এই সপ্তাহের শুরুতে, প্রখ্যাত পুষ্টিবিদ রুজুতা দিওয়েকার একটি ভিডিও শেয়ার করেছেন। তিনি এই মানসিকতাকে অস্বাস্থ্যকর বলেছেন। একটি মজার বক্তৃতায়, দিওয়েকর ব্যাখ্যা করেছিলেন, প্রথমত, আমাদের অবশ্যই জানতে হবে যে সঠিকভাবে খাওয়া মানে আমাদের পছন্দের খাবার থেকে নিজেদের বঞ্চিত করা নয়। ডায়েটিং এর সংজ্ঞা দুর্ভাগ্যবশত কষ্ট এবং ত্যাগের সাথে যুক্ত হয়েছে।

তারপরে তিনি ডেটিং এবং ডায়েটিং যুক্ত করেছিলেন এবং বলেছিলেন, আমার ডেটিং পরামর্শ, যা কেউ জিজ্ঞাসা করে না কিন্তু আমি সর্বদাই দিই, এমন কোনও মেয়ে বা ছেলেকে কখনই বিয়ে করবেন না যে ডায়েটে আছে, যে চিনি বন্ধ করে বা যারা খায় না। এটি কারণ আপনি আপনার জীবনে এই ধরনের নেতিবাচকতা চান না। আপনি এমন একজন ব্যক্তির সন্ধান করছেন যে ভালো খায়। এইভাবে, আপনি আপনার জীবনের সমস্ত উত্থান-পতন শেয়ার করতে পারেন। এটা মানুষের সাথে ঘটতে পারে না; এমনকি আপনি তাদের ক্যালোরি গণনা বা প্রোটিনের মাত্রা সম্পর্কে অভিযোগ না করে খাবার ভাগ করতে পারবেন না। আপনাকে অবশ্যই এমন লোকদের আনফ্রেন্ড করতে হবে।”

Read More- আপনার ডায়েটে বাজরা যোগ করতে চান? তবে জেনে নিন বাজরা সম্পর্কে ডায়েটিশিয়ানরা কি বলেছেন

১লা জুন পোস্ট করার পর থেকে তার ভিডিওটি ১০,০০০ টিরও বেশি লাইক পেয়েছে। মন্তব্যে, অনেক লোক তার প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি কার্যকর উপায়ে স্বাস্থ্যকর খাবার প্রচার করার জন্য তার প্রশংসা করেছেন৷ রুজুতা দিওয়েকরের ১.৫ মিলিয়নেরও বেশি ইনস্টাগ্রাম ফলোয়ার রয়েছে। তিনি নিয়মিতভাবে স্বাস্থ্যকর খাবার সম্পর্কে ছোট ভিডিও সামগ্রী তৈরি করেন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.